চাঁদপুর। মঙ্গলবার ১৬ অক্টোবর ২০১৮। ১ কার্তিক ১৪২৫। ৫ সফর ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪২-সূরা শূরা


৫৪ আয়াত, ৫ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৪৬। আল্লাহ ব্যতীত তাদেরকে সাহায্য করার জন্যে তাদের কোন অভিভাবক থাকবে না এবং আল্লাহ যাকে পথভ্রষ্ট করেন তার (আত্মরক্ষার) কোন পথ নেই।


৪৭। তোমরা তোমাদের প্রতিপালকের আহ্বানে সাড়া দাও সেই দিবস আসার পূর্বে যা আল্লাহর বিধানে অপ্রতিরুদ্ধ, যেদিন তোমাদের কোন আশ্রয়স্থল থাকবে না এবং তোমাদের জন্য তা নিরোধ করবার কেউ থাকবে না।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


 


সবার সঙ্গে যে তাল মিলিয়ে কথা বলে, সে ব্যক্তিত্বহীন। -মার্ক টোয়াইন।


 


 


 


প্রভু, তুমি যেমন আমার আকৃতি পরম সুন্দর করে গঠন করেছো, আমার স্বভাবও তদ্রূপ সুন্দর করো।


 


 


 


ফটো গ্যালারি
চাঁদপুর সরকারি কলেজ নাট্যমঞ্চের আবির্ভাব সভা
১৬ অক্টোবর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ঐতিহ্যবাহী চাঁদপুর সরকারি কলেজে নাটক প্রশিক্ষণ ও প্রদর্শনের লক্ষ্যে নাট্য সংগঠন 'চাঁদপুর সরকারি কলেজ নাট্যমঞ্চ' (চাঁসক নাম) আত্মপ্রকাশ করেছে। চাঁদপুর সরকারি কলেজের শিক্ষার্থীদের সমন্বয়ে এবং শিক্ষকদের তত্ত্বাবধানে এ নাট্য সংগঠনের কার্যক্রম শুরু হয়েছে। গতকাল সোমবার আবির্ভাব সভায় প্রায় শ'খানেক সদস্য ও শিক্ষকম-লীর উপস্থিতিতে এ সংগঠনের যাত্রা শুরু হয়।



'নাটক আমাদের জাগরণ' এ সস্নোগানকে প্রতিপাদ্য করে আয়োজিত আবির্ভাব সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এএসএম দেলওয়ার হোসেন পিএএ। এ সময় তিনি ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক বক্তব্য প্রদান করেন এবং নাটক ও সাহিত্যের বিভিন্ন শাখা-প্রশাখা নিয়ে আলোচনা করেন। সভায় বিশেষ অতিথি ছিলেন চাঁদপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক অসিত বরণ দাশ। তিনি তাঁর বক্তব্যে নাটকের সাথে সংবেদনশীল জীবন প্রবাহের সংমিশ্রণ ঘটিয়ে ছাত্র-ছাত্রীদের অনুপ্রাণিত করেন। উক্ত সভায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট মঞ্চ ও টেলিভিশন অভিনেতা এবং বর্ণচোরা নাট্যগোষ্ঠীর সাধারণ সম্পাদক শরীফ চৌধুরী। তিনি এ সময় নাটকের রূপ, রস ও অভিনয় সম্পর্কে আলোচনা করেন। এছাড়াও সভায় উপস্থিত ছিলেন ভূগোল বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষক পরিষদের সম্পাদক ওয়াহিদুজ্জামান, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ও সাহিত্য সংস্কৃতি কমিটির আহ্বায়ক প্রফেসর মোঃ আজিম উদ্দিন। অনুষ্ঠানে সংগঠনটির আহ্বায়ক সহকারী অধ্যাপক রূপক রায় চাঁদপুর সরকারি কলেজ নাট্যমঞ্চের শুভ পথচলায় সামিল হওয়ার জন্যে সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১৬৮৩৬১
পুরোন সংখ্যা