চাঁদপুর। সোমবার ২২ অক্টোবর ২০১৮। ৭ কার্তিক ১৪২৫। ১১ সফর ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪২-সূরা যূখরুফ

৮৯ আয়াত, ৭ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৬। পূর্ববর্তীদের নিকট আমি কত নবী প্রেরণ করেছিলাম।

৭। এবং যখনই তাদের নিকট কোন নবী এসেছে তারা তাকে ঠাট্টা-বিদ্রƒপ করেছে।

৮। তাদের মধ্যে যারা এদের অপেক্ষা শক্তিতে প্রবল ছিল তাদেরকে আমি ধ্বংস করেছিলাম; আর এভাবে চলে আসছে পূর্ববর্তীদের অনুরূপ দৃষ্টান্ত।

৯। তুমি যদি তাদেরকে জিজ্ঞেস কর : কে আকাশম-লী ও পৃথিবী সৃষ্টি করেছে? তারা অবশ্যই বলবে : এগুলো তো সৃষ্টি করেছেন পরাক্রমশালী, সর্বজ্ঞ আল্লাহ।  

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


প্রকৃতি হচ্ছে একটা বিরাট গ্রন্থ যার লেখক হচ্ছেন খোদা নিজে।                         


-হারভে।


যিনি পবিত্র, তিনি পবিত্রতা ও পরিচ্ছন্নতাই পছন্দ করেন।



 


ফটো গ্যালারি
মাশরাফি বাহিনীর কাছে শুরুতেই হোঁচট খেলো জিম্বাবুয়ে
চৌধুরী ইয়াসিন ইকরাম
২২ অক্টোবর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


অনেকদিন পর ম্যাচের শুরুটা ভালোভাবে শুরু করেন ইমরুল কায়েস। আর সে ম্যাচেই বাংলাদেশ জিম্বাবুয়ের সাথে ২৮ রানের জয় পেয়েছে। শুরুর দিকে রানের চেয়ে বলের সংখ্যা বাড়লেও শেষ সময়ে অর্থাৎ বাংলাদেশের ব্যাটিংয়ের শেষ ওভারগুলোতে ব্যাটিংয়ের মাধ্যমে দর্শকদের মনকে আনন্দ দিয়েছেন ব্যাটস্ম্যান ইমরুল কায়েস। গতকাল রোববার বাংলাদেশের জন্যে ছিলো মাইলফলক একটি দিন। সেই দিনটি ম্যাশ বাহিনীরা অনেকটা স্মরণীয় করে রাখলেন। পাকিস্তানের বিপক্ষে ১৯৮৬ সালে ওয়ানডে ক্রিকেটের মধ্য দিয়ে আন্তর্জাতিকে অভিষেক হওয়া দলটি রোববার ৩২ বছর পর জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে ৩৫০তম ম্যাচ খেলে টাইগাররা। মাইলফলকের এই ম্যাচে প্রত্যাশিত জয় নিয়েই মাঠ ছাড়ে মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বাধীন বাংলাদেশ দল।



এদিন মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে স্বাগতিক বাংলাদেশ দল। প্রথমে ব্যাট করে ইমরুল কায়েসের (১৪৪) সেঞ্চুরি এবং তরুণ ব্যাটস্ম্যান সাইফউদ্দিনের (৫০) ফিফটিতে ভর করে ৮ উইকেটে ২শ' ৭১ রান সংগ্রহ করে বাংলাদেশ দল।



টার্গেট তাড়া করতে নেমে ১০০ রানে ৫ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে যাওয়া জিম্বাবুয়ে। শেষ পর্যন্ত শেন উইলিয়ামসের ৫০ রানে ভর করে ৯ উইকেটে ২শ' ৪৩ রান সংগ্রহ করে। ২৮ রানের জয় পায় বাংলাদেশ দল। দেশের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন মিরাজ। ২ উইকেট শিকার করেন নাজমুল ইসলাম অপু।



মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বাধীন বাংলাদেশ দলের কাছে পাত্তাই পায়নি জিম্বাবুয়ে ক্রিকেট দল। বোলিং এবং ফিল্ডিংয়ের পর ব্যাটিংয়েও নিজেদের যোগ্যতার প্রমাণ দিতে ব্যর্থ হ্যামিল্টন মাসাকাদজার বাহিনী।



 


আজকের পাঠকসংখ্যা
১৬৭৬৯৭
পুরোন সংখ্যা