চাঁদপুর। বুধবার ১৪ নভেম্বর ২০১৮। ৩০ কার্তিক ১৪২৫। ৫ রবিউল আউয়াল ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৩-সূরা যূখরুফ


৮৯ আয়াত, ৭ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৬৩। 'ঈসা যখন স্পষ্ট নিদর্শনসহ আসিল তখন সে বলিয়াছিল, 'আমি তো তোমাদের নিকট আসিয়াছি প্রজ্ঞাসহ এবং তোমরা যে কতক বিষয়ে মতভেদ করিতেছ, তাহা স্পষ্ট করিয়া দিবার জন্য। সুতরাং তোমরা আল্লাহকে ভয় কর এবং আমার অনুসরণ কর।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


 


যদি বইটা হয় পড়ার মতো তবে তা কেনার মতো বই। -জন রাসকিন।


 


 


 


পবিত্র হওয়াই ধর্মের অর্থ।


 


 


 


ফটো গ্যালারি
বাসদের প্রতিষ্ঠা দিবসের সমাবেশে পুলিশি বাধার নিন্দা
১৪ নভেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বাসদের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী ও রুশ সমাজতান্ত্রিক বিপ্লবের ১০১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ চাঁদপুর জেলা শাখার উদ্যোগে গত ১২ নভেম্বর বিকেলে চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সমাবেশ অনুষ্ঠিত হয়।



বাসদ চাঁদপুর জেলার সমন্বয়ক কমরেড শাহজাহান তালুকদারের সভাপ্রধানে সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড বজলুর রশিদ ফিরোজ, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রাজ্জাক, নিখিল দাস, জেলা সিপিবি সাধারণ সম্পাদক জাকির হোসেন মিয়াজী, জেলা বাসদ নেতা হারুন অর রশিদ, দীপালী রাণী ও নজরুল ইসলাম।



নেতৃবৃন্দ বলেন, ১৯১৭ সালের ৭ নভেম্বর রাশিয়ায় কমরেড মহামতি লেনিনের নেতৃত্বে সমাজতান্ত্রিক বিপ্লব সংঘটিত হয়েছিলো। এর মধ্য দিয়ে রাশিয়াতে প্রথম শ্রমিকশ্রেণি রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত হয়েছিলো এবং শোষণহীন সমাজ প্রতিষ্ঠিত হয়েছিলো। কমরেড স্টালিন ১৯৩৮ সালে ঘোষণা দিয়েছিলো রাশিয়ায় কোনো বেকার নেই, ভিক্ষুক নেই, পতিতা নেই। সে রাশিয়ায় পুঁজিবাদ আবার এসেছে। আমাদের দেশেও চরম পুঁজিবাদ শাসন চলছে। দেশের মানুষ চরম সঙ্কটে নিমজ্জিত। গণতন্ত্র, বাক্স্বাধীনতা হরণ করা হচ্ছে। নির্বাচনী পরিবেশ তৈরি না করেই তফসিল ঘোষণা করা হয়েছে। দুঃশাসন, দুর্নীতি, পরিবারতন্ত্র ও লুটপাটতন্ত্র চলছে সর্বত্র। গুম, খুন, সন্ত্রাস দিয়ে শাসকশ্রেণি ক্ষমতায় টিকে থাকতে চাচ্ছে। শাসকশ্রেণির উন্নয়নের ডামাডোলে দেশের গরিব মানুষের কান্না চাপা পড়ে যাচ্ছে। তাই আজ পুঁজিবাদী ব্যবস্থাকে উচ্ছেদের জন্যে বাসদকে শক্তিশালী করা প্রয়োজন। নেতৃবৃন্দ সমাবেশে বার বার বাধাদানকারী মডেল থানার এসআই রেজাউলের অপসারণ দাবি করেন এবং সমাবেশে পুলিশি বাধার নিন্দা জানান।



 



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১০০৮৫৭৭
পুরোন সংখ্যা