চাঁদপুর । সোমবার ১৬ জুলাই ২০১৮ । ১ শ্রাবণ ১৪২৫ । ২ জিলকদ ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরের সুধীজন ও সাংবাদিক নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে নবাগত পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম বলেন, যে কোনো মূল্যে চাঁদপুরের আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখা হবে। এছাড়া তিনি সড়কে ট্রাক চলাচল বন্ধ রাখার সবপ্রকার চেষ্টা অব্যাহত রাখবেন
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৯-সূরা আয্-যুমার

৭৫ আয়াত, ৮ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৯। মানুষকে যখন দুঃখ-কষ্ট স্পর্শ করে, তখন সে আমাকে ডাকতে শুরু করে, এরপর আমি যখন তাকে আমার পক্ষ থেকে নেয়ামত দান করি, তখন সে বলে, এটা তো আমি পূর্বের জানা মতেই প্রাপ্ত হয়েছি। অথচ এটা এক পরীক্ষা, কিন্তু তাদের অধিকাংশই বোঝে না।

৫০। তাদের পূর্ববর্তীরাও তাই বলত, অতঃপর তাদের কৃতকর্ম তাদের কোনো উপকারে আসেনি।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


সাবধানী লোক কদাচিৎ ভুল করে।

 -কনফুসিয়াস।


রাসূল সাঃ বলেছেন, নামাজ আমার নয়নের মণি।  





                        


ফটো গ্যালারি
চাঁদপুর জেলা সিএনজিচালিত অটোরিঙ্া মালিক সমিতির মাসিক আলোচনা সভা
ফারুক চৌধুরী
১৬ জুলাই, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর জেলা সিএনজিচালিত অটোরিঙ্া মালিক সমিতি-১৮৭৮-এর উদ্যোগে মাসিক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার সন্ধ্যায় শাহরাস্তি গেট (দোয়াভাঙ্গা) হাজী তালুকদার সুপার মার্কেটে সমিতির প্রধান কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। সমিতির সভাপতি মোঃ আবুল হোসেন মজুমদারের সভাপ্রধানে ও সাধারণ সম্পাদক মোঃ হাবিবুল ইসলাম সুমনের সঞ্চালনায় কার্যকরী কমিটির সদস্যবৃন্দের উপস্থিতিতে বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়। সিদ্ধান্তগুলো হলো (১) চাঁদপুর জেলাধীন বিভিন্ন উপজেলার বিভিন্ন স্থানে সিএনজি অটোরিঙ্া চুরি-ছিনতাই হচ্ছে। সে প্রেক্ষিতে সমিতির পক্ষ থেকে মালিক-শ্রমিকদেরকে বিজ্ঞপ্তি ও মাইকিংয়ের মাধ্যমে সতর্ক ও সাবধান থাকার জন্যে জানিয়ে দেয়া। (২) বিভিন্ন কারণে জেলা মালিক সমিতির ৪শ' সদস্য বাদ দেয়া ও নতুন সদস্য নিয়োগ দেয়া হবে কি না সে সম্পর্ক আগামী মাসিক সভায় আলোচনা করা। (৩) পরিবহন মালিক সমিতির কাছ হতে অবৈধ চাঁদাবাজি ও চাঁদাবাজদের বিরুদ্ধে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সহযোগিতা নিয়ে এর প্রতিকার চাওয়া। (৪) মাদকের সাথে কোনোভাবেই জড়িত থাকতে পারবেন না কোনো মালিক-শ্রমিক এবং জেলা কমিটির পক্ষ থেকে বিজ্ঞপ্তির মাধ্যমে সকল সিএনজি মালিক ও শ্রমিকদের এ ব্যাপারে অবগত করা। (৫) কার্যকরী কমিটির একজন সদস্য পদত্যাগ করায় উক্ত শূন্য পদ সম্পর্কে আগামী মাসিক আলোচনা সভায় সিদ্ধান্ত নেয়া। (৬) অত্র জেলা মালিক সমিতির কার্যকরী কমিটির একজন সদস্য গুরুতর অসুস্থ হওয়ায় তাকে সংগঠনের পক্ষ থেকে আর্থিক সহযোগিতা প্রদান করা। (৭) চাঁদপুর জেলা সদর ও হাজীগঞ্জসহ ২টি সিএনজি ফিলিং স্টেশন সরকারি নিয়মতান্ত্রিকভাবে বন্ধ থাকায় জেলার সিএনজির মালিক শ্রমিক ও ড্রাইভাররা চরম দুর্ভোগে পড়তে হচ্ছে। তাই চাঁদপুর জেলা প্রশাসন ও পুলিশ সুপারের নিকট সিএনজির মালিক, শ্রমিক, ড্রাইভারদের দুর্ভোগ থেকে রক্ষা পেতে ২টি সিএনজি ফিলিং স্টেশন সরকারি নিয়ম অনুযায়ী চালু করার জন্যে সুদৃষ্টি কামনা। এছাড়াও মালিক সমিতির সহ-সভাপতি মোঃ ইমান হোসেন দীর্ঘদিন অসুস্থ অবস্থায় ঢাকা মেডিকেলে ভর্তি থাকায় তার রোগমুক্তি কামনা করে মালিক সমিতির নেতৃবৃন্দ দোয়া করেন। সভায় উপস্থিত ছিলেন মালিক সমিতির সভাপতি মোঃ আবুল হোসেন মজুমদার, কার্যকরী সভাপতি মোঃ লিটন মোল্লা, উপদেষ্টা মোঃ দ্বীন ইসলাম মেম্বার, সহ-সভাপতি মোঃ মঞ্জুর আলম, সাধারণ সম্পাদক মোঃ হাবিবুল ইসলাম (সুমন), যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ কায়কোবাদ আজাদ, পৌর শ্রমিক লীগের সভাপতি মোঃ শহিদুল ইসলাম মজুমদার, সাংগঠনিক সম্পাদক মোঃ ওয়াসিম, মালিক সমিতির কোষাধ্যক্ষ আকবর হোসেন মৃধা, প্রচার সম্পাদক মোঃ শাহআলম, দপ্তর সম্পাদক মোঃ হারুন মজুমদার, সদস্য হাজী আবুল কালাম, অফিস সহকারী রাশেদুল আলমসহ মালিক সমিতির নেতৃবৃন্দ।



 


আজকের পাঠকসংখ্যা
১৭২৯৫২
পুরোন সংখ্যা