চাঁদপুর। বুধবার ১৪ ফেব্রুয়ারি ২০১৮। ২ ফাল্গুন ১৪২৪। ২৭ জমাদিউল আউয়াল ১৪৩৯
jibon dip

সর্বশেষ খবর :

  • --
দক্ষিণ দাসদীতে আজিমুশ্বান ঈমানী মাহফিল ও সুন্নী মহাসমাবেশ
হাছান খান মিসু
১৪ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ) উদ্যাপন উপলক্ষে চাঁদপুর সদর উপজেলার দক্ষিণ দাসদী বোরহানুল উলুম আলিম মাদ্রাসা ও ইসলামিয়া হাফেজিয়া মাদ্রাসার উদ্যোগে দুই দিনব্যাপী আজিমুশ্বান ঈমানী ইরফানী ওয়াজ ও দোয়ার মাহফিল এবং সুন্নী মহাসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত ১১ ও ১২ ফেব্রুয়ারি রোববার ও সোমবার আয়োজিত মাহফিলে মুসলিম উম্মাহর শান্তি কামনায় ও বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্র হিসেবে পৃথিবীর বুকে মাথা তুলে দাঁড়াবার জন্যে দোয়া করা হয়।

দাসাদী কামিল মাদ্রাসার সভাপতি আলহাজ্ব খাজা মোঃ আঃ হক মঞ্জু ভঁূইয়ার সভাপতিত্বে মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সিভিল সার্জন ডাঃ মোঃ ইসমাইল হোসেন সিরাজী। মাহফিলে ২য় দিন ওয়াজ করেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছিনের কেন্দ্রীয় সহ-সম্পাদক ও ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা আলহাজ্ব হযরত মাওলানা শায়খ ড. মোঃ মাহবুবুর রহমান, গোবিন্দপুর দরবার শরীফের পীর সাহেব কেবলা আলহাজ্ব হাফেজ শায়খ নেছার আহমাদ (মাঃআঃ), বি-বাড়িয়া চতুরা দরবার শরীফের খলিফা আলহাজ্ব হযরত মাওলানা আলমগীর হোসেন যুক্তিবাদী, ড. মোঃ সাইফুল ইসলাম আল-আজহারী, দাসাদী কামিল মাদ্রাসার সহকারী অধ্যাপক আলহাজ্ব হযরত মাওলানা মেহেদী হাসান ও আল্লামা আলহাজ্ব হযরত মাওলানা মোঃ আরিফুল্লাহ জিন্নাহ। ১ম দিন ওয়াজ করেন চান্দ্রা দরবার শরীফের পীর সাহেব কেবলা আলহাজ্ব হযরত মাওলানা হুজ্জাতুল্লাহ নঙ্বন্দী মুজাদেদ্দী, ফরাজীকান্দী বাইতুল আমান জামে মসজিদের খতিব মুফতী আলহাজ্ব হযরত মাওলানা আমির হোসাইন, মতলব জামে মসজিদের হযরত মাওলানা হাফেজ আঃ ছালাম, মতলব চরকালিয়া উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক হযরত মাওলানা মোঃ আবদুল্লাহ আল মামুন, দাসাদী কামিল মাদ্রাসার হযরত মাওলানা আঃ ছাত্তার। এছাড়াও আরও ওলামাগণ ওয়াজ করেন।

হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৫-সূরা ফাতির

৫৫ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১৩। তিনি রাত্রিকে দিবসে প্রবিষ্ট করেন এবং দিবসকে রাত্রিতে প্রবিষ্ট করেন। তিনি সূর্য ও চন্দ্রকে কাজে নিয়োজিত করেছেন। প্রত্যেকটি আবর্তন করে এক নির্দিষ্ট মেয়াদ পর্যন্ত। ইনি আল্লাহ; তোমাদের পালনকর্তা, সা¤্রাজ্য তাঁরই। তাঁর পরিবর্তে তোমরা যাদেরকে ডাক, তারা তুচ্ছ খেজুর আঁটিরও অধিকারী নয়।

১৪। তোমরা তাদেরকে ডাকলে তারা তোমাদের সে ডাক শুনে না। শুনলেও তোমাদের ডাকে সাড়া দেয় না। কেয়ামতের দিন তারা তোমাদের শেরক অস্বীকার করবে। বস্তুতঃ আল্লাহর ন্যায় তোমাকে কেউ অবহিত করতে পারবে না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


মহৎ কারণে যার মৃত্যু ঘটে সে অপরাজেয়।

-বায়রন।


ঈর্ষা ও পরশ্রীকাতরতা থেকে দূরে থাকবে, কারণ অগ্নি যেমন কাঠ পুড়িয়ে খেয়ে ফেলে, সেইরূপ ঈর্ষাও সৎকার্য খেয়ে নিঃশেষ করে ফেলে।


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৮৭,২৯৫ ৩,৯৬,৩৮,১৮৮
সুস্থ ৩,০২,২৯৮ ২,৯৬,৭৮,৪৪৬
মৃত্যু ৫,৬৪৬ ১১,০৯,৮৩৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৫০০৩৯৫
পুরোন সংখ্যা