চাঁদপুর। বৃহস্পতিবার ২০ সেপ্টেম্বর ২০১৮। ৫ আশ্বিন ১৪২৫। ৯ মহররম ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৩। তোমার সম্বন্ধে তো তাই বলা হয় যা বলা হতো তোমার পূর্ববর্তী রাসূলদের সম্পর্কে। তোমার প্রতিপালক অবশ্যই ক্ষমাশীল এবং কঠিন শাস্তিদাতা।

৪৪। আমি যদি আজমী ভাষায় কুরআন অবতীর্ণ করতাম তবে তারা অবশ্যই বলতো, এর আয়াতগুলো বিশদভাবে বর্ণনা হয়নি কেন? কী আশ্চর্য যে, এর ভাষা আজমী, অথচ রাসূল আরবীয়। বল : মু’মিনদের জন্যে এটা পথ-নির্দেশ ও ব্যাধির প্রতিকার; কিন্তু যারা অবিশ^াসী তাদের কর্ণে রয়েছে বধিরতা এবং কুরআন হবে তাদের জন্যে অন্ধত্ব। তারা এমন যে, যেন তাদেরকে আহ্বান করা হয় বহু দূর হতে।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


যে গৃহে মা নেই, সে গৃহের কোনো আকর্ষণ নেই।                    


-হাওয়ার্ড জনসন।


কারো অসাক্ষাতে নিন্দা করলে ওজু ও রোজা নষ্ট হয়ে যায়।



 


ফটো গ্যালারি
কচুয়ায় দেশটাকে পরিষ্কার করি দিবস পালিত
ফরহাদ চৌধুরী
২০ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ময়লা-আবর্জনা নির্দিষ্ট স্থানে ফেলে চারপাশের পরিবেশ পরিচ্ছন্ন রাখতে কচুয়ায় 'দেশটাকে পরিষ্কার করি' দিবস পালিত হয়েছে। গত শনিবার বেসরকারি সামাজিক সংগঠন 'পরিবর্তন চাই'-এর আয়োজনে পরিচ্ছন্নতা কর্মসূচির অংশ হিসেবে সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত একযোগে সারাদেশে ১শ' ৬৪ স্থানের ন্যায় কচুয়ায় পরিচ্ছন্নতা কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন কচুয়া পৌরসভার মেয়র ও উপজেলা যুবলীগের সভাপতি নাজমুল আলম স্বপন।



এ সময় প্রধান অতিথি অংশগ্রহণকারী সকলকে যেখানে-সেখানে ময়লা না ফেলে নির্ধারিত স্থানে ময়লা ফেলার জন্যে শপথবাক্য পাঠ করান। সংগঠনের কচুয়া শাখার কমান্ডার আবু সায়েম মৃধার সভাপ্রধানে ও ডেপুটি কমান্ডার মোঃ মেহেদী হাসানের সঞ্চালনায় কচুয়া পৌরসভা প্রাঙ্গণে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কচুয়া প্রেসক্লাবের সভাপতি ও কচুয়া বার্তার সম্পাদক মোঃ আলমগীর তালুকদার, কচুয়া বাজার ব্যবসায়ী পরিচালনা সমিতির সভাপতি মোঃ জাকির হোসেন বাটা, ঠিকাদার আবুল বাশার ও আমরা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের কচুয়া উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক সুমন শিকদার। আলোচনা সভাশেষে বিভিন্ন সংগঠনের অংশগ্রহণকারী স্বেচ্ছাসেবকরা কচুয়া বাজারের বিভিন্ন স্থানের ময়লা-আবর্জনা পরিষ্কার করে এবং সর্বসাধারণের কাছে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও সকলকে নির্দিষ্ট স্থানে ময়লা-আবর্জনা ফেলতে উদ্বুদ্ধ করেন। অনুষ্ঠানের শেষে প্রধান অতিথি অংশগ্রহণকারী সকলকে সনদ বিতরণ করেন। এ সময় দিবসটিতে অংশগ্রহণ করে বেসরকারি সামাজিক সংগঠন আলোর মশাল, লাইফ বস্নাড ব্যাংক, বন্ধন রক্তদান সংস্থাসহ আলোর দিশার সদস্যবৃন্দ।



 


আজকের পাঠকসংখ্যা
৩৩৭৫৭৯
পুরোন সংখ্যা