চাঁদপুর, শুক্রবার ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬, ২১ জিলহজ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৪-সূরা কামার


৫৫ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


 


 


assets/data_files/web

একজন ভাগ্যবান ব্যক্তি সাদা কাকের মতোই দুর্লভ। -জুভেনাল।


 


 


মানুষ যে সমস্ত পাপ করে আল্লাহতায়ালা তার কতকগুলো মাপ করে থাকেন, কিন্তু যে ব্যক্তি মাতা-পিতার অবাধ্যতাপূর্ণ আচরণ করে, তার পাপ কখনো ক্ষমা করেন না।


 


 


ফটো গ্যালারি
মতলব উত্তরে মেয়াদোত্তীর্ণ কীটনাশক জব্দ
বাবুল মুফতী
২৩ আগস্ট, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মতলব উত্তর উপজেলার মোহনপুর বাজারে মেসার্স নূরুজ্জামান ট্রেডার্স থেকে বায়ার ক্রপসাইন্সের ব্যাপক পরিমাণ মেয়াদোত্তীর্ণ কীটনাশক জব্দ করা হয়েছে। গত ১৯ আগস্ট উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ সালাউদ্দিন নিজে উপস্থিত হয়ে মালগুলো জব্দ করে উপজেলা পরিষদে নিয়ে আসেন।



উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ সালাউদ্দিন বলেন, তথ্যমতে মেসার্স নূরুজ্জামান ট্রেডার্সের গোডাউনে গিয়ে মেয়াদোত্তীর্ণ মেলোডি ডিও নামে আলু ক্ষেতে ব্যবহৃত একটি ওষুধ পাই। সাথে সাথে ওষুধগুলো জব্দ করে দোকানে তালা দিয়ে রেখেছি। পরের দিন গাড়ি করে ওষুধগুলো উপজেলা পরিষদে আনা হয়েছে। ৫০০ গ্রাম ওজনের ২৭ প্যাকেট ও ২৫০ গ্রাম ওজনের ১৫৪ প্যাকেট ওষুধ পাওয়া গেছে। যার আনুমানিক মূল্য ৮০-৮২ হাজার টাকা। তিনি আরো জানান, ওই ওষুধগুলোর গায়ে মূল্য ও মেয়াদের কোনো লেভেল নেই। আমরা ধরে নিয়েছি এগুলো মেয়াদোত্তীর্ণ। এগুলো ব্যবহার করলে ফসলের অনেক ক্ষতি হবে।



বায়ার ক্রপসাইন্সের পরিবেশক মেসার্স নূরুজ্জামান ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী মোঃ বোরহান মিয়াজী এ ব্যাপারে সাংবাদিকদের সাথে কথা বলতে রাজি হননি। তবে বায়ারের ফিল্ড সুপারভাইজার মোঃ মাইন উদ্দিন বলেন, ওষুধগুলো মেয়াদোত্তীর্ণ হওয়ায় ফেরৎ দেয়ার জন্যে গোডাউনে রাখা হয়েছিলো। ওষুধগুলো বিক্রয় হবে সন্দেহে কৃষি কর্মকর্তা এসে জব্দ করে নিয়ে গেছেন।



 



 


আজকের পাঠকসংখ্যা
১৬৭৯৮৫
পুরোন সংখ্যা