চাঁদপুর, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬, ১৯ জিলকদ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৩-সূরা নাজম


৬২ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৩৯। আর এই যে, মানুষ তাহাই পায় যাহা সে করে,


৪০। আর এই যে, তাহার কর্ম অচিরেই দেখান হইবে


৪১। অতঃপর তাহাকে দেওয়া হইবে পূর্ণ প্রতিদান,


৪২। আর এই যে, সমস্ত কিছুর সমাপ্তি তো তোমার প্রতিপালকের নিকট,


 


 


ভালোবাসার ক্ষেত্রে সেই জ্ঞানী যে ভালোবাসা বেশি কিন্তু প্রকাশ করে কম। -জর্জ ডেভিডসন।


 


 


নিঃসন্দেহে তিন প্রকার লোকের দোয়া কবুল হয়। পিতার দোয়া, মোসাফিরের দোয়া এবং অত্যাচারিত ব্যক্তির দোয়া।


 


 


ফটো গ্যালারি
হুমায়ুন আহমেদ স্মরণে ফরিদগঞ্জ লেখক ফোরামের সাহিত্য উৎসবে বক্তারা
বাংলা সাহিত্য এবং চলচ্চিত্রে হুমায়ুন আহমেদের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে
ফরিদগঞ্জ প্রতিনিধি :
২৩ জুলাই, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'ফরিদগঞ্জ লেখক ফোরাম 'সাহিত্য উৎসব-২০১৯'-এর দ্বিতীয় দিনে বাংলা সাহিত্যের নন্দিত কথা সাহিত্যিক হুমায়ুন আহমেদের স্মরণে বিশেষ সাহিত্য আড্ডার আয়োজন করা হয়। সংগঠনের সাহিত্য বিভাগের পরিচালক ফাতেমা আক্তার শিল্পীর সভাপতিত্বে সাহিত্যিক মোস্তফা কামাল মুকুলের উপস্থাপনায় আড্ডায় বক্তারা বলেন, 'বাংলা সাহিত্য এবং চলচ্চিত্রে হুমায়ুন আহমেদের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। তাঁর 'নন্দিত নরকে'সহ প্রথম দিকের বেশ কটি কালজয়ী সৃষ্টি রয়েছে। মানুষ যখন আস্তে আস্তে নিজেকে বই থেকে দূরে সরিয়ে নিচ্ছিলেন, ঠিক তখনই নন্দিত কথা সাহিত্যিক হুমায়ুন আহমেদের আগমন। পাঠক সৃষ্টিতে তাঁর রয়েছে বিশেষ অবদান। বাকের ভাই, হিমু এবং মিছির আলী তাঁর জনপ্রিয় চরিত্র।'



১৯ জুলাই শুক্রবার বিকেলে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে শুরু হয় সংগঠনের নিয়মিত ৩৮০তম আড্ডা এবং হুমায়ুন আহমেদ স্মরণে বিশেষ সাহিত্য আড্ডা। আড্ডায় আলোচনায় অংশগ্রহণ করেন ফরিদগঞ্জ লেখক ফোরামের সাবেক সিনিয়র সহ-সভাপতি ইলিয়াস বকুল, প্রতিষ্ঠাতা ও মহাপরিচালক নূরুল ইসলাম ফরহাদ, রফিকুজ্জামান রণি, মোঃ আরিফুল ইসলাম, মোসাঃ মাহাবুবা আক্তার, ইয়াছিন দেওয়ান, বাঁধন কুমার শীল প্রমুখ।



আড্ডায় অমৃত ফরহাদের 'আমাদের ফরিদগঞ্জ : ইতিহাস ও ঐতিহ্য' গ্রন্থ থেকে পাঠ করা হয় এবং 'নুহাশ পল্লীর জোছনা মানব', ফাতেমা আক্তার শিল্পীর 'নিশি কাব্য', ইয়াছিন দেওয়ানের 'দূর ভালোবাসা', বাঁধন কুমার শীলের 'হুমায়ুনী কথা' ও 'বেড়াল দাদু', ফাতেমা আক্তার মিলির 'রাজপুত্র' পাঠ করা হয়।



সাহিত্য আড্ডায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খলিলুর রহমান, জাহেদা আক্তার, সাহেদ হোসেন, মোঃ সাগর গাজী, তাহমিদ হোসেন, জাহিদুল ইসলাম ফাহিম, ফাতেমা আক্তার মিলি, কাউসার হোসেন, মোঃ নাঈমুল হোসেন, রাশেদা হক সুমী প্রমুখ।



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১১৩৪২
পুরোন সংখ্যা