চাঁদপুর, সোমবার ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মহররম ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৬ সূরা-ওয়াকি'আঃ


৯৬ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৮৬। তোমরা যদি কর্তৃত্বাধীন না হও,


৮৭। তবে তোমরা উহা ফিরাও না কেনো? যদি তোমরা সত্যবাদী হও!


৮৮। যদি সে নৈকট্যপ্রাপ্তদের একজন হয়,


 


 


assets/data_files/web

সমাজতন্ত্রই শোষিত নির্যাতিত জনগণের মুক্তির একমাত্র পথ।


-লেনিন।


 


 


ন্যায়পরায়ণ বিজ্ঞ নরপতি আল্লাহর শ্রেষ্ঠ দান এবং অসৎ মূর্খ নরপতি তার নিকৃষ্ট দান।


 


 


 


ফটো গ্যালারি
শাহরাস্তি অপরূপা নাট্যগোষ্ঠীর বাল্যবিবাহ নিয়ে জনসচেতনতামূলক নাটক 'আলোর পথ' মঞ্চস্থ
১৬ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


১৪ সেপ্টেম্বর শনিবার শাহরাস্তি মেহের ডিগ্রি কলেজ মাঠে সাংবাদিক ও নাট্যকার মোঃ জাহাঙ্গীর আলম হৃদয়ের রচনা ও নির্দেশনায় বাল্যবিবাহ, যৌতুক প্রথা, এডিস মশা, মাদকমুক্ত সমাজ গড়তে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে নাটক 'আলোর পথ' মঞ্চস্থ করে শাহরাস্তি অপরূপা নাট্যগোষ্ঠী। একইভাবে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন সংগঠনের সদস্যরা।



নাটক আলোর পথের বিভিন্ন চরিত্রে অভিনয় করেন মোঃ জাহাঙ্গীর আলম হৃদয়, সৈয়দ আমরুজ্জামান সবুজ, আখের হোসেন, সিদ্দিকুর রহমান নয়ন, এরশাদ আলম বেপারী, আরমান হোসেন, নাজমুন নাহার মৌসুমি ও আয়শা আকতার। নৃত্য পরিবেশন করেন হিয়া দে, রিয়া আক্তার ও জান্নাতুল নূর। সংগীত পরিবেশন করেন খুদে শিল্পী আরমান হোসেন, মনির হোসেন অমি ও মোঃ সাঈদ। মিউজিক বিরেন সাহা ও বিপ্লব দে।



অনুষ্ঠানের সহযোগিতায় ছিলেন শাহরাস্তি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, অপরূপা নাট্যগোষ্ঠীর উপদেষ্টা কামরুজ্জামান মিন্টু, মেহের ডিগ্রি কলেজের অধ্যক্ষ, অপরূপা নাট্যগোষ্ঠীর উপদেষ্টা মোঃ মিজানুর রহমান, উপদেষ্টা অধ্যাপক কবিরুল ইসলাম মজুমদার প্রমুখ।



মেহের ডিগ্রি কলেজ পরিচালনা কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন পাটওয়ারীর সভাপতিত্বে এবং শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান মিন্টুর সঞ্চালনায় কলেজের উন্নয়ন ও বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন মেহের ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান।



উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ফরিদ উল্লা চৌধুরী, পৌর মেয়র আলহাজ্ব মোঃ আবদুল লতিফ, থানার অফিসার ইনচার্জ মোঃ শাহ আলম এলএলবি, উপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ এমএ আউয়াল মজুমদার, ইঞ্জিনিয়ার মকবুল হোসেনসহ স্থানীয় আওয়ামী লীগের নেতা কর্মী, শিক্ষক, সাংবাদিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।



সবশেষে সাংবাদিক ও নাট্যকার মোঃ জাহাঙ্গীর আলম হৃদয়ের রচনা ও নির্দেশনায় শাহরাস্তি অপরূপা নাট্যগোষ্ঠী বাল্যবিবাহ, যৌতুক প্রথা বন্ধ নিয়ে আলোর পথে নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।



 



 


আজকের পাঠকসংখ্যা
৫৮৫৫২৫
পুরোন সংখ্যা