চাঁদপুর। বুধবার ১২ সেপ্টেম্বর ২০১৮। ২৮ ভাদ্র ১৪২৫। ১ মহররম ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর জেলা ন্যাপের সভাপতি, চাঁদপুর ডায়াবেটিক হাসপাতালের পরিচালনা পরিষদের সদস্য আলহাজ্ব আবুল কালাম পাটওয়ারী ঢাকাস্থ ল্যাব এইড হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ..... রাজেউন)। মরহুমের নামাজের জানাজা বাদ জোহর পৌর ঈদগা মাঠে অনুষ্ঠিত হবে।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

২১। জাহান্নামীরা তাদের ত্বককে জিজ্ঞেস করবে : তোমরা আমাদের বিরুদ্ধে সাক্ষ্য দিচ্ছ কেন? উত্তরে তাা বলবে : আল্লাহ, যিনি সবকিছুকে বাকশক্তি দিয়েছেন তিনি আমাদেরকেও বাকশক্তি দিয়েছেন। তিনি তোমাদেরকে সৃষ্টি করেছেন প্রথমবার এবং তাঁরই নিকট তোমরা প্রত্যাবর্তিত হবে।

২২। তোমরা কিছু গোপন করতে না এই বিশ^াসে যে, তোমাদের কর্ণ, চক্ষু এবং ত্বক তোমাদের বিরুদ্ধে সাক্ষ্য দিবে না- উপরন্তু তোমরা মনে করতে যে, তোমরা যা করতে তার অনেক কিছুই আল্লাহ জানেন না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


মহৎ আত্মাগুলি নীরবতায় ভোগে বেশি।                    

-বেন জনসন।


রাসূলুল্লাহ (দঃ) বলেছেন, নামাজ আমার নয়নের মনি।



 


ফটো গ্যালারি
২৫০ শয্যাবিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সনাকের মতবিনিময়
আমরা ইতিবাচক থেকে হাসপাতালের বিরাজমান সমস্যাসমূহ সকলের সহযোগিতা নিয়ে সমাধান করতে চাই
তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ আনোয়ারুল আজিম
১২ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'স্বাস্থ্যখাতে চাই স্বচ্ছতা ও জবাবদিহিতা' এই সস্নোগান নিয়ে ২৫০ শয্যাবিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সাথে গতকাল ১০ সেপ্টেম্বর ২০১৮ সনাক-টিআইবি'র এক মতবিনিময় সভা বেলা ১১টায় তত্ত্বাবধায়কের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সনাকের স্বাস্থ্য বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক ডাঃ পীযুষ কান্তি বড়ুয়া। মতিবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ আনোয়ারুল আজিম।



প্রধান অতিথির বক্তব্যে হাসপাতালের তত্ত্বাবধায়ক বলেন, আমরা সর্বক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণের মাধ্যমে মানসম্মত সেবা নিশ্চিত করতে চাই। কিভাবে হয়রানি ছাড়াই জনগণকে সেবা প্রদান করা যায় এটা আমাদের সার্বক্ষণিক চিন্তা। তিনি আরো বলেন, আমরা ইতিবাচক হতে চাই এবং হাসপাতালের বিরাজমান সমস্যাসমূহ সকলের সহযোগিতা নিয়ে সমাধানের দিকে এগিয়ে যেতে চাই। তিনি জানান, হাসপাতালটি অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে প্রতিনিয়ত। হাসপাতালে ২৫০টি বেডের বিপরীতে বর্তমানে ৩৬৬ জন রোগী ভর্তি আছে। হাসপাতালের আউটডোর, ইনডোর এবং জরুরি বিভাগ থেকে প্রতিদিন প্রায় ১৪ থেকে ১৫শ' রোগী সেবা নিচ্ছে এবং এই রোগীদের পেছনে প্রতিদিন প্রায় ৬ থেকে ৭ হাজার দর্শনার্থী হাসপাতালে আসছে। এর ফলে হাসপাতালের পরিষ্কার-পরিচ্ছন্নতা, পয়ঃনিস্কাশনসহ বহুবিধ সমস্যার সৃষ্টি হচ্ছে। তিনি জানান, মাঝে মাঝে হাসপাতাল প্রাঙ্গণে শান্তিশৃঙ্খলার অবনতি ঘটছে। তবে তা মোকাবেলায় পুলিশের সহায়তা চাওয়া হলেও আইনী কারণে তা হয়তো পাওয়া সম্ভব হবে না। তিনি এ বিষয়ে সুধীজনদের সহযোগিতা প্রত্যাশা করেন।



তিনি জানান, হাসপাতালে তথ্যের অবাধ প্রবাহ সৃষ্টিতে নিজস্ব ওয়েবসাইটটির আধুনিকায়ন, নতুন আঙ্গিকে সিটিজেন চার্টার স্থাপন, তথ্যকেন্দ্রের কার্যকারিতা বৃদ্ধি, তথ্য ও পরামর্শ বঙ্ নিয়মিত খোলা, সেবাদাতাগণের বাধ্যতামূলক ও দৃশ্যমান পরিচয়পত্র ধারণ ইত্যাদি বিষয়ে ব্যবস্থা গ্রহণ বর্তমানে প্রক্রিয়াধীন রয়েছে। এছাড়াও হাসপাতালে নারীরা যেনো কোনো ধরনের হয়রানির শিকার না হয় সে প্রচেষ্টা নেয়া হচ্ছে। তিনি আরো বলেন, সনাকের সাথে আলোচনা সভাগুলো আরো ঘন ঘন হওয়া দরকার। এতে হাসপাতালের সমস্যাসমূহ চিহ্নিত করা যায় এবং আলোচনার মাধ্যমে সমাধানের দিকে এগিয়ে যাওয়া যায়।



টিআইবির এরিয়া ম্যানেজার মোঃ মাসুদ রানার সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন সনাকের স্বাস্থ্য বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক ডাঃ পীযুষ কান্তি বড়ুয়া। তিনি একই সাথে বিগত সভাসমূহে গৃহীত সিদ্ধান্তসমূহ সভায় উপস্থাপন করেন। বিগত সভার কার্যবিবরণী পাঠ করেন টিআইবির এরিয়া ম্যানেজার মোঃ মাসুদ রানা। মতবিনিময় সভায় মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন সনাক সদস্য মোঃ আব্দুল মালেক ও এবিএম নজরুল আমিন সাজু। সভায় হাসপাতালের প্রধান সহকারী মোঃ সফিউল আলম, ওয়ার্ড মাস্টার মনিরুজ্জামান, ভারপ্রাপ্ত পরিসংখ্যান কর্মকর্তা মোঃ জাকির হোসেন, ইয়েস ফ্রেন্ডস্ দলপ্রধান খায়রুল আলম জনি ও অনন্ত সাহাসহ টিআইবির কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৫৪৪৩৬৩
পুরোন সংখ্যা