চাঁদপুর, শুক্রবার ৮ নভেম্বর ২০১৯, ২৩ কার্তিক ১৪২৬, ১০ রবিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৮-সূরা মুজাদালা


২২ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


০৩। যাহারা নিজেদের স্ত্রীগণের সহিত যিহার করে এবং পরে উহাদের উক্তি প্রত্যাহার করে, তবে একে অপরকে স্পর্শ করিবার পূর্বে একটি দাস মুক্ত করিতে হইবে, ইহা দ্বারা তোমাদিগকে উপদেশ দেওয়া যাইতেছে। তোমরা যাহা কর আল্লাহ তাহার খবর রাখেন।


 


 


 


assets/data_files/web

গণতন্ত্রের উৎসবের প্রধান আকর্ষণ হচ্ছে এর নির্বাচন।


-এইচ. জি. ওয়েলস।


 


 


অতিথি সৎকারকারীর অসুবিধা উৎপাদন করিয়া অতিথির বেশিদিন অবস্থান করা উচিত নয়।


 


 


 


ফটো গ্যালারি
ঈদে মিলাদুন্নবীর দিন সকল মাদ্রাসায় কর্মসূচি পালনে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
০৮ নভেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

১২ রবিউল আউয়াল, ১০ নভেম্বর পবিত্র ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদ্যাপনের লক্ষ্যে দেশের সকল মাদ্রাসার প্রতি সরকারের শিক্ষা মন্ত্রণালয় নির্দেশনা দিয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে বলা হয়, পবিত্র ঈদে মিলাদুন্নবী সাল্লালাহু আলাইহি ওয়া সাল্লাম উদ্যাপনের জন্যে জাতীয় পর্যায়ে কর্মসূচির আলোকে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক গৃহীত বিভিন্ন অনুষ্ঠানের আঙ্গিকে স্ব স্ব প্রতিষ্ঠানের কর্মসূচি প্রনয়ণ এবং সুষ্ঠুভাবে বাস্তবায়ন পূর্বক কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয় সংশ্লিষ্ট নিম্নোক্ত কর্মসূচি পালনের সিদ্ধান্ত গৃহীত হয়।

কর্মসূচি : তিনটি সরকারি আলিয়া মাদ্রাসাসহ দেশের সকল মাদ্রাসা কর্তৃক হযরত মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের জীবনী ও কর্মের উপর আলোচনা, বিশেষ করে ইসলামের শান্তি, প্রগতি, সৌহার্দ্য, সহিষ্ণুতা, বিশ্ব ভ্রাতৃত্ব, মানবাধিকার, নারীর মর্যাদা ইত্যাদি বিষয়ের উপর আলোচনা সভা ও ওয়াজ মাহফিল অনুষ্ঠানের ব্যবস্থাগ্রহণ করা।

এমতাবস্থায় পবিত্র ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উদ্যাপন উপলক্ষে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের আওতাধীন সকল মাদ্রাসায় কর্মসূচি প্রনয়ণ এবং সুষ্ঠুভাবে বাস্তবায়নের জন্যে নির্দেশক্রমে অনুরোধ করা গেলো। মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের পরিচালক মোঃ জিয়াউল আহসানের স্বাক্ষরে এ নির্দেশনা জারি করা হয়।

আজকের পাঠকসংখ্যা
৩২২৫৬১
পুরোন সংখ্যা