চাঁদপুর। সোমবার ২২ জানুয়ারি ২০১৮। ৯ মাঘ ১৪২৪। ৪ জমাদিউল আউয়াল ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরের সুধীজন ও সাংবাদিক নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে নবাগত পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম বলেন, যে কোনো মূল্যে চাঁদপুরের আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখা হবে। এছাড়া তিনি সড়কে ট্রাক চলাচল বন্ধ রাখার সবপ্রকার চেষ্টা অব্যাহত রাখবেন
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৪-সূরা সাবা

৫৪ আয়াত, ৬ রুকু, মাক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

২০। আর তাদের উপর ইবলিস তার অনুমান সত্য হিসেবে প্রতিষ্ঠিত করল। ফলে তাদের মধ্যে মুমিনদের একটি দল ব্যতীত সকলেই তার পথ অনুসরণ করল।

২১। তাদের উপর শয়তানের কোন ক্ষমতা ছিল না, তবে কে পরকালে বিশ্বাস করে এবং কে তাতে সন্দেহ করে, তা প্রকাশ করাই ছিল আমার উদ্দেশ্য। আপনার পালনকর্র্তা সব বিষয়ে তত্ত্বাবধায়ক।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


টাকা যখন কথা বলে তখন সত্য চুপ করে থাকে।              


-রুশ দেশীয় প্রবাদ।


যার হৃদয়ে বিন্দু পরিমাণ অহঙ্কার আছে সে কখনো বেহেস্তে প্রবেশ করতে পারবে না।


ফটো গ্যালারি
ইসলামী ছাত্রসেনার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সমাবেশ ও বর্ণাঢ্য শোভাযাত্রা
প্রশ্নপত্র ফাঁস রোধ না করতে পারলে বই উৎসব ভেস্তে যাবে
আবু সুফিয়ান খান আবেদী আল-কাদেরী
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
২২ জানুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


জাঁকজমকপূর্ণ ছাত্রসমাবেশ ও বিশাল বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে চাঁদপুরে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। গতকাল ২১ জানুয়ারি রোববার সকাল ১০টায় চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনার মাঠে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের প্রেসিডিয়াম সদস্য আল্লামা আবু সুফিয়ান খান আবেদী আল-কাদেরী। তিনি তাঁর বক্তব্যে গুণগত ছাত্র রাজনীতি চর্চা ও শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচন চালু করার তাগিদ দেন। তিনি বলেন, ছাত্র ও যুবসমাজ আজ আদর্শহীন মতবাদের অনুসরণ করে দিশেহারা হয়ে পড়েছে। ফলে তারা মাদক ইভটিজিংসহ নানা অপকর্মে জড়িয়ে পড়ছে। তিনি প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষাসহ বিসিএস পর্যন্ত প্রশ্নপত্র ফাঁসের মহোৎসবে বিস্ময় প্রকাশ ও সতর্কবাণী উচ্চারণ করে বলেন, প্রশ্নপত্র ফাঁস রোধ না করতে পারলে বছরের প্রথমদিন যে বই উৎসব করা হয় তা ভেস্তে যাবে।



অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের যুগ্ম মহাসচিব ও চাঁদপুর জেলার সভাপতি অধ্যক্ষ মাওঃ আবু জাফর মুহাম্মদ মাইনুদ্দিন। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চাঁদপুর জেলার সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ। তিনি তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার ইতিহাস শহীদ আল্লামা ফারুকী (রহঃ), শহীদ হালিম, লিয়াকতসহ আরো অনেক নিবেদিত সেনাকর্মীর রক্তে রঞ্জিত ইতিহাস। ছাত্রসেনার কর্মীরা অন্যায়ের কাছে মাথা নত না করে প্রয়োজনে জীবন দিয়ে দিয়েছে। তিনি যৌন নিপীড়ন, সন্ত্রাস ও মাদকমুক্ত শিক্ষাঙ্গনের জোর দাবি জানান। তিনি তাঁর বক্তব্যে ভবিষ্যৎ যোগ্য খোদাভীরু রাজনীতিবিদ তৈরিতে ছাত্রসেনার অহিংস ছাত্র রাজনীতির আদর্শের ভূয়সি প্রশংসা করেন। এইচএসসি পরীক্ষায় ফরম পূরণে ব্যর্থ শিক্ষার্থীরা যেনো বিপথগামী না হয় সেজন্যে বিশেষ মোটিভেশন কার্যক্রম চালু করার জন্যে যথাযথ কর্তৃপক্ষকে ব্যবস্থা নেয়ার জন্যে তিনি অনুরোধ করেন। শ্রেণিকক্ষে মোটিভেশন ক্লাস চালু করার জন্যে তিনি সরকারকে অনুরোধ করেন।



অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা চাঁদপুর জেলা শাখার সভাপতি মুহাম্মদ হেলাল উদ্দিন। তিনি তাঁর বক্তব্যে বলেন, মাস্টার্স পাস করা বেকার শিক্ষার্থীর দিক থেকে বাংলাদেশ সারাবিশ্বে তৃতীয়। এ বিশাল কর্মহীন জনগোষ্ঠীকে জনসম্পদে রূপান্তর করার জন্যে কর্মমুখী শিক্ষা ব্যবস্থা চালু করতে তিনি সরকারকে অনুরোধ জানান। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী যুবসেনা কেন্দ্রীয় বিভাগীয় সাংগঠনিক সচিব মোঃ হুমায়ুন কবির, যুবসেনা চাঁদপুর জেলা শাখার সভাপতি পীরজাদা মাওঃ খাজা মোঃ জোবায়ের ও বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা চাঁদপুর জেলা শাখার সাবেক সভাপতি মুহাম্মদ জহিরুল ইসলাম। ইসলামী ছাত্রসেনা চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল-আমিন সাকীর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন ইসলামী ফ্রন্টের হাজীগঞ্জ উপজেলা সাংগঠনিক সম্পাদক মাওঃ গাজী মোহাম্মদ আব্দুর রাহীম, ইসলামী ছাত্রসেনা চাঁদপুর জেলা শাখার সাবেক সভাপতি মোঃ ফখরুদ্দিন, বিভিন্ন উপজেলার নেতৃবৃন্দের মধ্যে মোঃ বাদরুদ্দোজা, মুহাম্মদ রিয়াজুল করিম বাসিম, মুহাম্মদ নূরে আলম ফরাজী, মোঃ মিজানুর রহমান, চাঁদপুর সরকারি কলেজ শাখার সাধারণ সম্পাদক মুহাম্মদ সালাউদ্দিন প্রমুখ। অনুষ্ঠানে ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন 'বসন্ত শিল্পী গোষ্ঠী' চাঁদপুরের শিল্পীবৃন্দ। সমাবেশ শেষে এক বিশাল বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এসে শেষ হয়।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৫০৬৯৯৬
পুরোন সংখ্যা