চাঁদপুর। শনিবার ১৮ আগস্ট ২০১৮। ৩ ভাদ্র ১৪২৫। ৬ জিলহজ ১৪৩৯
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪০-সূরা আল মু'মিন


৮৫ আয়াত, ৯ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৪৯। যারা জাহান্নামে আছে, তারা জাহান্নামের রক্ষীদেরকে বলবে, তোমরা তোমাদের পালনকর্তাকে বল, তিনি যেন আমাদের থেকে একদিনের আযাব লাঘব করে দেন।


৫০। রক্ষীরা বলবে, তোমাদের কাছে কি সুস্পষ্ট প্রমাণাদিসহ তোমাদের রসূল আসেননি? তারা বলবে, হ্যাঁ। রক্ষীরা বলবে, তবে তোমরাই দোয়া কর। বস্তুত কাফেরদের দোয়া নিষ্ফলই হয়।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


যে দুর্ভাগ্যকে সহ্য করতে পারে না, সে সত্যি হতভাগ্য।


-টেরেন্স।


 


 


ব্যয় করার আগে নিজের পরিবার-পরিজনের কথা খেয়াল করো, সর্বাগ্রে নিজ পরিবার হতে ব্যয় শুরু করো।


 


 


 


 


 


 


 


ফটো গ্যালারি
মতলব উত্তরে ইউপি মেম্বারকে হত্যা চেষ্টা বিচার দাবি এলাকাবাসীর
মাহবুব আলম লাভলু/বাবুল মুফতী
১৮ আগস্ট, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

মতলব উত্তর উপজেলার দুর্গাপুর ইউনিয়নের ২নং ওয়ার্ড মেম্বার মোঃ দুলাল হোসেনকে হত্যার উদ্দেশ্যে গত ১২ আগস্ট রাতে তার উপর অতর্কিত হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এতে তিনি গুরুতর আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। উপজেলার ব্রাহ্মণচক গ্রামের রজ্জব আলী প্রধানের ছেলে তিনি। এ ঘটনায় তার ছোট ভাই আক্তার হোসেন বাদী হয়ে একই গ্রামের কালু আমিন মিয়াজীর ছেলে জহিরুল আলম, দিদার বঙ্ মিয়াজীর ছেলে কাউছার ও জহিরুল আলমের স্ত্রী নূরজাহান বেগম, হোসেন মিয়াজীর স্ত্রী রিনা বেগম ও আরো অজ্ঞাতনামা ১০-১২ জনকে আসামী করে মতলব উত্তর থানায় গত ১৫ আগস্ট মামলা দায়ের করেছেন।

এদিকে গত বৃহস্পতিবার সকালে উপজেলার ব্রাহ্মণচক চৌরাস্তা নজরুল মিয়া মার্কেটে দুলাল মেম্বারকে হত্যা চেষ্টার ঘটনায় জড়িত জহিরুল আলম ও কাউছারের বিচারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। এ সময় কলসভাঙ্গা মোড় থেকে মুন্সিরকান্দি গ্রাম পর্যন্ত সড়কে বিক্ষোভ মিছিল করে এলাকার শত শত নারী-পুরুষ। বিক্ষোভ মিছিল শেষে ব্রাহ্মণচক চৌরাস্তা মোড়ে সমাবেশ করে এলাকাবাসী। বিক্ষোভ সমাবেশে হুমায়ুন কবিরের সঞ্চালনায় বক্তব্য রাখেন তোফাজ্জল হোসেন প্রধান, শহীদ উল্লা মাস্টার, আছমা আক্তার ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বক্তারা বলেন, পূর্ব শত্রুতার জের ধরে রাতের অাঁধারে দুলাল মেম্বারকে হত্যার উদ্দেশ্যে সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী জহিরুল আলম এবং কাউছারসহ আরো অজ্ঞাতনামা কজন মিলে অতর্কিত হামলা করে রড ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। মুমূর্ষু অবস্থায় প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ ও পরে ঢাকা মেডিকেল হাসপাতালে নেয়া হয়। তিনি এখন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। বক্তারা আরও বলেন, আমরা এলাকাবাসী ভোট দিয়ে দুলাল মেম্বারকে নির্বাচিত করেছি। এখন সন্ত্রাসীরা তাকে হত্যা করে ফেলবে তা আমরা মেনে নিতে পারবো না। ব্রাহ্মণচকের মাটিতে মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী আলম-কাউছারের ঠাঁই নেই। যেকোনভাবে সন্ত্রাসীদের প্রতিহত করা হবে। আমরা দুলাল মেম্বারকে হত্যা চেষ্টার ঘটনায় জড়িত আলম-কাউছারসহ সকলের বিচার চাই। এলাকাবাসী ও বক্তারা আসামীদের গ্রেফতারের জন্যে পুলিশ প্রশাসনের কাছে জোর দাবি জানান।

খোঁজ নিয়ে জানা গেছে, ঘটনার পর থেকে আসামী জহিরুল আলম, কাউছার, নূরজাহান বেগম ও রিনা বেগম পলাতক রয়েছে। পলাতক থাকায় তাদের বাড়িতে গিয়েও এ ব্যাপারে তাদের সাথে কথা বলা যায়নি।

উদয়ন শিশু বিদ্যালয়

চাঁদপুর উদয়ন শিশু বিদ্যালয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুন নাহার। বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সম্পাদক অধ্যাপক মোহাম্মদ হোসেন খান। অভিভাবকদের পক্ষে মোস্তাক আহমেদ, শিক্ষকবৃন্দের পক্ষে শাহিদা আক্তার পান্না, ছাত্রীদের পক্ষে আফসানা মমতাজ। এ দিবস উপলক্ষে বিদ্যালয়ে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। পুরস্কার বিতরণ করেন অধ্যাপক মোহাম্মদ হোসেন খান। চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় অংশ নেয় বিদ্যালয়ের প্রায় চারশত ছাত্র-ছাত্রী। এ সঙ্গে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিভাবক ও শিক্ষকম-লী। দোয়ার অনুষ্ঠান পরিচালনা করেন মাওলানা মাহমুদুল হাসান।

কচুয়া বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজ

মোহাম্মদ মহিউদ্দিন কচুয়া বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে গত বুধবার (১৫ আগস্ট) কলেজ মিলনায়তনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, দোয়া-মিলাদ, আলোচনা সভা, প্রামাণ্যচিত্র প্রদর্শন, রচনা, হামদ-নাত, কুইজ প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণের আয়োজন করা হয়।

কলেজের অধ্যক্ষ শাহ মোঃ জালাল উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক শাহাদাত হোসেনের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন কলেজের সাবেক উপাধ্যক্ষ সোলেমান মিয়া, সহকারী অধ্যাপক মোস্তফা জামাল, সহকারী অধ্যাপক আফরোজুন নাহার, কলেজ গভর্নিংবডির সদস্য গোলাম মোস্তফা, সাবেক সদস্য আনোয়ার হোসেন সিকদার, সাংবাদিক আবুল হোসেন, কচুয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম খলিল বাদল, সাবেক সিনিয়র সহ-সভাপতি প্রিন্স মানিক, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদি হাসান, কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মুসলেহ উদ্দিন রিমু, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম দীপু ও ছাত্রলীগ নেতা মাসুদুর রহমান রনি।

আলোচনা সভায় প্রামাণ্য চিত্র প্রদর্শন উপস্থাপন করেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক অর্পনা রাণী দেব।

আজকের পাঠকসংখ্যা
১৮৯১৫৩
পুরোন সংখ্যা