চাঁদপুর, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০
jibon dip
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৩-সূরা নাজম


৬২ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৩২। উহারাই বিরত থাকে গুরুতর পাপ ও অশ্লীল কার্য হইতে, ছোটখাট অপরাধ করিলেও। তোমার প্রতিপালকের ক্ষমা অপরিসীম ; আল্লাহ তোমাদের সম্পর্কে সম্যক অবগত, যখন তিনি তোমাদিগকে সৃষ্টি করিয়াছিলেন মৃত্তিকা হইতে এবং যখন তোমরা মাতৃগর্ভে ভ্রূণরূপে ছিলে। অতএব তোমরা আত্ম-প্রশংসা করিও না, তিনিই সম্যক জানেন মুত্তাকী কে।


 


assets/data_files/web

মনের যাতনা দেহের যাতনার চেয়ে বেশি। -উইলিয়াম হ্যাজলিট।


 


ন্যায়পরায়ণ বিজ্ঞ নরপতি আল্লাহর শ্রেষ্ঠ দান এবং অসৎ মূর্খ নরপতি তার নিকৃষ্ট দান।


 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জে শত্রুতাবশত সুপারি গাছ কেটে সাবাড়!
নিজস্ব সংবাদদাতা ॥
১৭ জুন, ২০১৯ ০২:৫২:৩০
প্রিন্টঅ-অ+


আত্মীয়ের বিয়ের অনুষ্ঠানের দাওয়াত খেয়ে বাড়ি ফিরে দেখেন শত্রুতাবশত প্রতিপক্ষের লোকজন বেশ কটি সুপারি গাছ কেটে সাবাড় করে ফেলেছে। ঘটনাটি ঘটেছে ফরিদগঞ্জ উপজেলার ১১নং ইউনিয়নের সন্তোষপুর গ্রামে হাজী আবুল হোসেনের বাড়িতে।

ভুক্তভোগীর থানায় দেয়া অভিযোগ থেকে জানা গেছে, সন্তোষপুর গ্রামের হাজী আবুল হোসেন তার বাগানে তিনি সুপারিসহ বিভিন্ন প্রকার ফল ফলাদি গাছ রোপণ করে ভোগদখল করে আসছেন। গত মঙ্গলবার হাজী আবুল হোসেন ঘরে তালা মেরে পরিবারের সবাইসহ তার এক আত্মীয়ের বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন। পরে বাড়ি ফিরে দেখেন তার বসতঘরের পাশের সুপারি গাছগুলো কেটে ফেলা হয়েছে।

এ বিষয়ে আবুল হোসেন সাংবাদিকদের জানান, আমি আমার পৈত্রিক সম্পত্তিতে সুপারিসহ বিভিন্ন গাছ রোপণ করে দীর্ঘদিন ধরে আমি নিজে ভোগদখল করছি। একই বাড়ির শাহাদাত হোসেন টেলু গং আমার সম্পত্তি আত্মসাৎ করতে দীর্ঘদিন আমার সাথে সমস্যা করে আসছে। এরই সূত্র ধরে আমার বাগানের গাছ কেটে ফেলা হয়েছে।

অপরদিকে শাহাদাৎ হোসেন টেলু উক্ত সম্পত্তি তার দাবি করে বলেন, আমার জায়গায় থাকা সুপারি গাছ কেটেছি। এর আগেও আমি একই জায়গা থেকে আরো গাছ কেটেছি। আমি অন্যের জায়গায় থাকা গাছ কাটতে যাবো কেনো!

এ ঘটনায় হাজী আবুল হোসেন বাদী হয়ে শাহাদাৎ হোসেন টেলুকে প্রধান আসামী করে ৪ জনের বিরুদ্ধে শুক্রবার রাতে ফরিদগঞ্জ থানায় অভিযোগ দিয়েছেন।


আজকের পাঠকসংখ্যা
১৭২৩৯৩
পুরোন সংখ্যা