চাঁদপুর, সোমবার ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৭-সূরা হাদীদ


২৯ আয়াত, ৪ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


 


০৩। তিনিই আদি, তিনিই অন্ত; তিনিই ব্যক্ত ও তিনিই গুপ্ত এবং তিনি সর্ববিষয়ে সম্যক অবহিত।


৪। তিনিই ছয় দিবসে আকাশম-লী ও পৃথিবী সৃষ্টি করিয়াছেন; অতঃপর 'আরশে সমাসীন হইয়াছেন। তিনি জানেন যাহা কিছু ভূমিতে প্রবেশ করে ও যাহা কিছু উহা হইতে বাহির হয় এবং আকাশ হইতে যাহা কিছু নামে ও আকাশে যাহা কিছু উত্থিত হয়। তোমরা যেখানেই থাক না কেনো_তিনি তোমাদের সঙ্গে আছেন, তোমরা যাহা কিছু করো আল্লাহ তাহা দেখেন।


 


সংশয় যেখানে থাকে সফলতা সেখানে ধীর পদক্ষেপে আসে।


-জন রে।


 


 


যে ব্যক্তি উদর পূর্তি করিয়া আহার করে, বেহেশতের দিকে তাহার জন্য পথ উন্মুক্ত হয় না।


 


যে শিক্ষা গ্রহণ করে তার মৃত্যু নেই।


 


ফটো গ্যালারি
পবিত্র আখেরি চাহার শোম্বা উপলক্ষে হাসান আলী হাইস্কুল মাঠে ওয়াজ মাহফিল
ইসলাম হচ্ছে সর্বাত্মক শান্তি এবং আল্লাহর সন্তুষ্টির জন্যে কোরআন-সুন্নাহর আলোকে জীবন-যাপন করা
-------------------অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল
স্টাফ রিপোর্টার
২১ অক্টোবর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


পবিত্র আখেরি চাহার শোম্বা উপলক্ষে চাঁদপুর হাসান আলী হাইস্কুল মাঠে দুই দিনব্যাপী ওয়াজ ও দোয়ার মাহফিল এবং সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ গতকাল রোববার অনুষ্ঠিত হয়। আজ সোমবার বাদ আসর থেকে মাহফিল শুরু হয়ে গভীর রাতে আখেরী মোনাজাতের মাধ্যমে মাহফিলের সমাপ্তি ঘটবে।



মাহফিলের প্রথমদিন ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার প্রধান মুহাদ্দিস আলহাজ্ব মাওলানা মমিনুল ইসলাম খানের সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখবেন বিশিষ্ট মুফাসসিরে কোরআন আলহাজ্ব হযরত মাওলানা মোঃ জসিম উদ্দিন হামেদী, ফেনী। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষানুরাগী ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল।



মাহফিলে ওসমানিয়া ফাজিল মাদ্রাসার আরবী প্রভাষক মুফতি মোহাম্মদ মহিউদ্দিন জাফরী ও মমিনপারা দারুসসুন্নাত তাহফিজুল কোরআন মাদ্রাসার হাফেজ মাওলানা মুহাম্মদ দ্বীন ইসলামের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন আনোয়ারা ইসলাম দাখিল মাদ্রাসার সুপার মুফতি মোহাম্মদ জিয়াউদ্দিন খন্দকার, মাওলানা মোঃ আবু সুফিয়ান (হাজীগঞ্জ), শাহী জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল্লাহ আল মামুন, জাতীয় ইমাম সমিতি চাঁদপুরের সাধারণ সম্পাদক মাওঃ মোঃ আব্দুস সালাম, চাঁদপুর দীনিয়া মাদরাসা শিক্ষক হাফেজ মাওলানা মনির হোসাইন। এছাড়া মাহফিলে কোরআন তেলাওয়াত, হামদ-নাত গজল পরিবেশন করেন বিভিন্ন মাদ্রাসার ছাত্রবৃন্দ।



মাহফিলে উপস্থিত ছিলেন চাঁদপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের প্রভাষক মোঃ আল-আমিন ঢালী, বিশিষ্ট চিকিৎসক ও ফেমাস ডেন্টাল কেয়ারের পরিচালক ডাঃ মোঃ মাসুদ হাসান মান্নান, বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব মোঃ হাসান আলী ভূঁইয়া, সদর উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি আলহাজ্ব সালেহ উদ্দিন আহমেদ জিন্নাহ ও সাধারণ সম্পাদক ওমর ফারুক, জমইয়াতে হিযবুল্লাহর জেলা সদস্য মোঃ হারুন-অর-রশিদ পাটোয়ারী, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন চাঁদপুরের সভাপতি একে আজাদ ও সাধারণ সম্পাদক তালহা জুবায়ের, মান্নান কেমিক্যাল কোম্পানির স্বত্বাধিকারী মোঃ ইয়াছিন তালুকদার, যুবলীগ নেতা মোঃ আকবর হোসেন বাসু, নানুপুর উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা মোঃ মজিবুর রহমান, মোহাম্মদীয়া জামে মসজিদের খতিব মাওলানা মোঃ আব্দুল মান্নানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তবর্গ।



মাহফিলের দ্বিতীয় দিন সভাপতিত্ব করবেন চেয়ারম্যান ঘাটা বায়তুল আমান জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা মোঃ সাইফুদ্দিন খন্দকার। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের প্রভাষক মাওঃ মোঃ মাহাদী হাসান। এছাড়া দেশ বরেণ্য ওলামায়ে কেরাম বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা উপস্থাপন করবেন।



মাহফিলে সকল ধর্মপ্রাণ মুসলমান ভাইকে উপস্থিত থাকতে অনুরোধ জানিয়েছেন এন্তেজামিয়া কমিটির পক্ষে আল-হেলাল জামে মসজিদের খতিব মাওঃ মোঃ আবদুর রহমান গাজী।



অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল তাঁর বক্তব্যে বলেন, ইসলামী স্কলাররা ইসলামের সঠিক শিক্ষা দিয়ে থাকেন। তাদের সামনে দাঁড়িয়ে কথা বলা আমার জন্যে সৌভাগ্যের বিষয়। ইসলাম হচ্ছে সর্বাত্মক শান্তি এবং আল্লাহর সন্তুষ্টির জন্যে কোরআন-সুন্নাহর আলোকে জীবন-যাপন করা। তিনি মাদ্রাসার শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমারা অনেক সুমধুর কণ্ঠে হামদ-নাত পরিবেশন করেছো। ইসলামের শুরু থেকে হামদ ও নাতের প্রচলন ছিলো।



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৮২৩৭৭২
পুরোন সংখ্যা