চাঁদপুর, শনিবার ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬, ১৬ জিলকদ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরে আলোচিত জয়ন্তী চক্রবর্তীরর খুনি আটক, ১৮ আগস্ট বিকেল ৩টায় চাঁদপুর পিবিআই কার্যালয়ে এ বিষয়ে প্রেস ব্রিফিং
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৩-সূরা নাজম


৬২ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৩২। উহারাই বিরত থাকে গুরুতর পাপ ও অশ্লীল কার্য হইতে, ছোটখাট অপরাধ করিলেও। তোমার প্রতিপালকের ক্ষমা অপরিসীম ; আল্লাহ তোমাদের সম্পর্কে সম্যক অবগত, যখন তিনি তোমাদিগকে সৃষ্টি করিয়াছিলেন মৃত্তিকা হইতে এবং যখন তোমরা মাতৃগর্ভে ভ্রূণরূপে ছিলে। অতএব তোমরা আত্ম-প্রশংসা করিও না, তিনিই সম্যক জানেন মুত্তাকী কে।


 


assets/data_files/web

একজন অল্প বয়স্ক মেয়ে স্ত্রী হিসেবে অথবা মা হিসেবে কোনোটাতেই ভালো নয়। -নজ এডামস।


 


 


ন্যায়পরায়ণ বিজ্ঞ নরপতি আল্লাহর শ্রেষ্ঠ দান এবং অসৎ মূর্খ নরপতি তার নিকৃষ্ট দান।


 


ফটো গ্যালারি
ধর্ম মানুষকে আলোর পথে নিয়ে যায়
----------------মুহম্মদ শফিকুর রহমান এমপি
ফরিদগঞ্জ ব্যুরো
২০ জুলাই, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি মুহম্মদ শফিকুর রহমান এমপি বলেছেন, ধর্ম মানুষকে আলোর পথে নিয়ে যায়। তাই ইসলাম ধর্ম বা সনাতন ধর্ম যে ধর্মই বলুন না কেন, তার সঠিক চর্চা করা উচিত। কারণ সকল ধর্মই মানুষের কল্যাণের কথা বলেছে, সমাজ হিতৈষীর কথা বলেছে। তাই আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জাতির পিতার যোগ্য উত্তরসুরি শেখ হাসিনা নিজে ধর্মীয় অনুশাসন মেনে চলেন এবং পুরো দেশকে এই পথে পরিচালনার চেষ্টা করেন। তাঁর কাছে সকল ধর্মের মানুষের সমান অধিকার রয়েছে। তাই যখন তিনি কোনো বরাদ্দ প্রদান করেন তখন ধর্মীয় প্রতিষ্ঠান হিসেবেই উল্লেখ করেন। সেটি মসজিদের জন্যও হতে পারে মন্দিরের জন্যও হতে পারে। তাঁর অনুসারী হিসেবে আমি ফরিদগঞ্জে সেই চেষ্টা করে যাচ্ছি। আমাদের তৃণমূলে থাকা মন্দিরগুলোর সমস্যা সমাধানে প্রথমে উদ্যোগ নিয়েছি।



গত বৃহস্পতিবার সন্ধ্যায় ফরিদগঞ্জ উপজেলার ভাটিয়ালপুর মাঝি বাড়িতে ১৫৯তম মনসা পূজা উপলক্ষে আয়োজিত ধর্মীয় আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।



পূজা কমিটির সভাপতি মানিক দাস মঙ্গলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাধাকৃষ্ণ মাঝির পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর মেয়র মাহফুজুল হক, পৌর আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য খাজে আহাম্মদ মজুমদার, বঙ্গবন্ধু সমাজ কল্যাণ পরিষদের জেলা কমিটির সাধারণ সম্পাদক কামরুল হাসান সউদ, উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি হিতেশ শর্মা, সাধারণ সম্পাদক লিটন কুমার দাস, সাংগঠনিক সম্পাদক প্রবীর চক্রবর্তী, হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্য পরিষদের সধারণ সম্পাদক তপন মজুমদার ও সাংগঠনিক সম্পাদক নারায়ণ রবিদাস।



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১৭৩২৪৫
পুরোন সংখ্যা