চাঁদপুর। বুধবার ১২ সেপ্টেম্বর ২০১৮। ২৮ ভাদ্র ১৪২৫। ১ মহররম ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

২১। জাহান্নামীরা তাদের ত্বককে জিজ্ঞেস করবে : তোমরা আমাদের বিরুদ্ধে সাক্ষ্য দিচ্ছ কেন? উত্তরে তাা বলবে : আল্লাহ, যিনি সবকিছুকে বাকশক্তি দিয়েছেন তিনি আমাদেরকেও বাকশক্তি দিয়েছেন। তিনি তোমাদেরকে সৃষ্টি করেছেন প্রথমবার এবং তাঁরই নিকট তোমরা প্রত্যাবর্তিত হবে।

২২। তোমরা কিছু গোপন করতে না এই বিশ^াসে যে, তোমাদের কর্ণ, চক্ষু এবং ত্বক তোমাদের বিরুদ্ধে সাক্ষ্য দিবে না- উপরন্তু তোমরা মনে করতে যে, তোমরা যা করতে তার অনেক কিছুই আল্লাহ জানেন না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


মহৎ আত্মাগুলি নীরবতায় ভোগে বেশি।                    

-বেন জনসন।


রাসূলুল্লাহ (দঃ) বলেছেন, নামাজ আমার নয়নের মনি।



 


ফটো গ্যালারি
ইসলামী ব্যাংক চাঁদপুর শাখা আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচি
দেশের আয়তনের ২৫ ভাগ গাছ থাকা প্রয়োজন
অতিরিক্ত জেলা প্রশাসক শওকত ওচমান
বাদল মজুমদার
১২ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'আদর্শ গ্রাম বাংলাদেশের প্রাণ, আদর্শ গ্রাম উন্নয়নে ইসলামী ব্যাংক, সবুজে বাঁচি, সবুজ বাঁচাই, নগর প্রাণ, প্রকৃতি সাজাই'-এ প্রতিপাদ্যকে ধারণ করে বাংলাদেশ ইসলামী ব্যাংক চাঁদপুর শাখা আয়োজিত সারাজেলায় বৃক্ষরোপণ কর্মসূচি উপলক্ষে মায়েদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গতকাল ১০ সেপ্টেম্বর সোমবার বিকেলে হাসান আলী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড চাঁদপুর শাখার প্রধান এসএভিপি মোহাম্মদ মিজানুর রহমান। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমান। তিনি বলেন, আমরা পৃথিবীর কাছ থেকে অঙ্েিজন নিয়ে বেঁচে আছি। তাই আসুন, বৃক্ষরোপণ করে পৃথিবীকে কিছু দেই। তাহলে পৃথিবীর কাছে কিছুটা হলেও ঋণ শোধ হবে। তিনি বলেন, প্রতিটি দেশের আয়তনের ২৫ভাগ গাছ থাকা প্রয়োজন। কিন্তু আমরা গাছ কেটে সে জায়গায় বিশাল অট্টালিকা তৈরি করে বসবাস করছি। চাঁদপুরের কথাই বলি, দালান কোঠার ভীড়ে গাছ দেখা যাচ্ছে না। আসুন, প্রতিটি বাড়ির আঙ্গিনায় বৃক্ষ রোপণ করি। নগরকে সবুজে সবুজে সাজাই। অঙ্েিজন নিয়ে নিজেদের জীবন বাঁচাই। মানুষ, প্রকৃতি ও দেশের জন্যে কাজ করি।



বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাসান আলী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি সফিউদ্দিন আহমেদ, চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাঃ সিনিয়র সহ-সভাপতি সুভাষ চন্দ্র রায়, হাসান আলী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ইসমত আরা সাফি বন্যা। স্বাগত বক্তব্য রাখেন ইসলামী ব্যাংক বাংলাদেশ চাঁদপুর শাখার প্রকল্প কর্মকর্তা মোহাম্মদ আজাদ হোসেন। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন ব্যাংকের সিনিয়র ফিল্ড অফিসার মোঃ আবুল হাসান। আলোচনা শেষে মায়েদের হাতে বিভিন্ন ফলদ গাছ বিতরণ করা হয়।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৬৫৯৪৮২
পুরোন সংখ্যা