চাঁদপুর, শনিবার ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬, ১৬ জিলকদ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৩-সূরা নাজম


৬২ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৩২। উহারাই বিরত থাকে গুরুতর পাপ ও অশ্লীল কার্য হইতে, ছোটখাট অপরাধ করিলেও। তোমার প্রতিপালকের ক্ষমা অপরিসীম ; আল্লাহ তোমাদের সম্পর্কে সম্যক অবগত, যখন তিনি তোমাদিগকে সৃষ্টি করিয়াছিলেন মৃত্তিকা হইতে এবং যখন তোমরা মাতৃগর্ভে ভ্রূণরূপে ছিলে। অতএব তোমরা আত্ম-প্রশংসা করিও না, তিনিই সম্যক জানেন মুত্তাকী কে।


 


assets/data_files/web

আকৃতি ভিন্ন ধরনের হলেও গৃহ গৃহই। -এন্ড্রি উল্যাং।


 


 


ন্যায়পরায়ণ বিজ্ঞ নরপতি আল্লাহর শ্রেষ্ঠ দান এবং অসৎ মূর্খ নরপতি তার নিকৃষ্ট দান।


 


ফটো গ্যালারি
পুরাণবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ে সততা স্টোরের উদ্বোধন
স্টাফ রিপোর্টার
২০ জুলাই, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'দাম দেখে পণ্য নাও, সঠিক মূল্য রেখে যাও' এ শ্লোগানকে সামনে রেখে পুরাণবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ে সততা স্টোরের উদ্বোধন করা হয়েছে। শিক্ষক, অভিভাবক ও ছাত্রীদের ব্যাপক উপস্থিতিতে এর উদ্বোধন করেন চাঁদপুর চেম্বার অব কমার্সের সহ-সভাপতি, বিদ্যালয় ম্যানেজিং কমিটির দাতা সদস্য তমাল কুমার ঘোষ। তিনি ছাত্রীদেরকে অপরাধ প্রবণতা থেকে দূরে থাকার আহ্বান জানিয়ে বলেন, সততাই জীবন গঠনের বড় মাধ্যম। তুমি যতো বড় শিক্ষিতই হও না কেনো, তোমার মাঝে যদি সততা আর জবাবদিহিতা না থাকে তাহলে তোমার বড় বড় ডিগ্রি মানুষের কোনো কাজে আসবে না। তোমাদের মাঝে থাকা সুপ্ত প্রতিভা আর বিবেক জাগ্রত করার জন্যেই এ সততা স্টোরের উদ্বোধন করা হয়েছে। এর মূল লক্ষ্য হলো শিক্ষার্থীদের মাঝে ন্যায়বোধ জাগিয়ে তোলা। সততা স্টোরে খাতা, কলম, পেন্সিলসহ প্রয়োজনীয় সামগ্রী থাকবে। কিন্তু কোনো দোকানদার থাকবে না। আর দোকানদারবিহীন দোকান থেকে তোমরা তোমাদের প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে নির্ধারিত মূল্য রেখে যাবে। আর এ কেনার মধ্যেই প্রকাশ পাবে তোমাদের ন্যায়বোধ।



স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মজিবর রহমান। উপস্থিত ছিলেন কমিউনিটি পুলিশিং অঞ্চল-৮-এর সহ-সভাপতি বিমল চৌধুরী, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ আলী হোসেন, সহকারী শিক্ষক কানিজ বতুল চৌধুরী, মনসুর আহম্মেদ, কল্পনা চক্রবর্তী, কার্তিক সরকার, ওয়াহিদুল ইসলাম, হিরেন্দ্র দেবনাথ, জাকির হোসেন, বৈশাখী সাহা, উম্মে সালমা, আয়েশা আক্তার, সুখরঞ্জন দাস প্রমুখ।



উল্লেখ্য, ছাত্র-ছাত্রীদের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সরকারি পৃষ্ঠপোষকতায় সরকারি-বেসরকারি বিদ্যালয়ে সততা স্টোর স্থাপন প্রক্রিয়া শুরু হয়েছে। তারই ধারাবাহিকতায় গত ১৭ জুলাই বিকেলে বিদ্যালয় ছুটির পর পুরাণবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ে সততা স্টোরের উদ্বোধন করা হয়।



 



 


আজকের পাঠকসংখ্যা
২১০৫৬০
পুরোন সংখ্যা