চাঁদপুর, রোববার ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬, ২৩ জিলহজ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৫-সূরা রাহ্মান


৭৮ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১। দয়াময় আল্লাহ,


২। তিনিই শিক্ষা দিয়েছেন কুরআন,


৩। তিনিই সৃষ্টি করিয়াছেন মানুষ,


৪। তিনিই তাহাকে শিখাইয়াছেন ভাব প্রকাশ করিতে,


৫। সূর্য ও চন্দ্র আবর্তন করে নির্ধারিত কক্ষপথে,


 


 


 


 


 


assets/data_files/web

সহনশীলতা এমন একটা গুন যা থেকে সফলতা আসবেই।


-জুভেনাল।


 


 


পুরাতন কাপড় পরিধান করো, অর্ধপেট ভরিয়া পানাহার করো, ইহা নবীসুলভ কার্যের অংশ বিশেষ।


 


 


 


 


ফটো গ্যালারি
হাজীগঞ্জে জন্মাষ্টমীর বর্ণাঢ্য শোভাযাত্রা
কামরুজ্জামান টুটুল
২৫ আগস্ট, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গত শুক্রবার হাজীগঞ্জে জন্মাষ্টমী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়েছে। এদিন বিকেলে বর্ণাঢ্য শোভাযাত্রা, প্রার্থনা, ধর্মীয় আলোচনা সভা, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও প্রসাদ বিতরণের মাধ্যমে জন্মাষ্টমী উৎসব অনুষ্ঠিত হয়। শোভাযাত্রাটি শ্রী শ্রী রাজা লক্ষ্মী নারায়ণ জিউর আখড়া থেকে বের হয়ে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের হাজীগঞ্জ বাজারের প্রধান প্রধান সড়ক, পৌরসভা কার্যালয় ও রামকৃষ্ণ সেবাশ্রম প্রদক্ষিণ করে পুনরায় আখড়া স্থলে এসে শেষ হয়।



জন্মাষ্টমী উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শোভাযাত্রার উদ্বোধন করেন এনএসআইর জেলা যুগ্ম পরিচালক মোঃ আজিমুল হক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মাঈনুদ্দিন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জিয়াউল ইসলাম চৌধুরী, জেলা হিন্দু-বৌদ্ধ-খিস্ট্রান ঐক্য পরিষদের সভাপতি অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদার, সাধারণ সম্পাদক অ্যাডঃ রনজিৎ রায় চৌধুরী, পৌর প্যানেল মেয়র-১ রায়হানুর রহমান জনি, ডাঃ মানিক লাল মজুমদার, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খিস্ট্রান ঐক্য পরিষদের সভাপতি স্বপন কুমার পাল, উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি রুহিদাস বণিক, শ্রী শ্রী রাজা লক্ষ্মী নারায়ণ জিউর আখড়া পরিচালনা কমিটির সভাপতি দিলীপ কুমার সাহা, উপজেলা জন্মাষ্টমী উদ্যাপন পরিষদের সাবেক সভাপতি নিহার রঞ্জন হালদার প্রমুখ।



উপজেলা হিন্দু-বৌদ্ধ-খিস্ট্রান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সত্যব্রত ভদ্র মিঠুনের সার্বিক তত্ত্বাবধানে এবং উপজেলা জন্মাষ্টমী উদ্যাপন পরিষদের সভাপতি বিধু ভূষণ রায় সুজনের সভাপ্রধানে ও সাধারণ সম্পাদক রতন সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলী পারভিন মিলি, উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক সমীর লাল দত্ত, যুব ঐক্য পরিষদের আহ্বায়ক অ্যাডঃ সুমন দেবনাথ রাজু প্রমুখ।



অনুষ্ঠান সহযোগিতায় ছিলেন ডাঃ প্রদীপ কুমার দত্ত, অধ্যাপক নারায়ণ ম-ল, প্রিয় লাল দেবনাথ, যুগল কৃষ্ণ হালদার, তপন পাল, লিটন পাল, প্রাণ কৃষ্ণ সাহা মনা, বাবুল দাস, গোপাল সাহা, দুলাল দাস, বলরাম সাহা প্রমুখ। জন্মাষ্টমী উৎসবে ও বর্ণাঢ্য শোভাযাত্রায় উপজেলা ও জেলার বিভিন্ন অঞ্চল থেকে কয়েক সহস্রাধিক হিন্দু ধর্মাবলম্বী অংশ গ্রহণ করেন।



 


আজকের পাঠকসংখ্যা
১০৩৯৪৬০
পুরোন সংখ্যা