চাঁদপুর । মঙ্গলবার ১৭ জুলাই ২০১৮ । ২ শ্রাবণ ১৪২৫ । ৩ জিলকদ ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরের সুধীজন ও সাংবাদিক নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে নবাগত পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম বলেন, যে কোনো মূল্যে চাঁদপুরের আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখা হবে। এছাড়া তিনি সড়কে ট্রাক চলাচল বন্ধ রাখার সবপ্রকার চেষ্টা অব্যাহত রাখবেন
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৯-সূরা আয্-যুমার

৭৫ আয়াত, ৮ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৫১। তাদের দুস্কর্ম তাদেরকে বিপদে ফেলেছে, এদের মধ্যেও যারা পাপী, তাদেরকেও অতি সত্বর তাদের দুস্কর্ম বিপদে ফেলবে। তারা তা প্রতিহত করতে সক্ষম হবে না।

৫২। তারা কি জানেনি, আল্লাহ যার জন্যে ইচ্ছা রিজিক বৃদ্ধি করেন এবং পরিমিত দেন। নিশ্চয় এতে বিশ^াসী সম্প্রদায়ের জন্যে নিদর্শনাবলি রয়েছে।  

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


আস্থা ছাড়া বন্ধুত্ব থাকতে পারে না।

 -ত্রপিকিউরাস।


যে পরনিন্দা গ্রহণ করে সে নিন্দুকের অন্যতম।



 


ফটো গ্যালারি
বিশ্বের ৭টি বিশ্ববিদ্যালয়ের সাথে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সমঝোতা স্মারক স্বাক্ষর
সংবাদ বিজ্ঞপ্তি
১৭ জুলাই, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ইন্দোনেশিয়ার ইউনিভার্সিটি অব সুরাবায়া (ইউবিএওয়াইএ)-তে ৯-১২ জুলাই, ২০১৮ অনুষ্ঠিত ১ম এইউএপি ও আইএইউপি যৌথ আন্তর্জাতিক সম্মেলন এবং ৩৩তম এইউএপি বার্ষিক সম্মেলনে যোগ দিয়েছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মোঃ সবুর খান। সম্মেলনে 'এইউএপির গুণগত মান নিশ্চিতকরণে আদর্শ আন্তর্জাতিক সূচকও নিয়ামক নিরুপন' শীর্ষক সভায় সভাপতিত্বও করেন তিনি।



এইউএপি সম্মেলনের তৃতীয় দিন ১১ জুলাই অস্ট্রেলিয়া, কানাডা, জর্জিয়া, ফিলিপাইন, আজারবাইজান ও ঘানার ৭টি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাথে ১০টি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। ড. মোঃ সবুর খান ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের পক্ষে এসব সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।



সমঝোতা স্মারকের ফলে এখন থেকে এসব প্রখ্যাত বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক ও শিক্ষার্থী বিনিময়, সামার স্কুল প্রোগ্রাম, শিক্ষক প্রশিক্ষণ, শিক্ষা সফর, দ্বৈত সনদ, ক্রেডিট স্থানান্তর, যৌথ গবেষণা, শিক্ষাবৃত্তি ইত্যাদি কর্মসূচি পরিচালিত হবে।



'ডিজিটাল যুগে উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের টেকসই উন্নয়ন' প্রতিপাদ্যকে সামনে রেখে এইউএপি সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের নেতৃবৃন্দ, শিক্ষাবিদ, গবেষকরা তাদের নতুন নতুন উদ্ভাবনী জ্ঞান বিনিময় করেন।



 


আজকের পাঠকসংখ্যা
১৭২৯০৮
পুরোন সংখ্যা