চাঁদপুর। শনিবার ১৮ আগস্ট ২০১৮। ৩ ভাদ্র ১৪২৫। ৬ জিলহজ ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪০-সূরা আল মু'মিন


৮৫ আয়াত, ৯ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৪৯। যারা জাহান্নামে আছে, তারা জাহান্নামের রক্ষীদেরকে বলবে, তোমরা তোমাদের পালনকর্তাকে বল, তিনি যেন আমাদের থেকে একদিনের আযাব লাঘব করে দেন।


৫০। রক্ষীরা বলবে, তোমাদের কাছে কি সুস্পষ্ট প্রমাণাদিসহ তোমাদের রসূল আসেননি? তারা বলবে, হ্যাঁ। রক্ষীরা বলবে, তবে তোমরাই দোয়া কর। বস্তুত কাফেরদের দোয়া নিষ্ফলই হয়।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


যে দুর্ভাগ্যকে সহ্য করতে পারে না, সে সত্যি হতভাগ্য।


-টেরেন্স।


 


 


ব্যয় করার আগে নিজের পরিবার-পরিজনের কথা খেয়াল করো, সর্বাগ্রে নিজ পরিবার হতে ব্যয় শুরু করো।


 


 


 


 


 


 


 


ফটো গ্যালারি
হাজীগঞ্জে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস উদযাপিত
কামরুজ্জামান টুটুল
১৮ আগস্ট, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

যথাযোগ্য মর্যাদায় হাজীগঞ্জে জাতির জনক বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনসহ উপজেলার সকল কলেজ, স্কুল, মাদ্রাসা ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলো ব্যাপক আয়োজন করে। এদিন জাতীয় পতাকা আর কালো পতাকা উত্তোলন করে সরকারি বেসরকারি আর স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানসমূহ। সকল শিক্ষা প্রতিষ্ঠান শোক র‌্যালি, আলোচনা সভা, চিত্রাঙ্কন ও সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণ ও দোয়ার আয়োজন করে। এছাড়া বিভিন্ন প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

উপজেলা প্রশাসন

জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ আগস্ট বুধবার সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সকল কর্মকর্তা। এরপর শোক র‌্যালি উপজেলা চত্বর প্রদক্ষিণ শেষে উপজেলা মুক্তিযুদ্ধ যাদুঘরে আলোচনা সভাস্থলে গিয়ে শেষ হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়ার সভাপ্রধানে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আনোয়ারুল আজিম, থানার অফিসার ইনচার্জ মোঃ জাবেদুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা নয়নমনি সূত্রধর, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ জুলফিকার আলী, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ গোলাম মোস্তফা, প্রেসক্লাব সভাপতি মুন্সী মোহাম্মদ মনির প্রমুখ।

উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মোঃ শাহজাহানের সঞ্চালনায় সভায় বক্তব্য শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

হাজীগঞ্জ সরকারি মডেল কলেজ

জাতীয় শোক দিবস উপলক্ষে গত বুধবার হাজীগঞ্জ সরকারি মডেল কলেজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে। পরে কলেজের সহযোগী অধ্যাপক শাহজামাল তালুকদারের নেতৃত্বে শোক র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে কলেজ অডিটোরিয়ামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর আলোচনা সভা, মিলাদ মাহফিল ও বঙ্গবন্ধুর জীবন নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

শোক দিবস আয়োজন আহ্বায়ক কমিটির প্রধান ও কলেজের সহযোগী অধ্যাপক শাহজামাল তালুকদারের সভাপ্রধানে সভায় বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক পরিমল চন্দ্র সাহা, ফাতেমা আকতার, মোশারেফ হোসেন, মলি্লকা রাণী পাল, ফারুক আহমেদ, সুভাস চন্দ্র আইচ, প্রভাষক মোঃ জাহিদ হাসান প্রমুখ।

সভায় বঙ্গবন্ধুকে নিয়ে লেখা কবিতা আবৃত্তি ও সংগীত পরিবেশিত হয় এবং কলেজের আইটি বিভাগের ব্যবস্থাপনায় মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শিত হয়। দোয়া ও মিলাদ পরিচালনা করেন সহকারী অধ্যাপক মোঃ হাফিজউল্লাহ।

প্রভাষক মোঃ জাহিদ হাসান ও মোঃ মহসিনের সঞ্চালনায় অনুষ্ঠানে শিক্ষকদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক মোঃ মোবারক হোসেন, হারুন-অর-রশিদ, এএসএম বদরুদ্দোজা, খন্দকার আফজাল হোসেন, বেনজির আহম্মেদ, হারুনুর রশিদ, মুক্তার আহম্মেদ, মিজানুর রহমান, রাশেদ গাজী, মজিবুর রহমান, কামরুল আহসান, নজরুল ইসলাম, সোমা সাহা, কানিজ ফারহানা প্রমুখ।

হাজীগঞ্জ ডিগ্রি কলেজ

জাতীয় শোক দিবস উপলক্ষে হাজীগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ মাসুদ আহম্মদের নেতৃত্বে বুধবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন কলেজ পরিচালনা পর্ষদের সদস্য, শিক্ষক ও শিক্ষার্থীরা। পুস্পমাল্য অর্পণ শেষে দিবসটির তাৎপর্য নিয়ে কলেজ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন অধ্যক্ষ মোঃ মাসুদ আহাম্মদ, পরিচালনা পর্ষদের বিদ্যোৎসাহী সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন রতন ও গোলাম ফারুক মুরাদ, অভিভাবক সদস্য মোঃ মজিবুর রহমান তালকুদার ও শিক্ষক প্রতিনিধি সহকারী অধ্যাপক মোঃ সেলিম।

উদ্ভিদ বিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান তৌহিদা আকতারের সঞ্চালনায় শিক্ষকদের মধ্য থেকে বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক স্বপন কুমার পাল, মোঃ শাহজাহান সরকার ও মোঃ সেলিম মিয়া। শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন আরিফ হোসেন, রাকিব হোসেন প্রমুখ। বক্তব্য শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাফেজ মোঃ ইউনুস। এরপর সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। অনুষ্ঠানে কলেজ পরিচালনা পর্ষদের বিদ্যোৎসাহী সদস্য মোঃ শাহজামালসহ অন্যান্য শিক্ষক, শিক্ষার্থী এবং হাজীগঞ্জ প্রেসক্লাবের নেতৃবৃন্দ, জাতীয় ও স্থানীয় পত্রিকার সংবাদকর্মীগণ উপস্থিত ছিলেন।

হাজীগঞ্জ মডেল পাইলট হাইস্কুল এন্ড কলেজ

জাতীয় শোক দিবস উপলক্ষে হাজীগঞ্জ মডেল পাইলট হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আবু ছাইদের নেতৃত্বে বুধবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন কলেজ পরিচালনা পর্ষদের সদস্য, শিক্ষক ও শিক্ষার্থীরা। পুস্পমাল্য অর্পণ শেষে বঙ্গবন্ধুসহ সকল শহীদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ধর্মীয় শিক্ষক মুহিউদ্দিন নাজমুস শাহাদাত। এরপর কলেজ হলরুমে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে আলোচনা সভায় বক্তব্য রাখেন অধ্যক্ষ মোঃ আবু ছাইদ। আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী আনোয়ারুল হক হেলাল, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ্ব আসফাকুল আলম চৌধুরী। শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক মোঃ হোসাঈনুল আজম, প্রভাষক মোঃ কামরুল হাসান ও আকতার হোসেন, সিনিয়র সহকারী শিক্ষক মিজানুর রহমান, জহিরুল ইসলাম মজুমদার, মোঃ শাহজাহান মুন্সী প্রমুখ।

পরে সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ এবং অধ্যক্ষসহ অন্যান্য শিক্ষকগণ।

আজকের পাঠকসংখ্যা
৪৮৪৪৪
পুরোন সংখ্যা