চাঁদপুর । শুক্রবার ১৩ জুলাই ২০১৮ । ২৯ আষাঢ় ১৪২৫ । ২৮ শাওয়াল ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৯-সূরা আয্-যুমার

৭৫ আয়াত, ৮ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৪। বল, ‘সকল সুপারিশ আল্লাহরই ইখতিয়ারে, আকাশম-লী ও পৃথিবীর সর্বময় কর্তৃত্ব আল্লাহরই, অতঃপর তাঁহারই নিকট তোমরা প্রত্যানীত হইবে’।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


দুষ্ট লোকেরা তাদের গড়া নরকেই বাস করে।

 টমাস ফুলার।


যারা অতি অভাবগ্রস্ত, দীন-দরিদ্র, কেবল তারা ভিক্ষা করতে পারে।



                       


ফটো গ্যালারি
চাঁদপুরে হিজড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সেমিনার
স্টাফ রিপোর্টার
১৩ জুলাই, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে হিজড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন শীর্ষক সেমিনার গতকাল বৃহস্পতিবার (১২ জুলাই) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।



সেমিনারে সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান বলেন, সরকার অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করছে। হিজড়াদের প্রশিক্ষণ, পুনর্বাসন এবং স্বাবলম্বী করার জন্য সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে বিভিন্ন কর্মসূচি পালন করছে। এছাড়া বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান কাজ করছে। তিনি আরো বলেন, বর্তমানে হিজড়াদের জীবনমান উন্নয়নে সরকারিভাবে নানামুখী পদক্ষপ গ্রহণ করা হচ্ছে। তাদের কাজে লাগানোর জন্য বিভিন্ন পরিকল্পনা হাতে নেয়া হচ্ছে। হিজড়ারাও মানুষ। আমরা যদি সকলে তাদের সাথে ভালো ব্যবহার করি তাহলে তারা পৃথিবীতে অন্তত বেঁচে থাকার সুযোগ পাবে। এক্ষেত্রে হিজড়াদের আচরণ পরিবর্তন করতে হবে। মানুষের সাথে সুন্দর ও ভালো ব্যবহার করতে হবে। তারা অনেক কষ্টে জীবনযাপন করে। তাদেরকে আমাদের অবহেলা করা উচিত নয়। তাদের সাথে সুন্দর ব্যবহার করা উচিত। তিনি আরো বলেন, বর্তমান সরকার হিজড়া জনগোষ্ঠীকে প্রশিক্ষণ ও সহায়তা প্রদান করে সমাজের মূল স্রোতধারায় নিয়ে আসার জন্যে কাজ করছে। কারণ হিজড়া জনগোষ্ঠী আমাদের মতোই এই সমাজের মানুষ। দেশের নাগরিক হিসেবে তারাও রাষ্ট্রীয় সুযোগ-সুবিধার অংশীদার।



জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রজত শুভ্র সরকারের পরিচালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, অতিরিক্ত পুলিশ সুপার আফজাল হোসেন, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, জেলা আনসার অ্যাডজুটেন্ট এএসএম আজিম উদ্দিন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা সুমন নন্দী, সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ জামাল হোসেন, সহকারী তথ্য কর্মকর্তা দেলোয়ার হোসেন, হিজড়া সংগঠনের নেতা কুয়াশা হিজড়া, মৌসুমী হিজড়া প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও হিজড়া সংগঠনের নেতৃবৃন্দ।



 


আজকের পাঠকসংখ্যা
৬৭৩৯৪১
পুরোন সংখ্যা