চাঁদপুর। শনিবার ১৮ আগস্ট ২০১৮। ৩ ভাদ্র ১৪২৫। ৬ জিলহজ ১৪৩৯
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪০-সূরা আল মু'মিন


৮৫ আয়াত, ৯ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৪৯। যারা জাহান্নামে আছে, তারা জাহান্নামের রক্ষীদেরকে বলবে, তোমরা তোমাদের পালনকর্তাকে বল, তিনি যেন আমাদের থেকে একদিনের আযাব লাঘব করে দেন।


৫০। রক্ষীরা বলবে, তোমাদের কাছে কি সুস্পষ্ট প্রমাণাদিসহ তোমাদের রসূল আসেননি? তারা বলবে, হ্যাঁ। রক্ষীরা বলবে, তবে তোমরাই দোয়া কর। বস্তুত কাফেরদের দোয়া নিষ্ফলই হয়।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


যে দুর্ভাগ্যকে সহ্য করতে পারে না, সে সত্যি হতভাগ্য।


-টেরেন্স।


 


 


ব্যয় করার আগে নিজের পরিবার-পরিজনের কথা খেয়াল করো, সর্বাগ্রে নিজ পরিবার হতে ব্যয় শুরু করো।


 


 


 


 


 


 


 


ফটো গ্যালারি
পৌর ১৪নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে শোক দিবস পালন
হাছান খান মিসু
১৮ আগস্ট, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

স্বাধীনতার স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চাঁদপুর পৌরসভার ১৪নং ওয়ার্ড আওয়ামী লীগের আয়োজনে বাবুরহাটে আলোচনা সভা, মিলাদ ও দোয়া এবং তবররুক বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ১৫ আগস্ট সকাল ৯টায় বাবুরহাট একাদশ ক্লাব মাঠে ১৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক পাটওয়ারীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বাবুরহাট উচ্চ বিদ্যালয় গভর্নিংবডির সভাপতি শিক্ষাবিদ শহীদ উল্লাহ মাস্টার। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন দেশের জন্যে নিবেদিত প্রাণ। তিনি এদেশের জন্যে, এ জাতির উন্নতির জন্যে নিজের সর্বময় কাজ করে গেছেন। বঙ্গবন্ধুর ডাকে এদেশ ও জাতি স্বাধীন হয়। তাই বলা যায়, বাঙালি জাতির বিশুদ্ধ নাম 'শেখ মুজিবুর রহমান'।

তিনি আরও বলেন, আমাদেরকে সকল স্বাধীনতাবিরোধী অপশক্তির বিরুদ্ধে সজাগ থাকতে হবে। যাতে করে তারা আমাদের স্বাধীনতার সুফল নিয়ে দেশের বিরুদ্ধে অপপ্রচার না করে। ১৯৭৫ সালের এইদিনে কিছু স্বাধীনতাবিরোধী চক্র বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারকে হত্যা করে। এমনকি ছোট্ট শিশু রাসেলকেও তারা বাঁচতে দেয়নি। বঙ্গবন্ধুকে হত্যার পরে বাংলাদেশ নেতৃত্বহীন হয়ে পড়ে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা সেই দিশেহারা জাতিকে আলোর পথে নিয়ে আসেন। বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পন্ন, অর্থনীতির মুক্তি পাচ্ছে। দিন দিন বাংলাদেশ অর্থনীতির দিক দিয়ে স্বাবলম্বী হচ্ছে। আওয়ামী লীগের মধ্যে ঐক্য রয়েছে। এ ঐক্যই আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করবে। কোনোভাবে বিএনপি-জামায়াত-শিবিরের অনুপ্রবেশকারীদের দলে প্রবেশ করতে দেয়া যাবে না। এ বিষয়ে আমাদের সকলকে সচেতন হতে হবে। তবেই আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয় নিশ্চিত হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোশারেফ হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহিদুল্লাহ খান, ফজলুল হক বিএসসি, সহ-দপ্তর সম্পাদক মনির গাজী, ১৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি হোসেন শেখ প্রমুখ।

আজকের পাঠকসংখ্যা
২৭৩০০৫
পুরোন সংখ্যা