চাঁদপুর। বুধবার ১৪ ফেব্রুয়ারি ২০১৮। ২ ফাল্গুন ১৪২৪। ২৭ জমাদিউল আউয়াল ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৫-সূরা ফাতির

৫৫ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১৩। তিনি রাত্রিকে দিবসে প্রবিষ্ট করেন এবং দিবসকে রাত্রিতে প্রবিষ্ট করেন। তিনি সূর্য ও চন্দ্রকে কাজে নিয়োজিত করেছেন। প্রত্যেকটি আবর্তন করে এক নির্দিষ্ট মেয়াদ পর্যন্ত। ইনি আল্লাহ; তোমাদের পালনকর্তা, সা¤্রাজ্য তাঁরই। তাঁর পরিবর্তে তোমরা যাদেরকে ডাক, তারা তুচ্ছ খেজুর আঁটিরও অধিকারী নয়।

১৪। তোমরা তাদেরকে ডাকলে তারা তোমাদের সে ডাক শুনে না। শুনলেও তোমাদের ডাকে সাড়া দেয় না। কেয়ামতের দিন তারা তোমাদের শেরক অস্বীকার করবে। বস্তুতঃ আল্লাহর ন্যায় তোমাকে কেউ অবহিত করতে পারবে না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


মহৎ কারণে যার মৃত্যু ঘটে সে অপরাজেয়।

-বায়রন।


ঈর্ষা ও পরশ্রীকাতরতা থেকে দূরে থাকবে, কারণ অগ্নি যেমন কাঠ পুড়িয়ে খেয়ে ফেলে, সেইরূপ ঈর্ষাও সৎকার্য খেয়ে নিঃশেষ করে ফেলে।


ফটো গ্যালারি
জেলা পর্যায়ে আন্তঃপ্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা সম্পন্ন
বাদল মজুমদার
১৪ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


জেলা প্রাথমিক শিক্ষা অফিস আয়োজিত আন্তঃপ্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ সম্পন্ন হয়েছে।



গতকাল ১৩ ফেব্রুয়ারি মঙ্গলবার সকালে চাঁদপুর স্টেডিয়ামে প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ খোরশেদ আলম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাহিত্য একাডেমির মহা পরিচালক কাজী শাহাদাত।



বিকেলে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল। তিনি বলেন, খেলাধুলায় যেমন প্রতিযোগিতা রয়েছে ঠিক সেইরূপ লেখাপড়ায়ও প্রতিযোগিতার মনোভাব থাকতে হবে। খেলাধুলা লেখাপড়ার পাশাপাশি ধর্মীয় মনোভাবে যার যার ধর্ম তাকে পালন করতে হবে। বিদ্যালয়ে নিয়মিত আসতে হবে, ক্লাস বর্জন করা যাবে না। সদা সত্য কথা বলার অভ্যাস করতে হবে। পিতা-মাতার প্রতি শ্রদ্ধা এবং বড়দেরকে সম্মান করা শিখতে হবে। ভাল মেধা হলে ভাল মানুষ হওয়া যায় না, ঠিক সেইরূপ শিক্ষিত হলে হবে না, সু-শিক্ষায় শিক্ষিত হতে হবে। দেশপ্রেম থাকতে হবে। মনে রাখতে হবে, দেশের প্রতি প্রেম হচ্ছে শ্রেষ্ঠ প্রেম। আশা করি লেখাপড়া ও ধেলাধুলায় চাঁদপুরের সম্মান তোমরা ধরে রাখবে।



 



জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ খোরশেদ আলমের সভাপতিত্বে এবং ফরিদগঞ্জ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ গিয়াস উদ্দিনের সঞ্চালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শওকত ওচমান, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) মঈনুল হাসান, সহকারী কমিশনার (ভূমি) অভিষেক দাস, নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম ও সহকারী প্রোগ্রামাার হারুনুর রশিদ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ দেলোয়ার হোসেন, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক মোঃ মনজিল হোসেন, ষোলঘর সপ্রাবি'র প্রধান শিক্ষক মোঃ মোস্তফা কামাল, গুয়াখোলা সপ্রাবি'র সহকারী শিক্ষক নাজমা বেগম, উত্তর শ্রীরামদী সপ্রাবি'র সহকারী শিক্ষক ফৌজিয়া আক্তার, হাসান আলী মডেল সপ্রবি'র সহকারী শিক্ষক শাহাবুদ্দিন পাটোয়ারী, বিষ্ণুদী সপ্রাবির সহকারী শিক্ষক মামুনুর রশিদ, সেনগাঁও সপ্রাবি'র প্রধান শিক্ষক গাজী ইমরান, চান্দ্রা বাজার সপ্রাবি'র সহকারী শিক্ষক ওমর ফারুক, হাসান আলী মডেল সপ্রবি'র সহকারী শিক্ষক শাহাদাত হোসেন প্রমুখ।



 


আজকের পাঠকসংখ্যা
৯৫৫৩২৯
পুরোন সংখ্যা