চাঁদপুর, বুধবার ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬, ১৫ রবিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৭-সূরা হাদীদ


২৯ আয়াত, ৪ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


২৭। অতঃপর আমি তাহাদের পশ্চাতে অনুগামী করিয়াছিলাম আমার রাসূলগণকে এবং অনুগামী করিয়াছিলাম মারইয়াম তনয় ঈসাকে, আর তাহাকে দিয়াছিলাম ইঞ্জীল এবং তাহার অনুসারীদের অন্তরে দিয়াছিলাম করুণা ও দয়া। আর সন্নাসবাদ-ইহা তো উহারা নিজেরাই আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য প্রত্যাবর্তন করিয়াছিল। আমি উহাদের ইহার বিধান দেই নাই; অথচ ইহাও উহারা যথাযথভাবে পালন করে নাই। উহাদের মধ্যে যাহারা ঈমান আনিয়াছিল, উহাদিগকে আমি দিয়াছিলাম পুরস্কার এবং উহাদের অধিকাংশই সত্যত্যাগী।


 


 


অপ্রয়োজনে প্রকৃতি কিছুই সৃষ্টি করে না। -শংকর।


 


 


কবর এবং গোসলখানা ব্যতীত সমগ্র দুনিয়াই নামাজের স্থান।


 


 


 


ফটো গ্যালারি
মতলব উত্তরে ১০ টাকা কেজি দরে চাল বিতরণ
মোঃ মাহবুব আলম লাভলু
১৩ নভেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ' সস্নোগান নিয়ে মতলব উত্তর উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়নে খাদ্যবান্ধব কর্মসূচির অধীনে হত-দরিদ্রদের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিতরণ কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার ১২ নভেম্বর সকালে মতলব উত্তর উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়ন পরিষদের নাউরী বাজারে দরিদ্রদের মাঝে এ চাল বিতরণের উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান ও উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ।



এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সমবায় কর্মকর্তা দেলোয়ার হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আলহাজ্ব আর মাহমুদ টিটু মোল্লা, ফতেপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরকার মোঃ আলাউদ্দিন, ইউপি সচিব মোঃ রায়হান বকাউল, ছেংগারচর পৌর শ্রমিকলীগের সভাপতি সিরাজুল ইসলাম সরকার, ইউপি সদস্য হাবিব উল্লাহ, ডিলার আবদুল কাদিরসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।



উপজেলা খাদ্য বিভাগ সূত্র জানায়, সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ফতেপুর পশ্চিম ইউনিয়নে ১০ টাকা কেজি দরে চাল পাবে ৪৮৪ পরিবার। সপ্তাহে তিন দিন সোম, মঙ্গল এবং বুধবার চাল বিতরণের কার্যক্রম চলবে। প্রতি কার্ডধারী ডিলারের মাধ্যমে ৩০ কেজি করে চাল উত্তোলন করবেন।



খাদ্যবান্ধব এই কর্মসূচি সঠিকভাবে তদারকির জন্য উপজেলা সমবায় কর্মকর্তা দেলোয়ার হোসেনকে এ ইউনিয়নে কর্মকর্তা নিযুক্ত করা হয়েছে। তিনি চাল বিক্রির কার্যক্রম পর্যবেক্ষণ করে থাকেন। যদি ডিলার কোনো ধরনের অনিয়ম করেন তাহলে তার ডিলারশীপ বাতিলসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদ জানান।



এ সময় চেয়ারম্যান নূর মোহাম্মদ বলেন, ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে শেখ হাসিনার অঙ্গীকার বাস্তবায়ন করতে ১০ টাকা ধরে দারিদ্র পরিবারকে চাল পৌঁছে দিতে এ কার্যক্রম হাতে নেন সরকার। গ্রামীণ জনগোষ্ঠীকে আর্থিকভাবে স্বাবলম্বী করার জন্য সরকার বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।



 



 



 


আজকের পাঠকসংখ্যা
৩৬৬৮৯৭
পুরোন সংখ্যা