চাঁদপুর। শুক্রবার ৮ ডিসেম্বর ২০১৭। ২৪ অগ্রহায়ণ ১৪২৪। ১৮ রবিউল আউয়াল ১৪৩৯
kzai
muslim-boys

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৩-সূরা আহ্যাব

৭৩ আয়াত, ৯ রুকু, মাদানী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১২। আর স্মরণ কর, মুনাফিকরা ও যাহাদের অন্তরে ছিল ব্যাধি, তাহারা বলিতেছিল, ‘আল্লাহ এবং তাঁহার রাসূল আমাদিগকে যে প্রতিশ্রুতি দিয়াছিলেন তাহা প্রতারণা ব্যতীত কিছুই নহে।’

১৩। আর উহাদের এক দল বলিয়াছিল, ‘হে ইয়াছরিববাসী! এখানে তোমাদের কোন স্থান নাই, তোমরা ফিরিয়া চল’ এবং উহাদের মধ্যে একদল নবীর নিকট অব্যাহতি প্রার্থনা করিয়া বলিতেছিল, আমাদের বাড়িঘর অরক্ষিত; অথচ ওইগুলো অরক্ষিত ছিল না, আসলে পলায়ন করাই ছিল উহাদের উদ্দেশ্য।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


একজন লোকের জ্ঞানের পরিধি তার অভিজ্ঞতা দ্বারা খ-ায়িত করা যায় না।

-জনলক।


যে সব ব্যক্তি নিন্দুক এবং যারা অপমানকারী, তাদের সর্বনাশ, অর্থাৎ তারা কষ্টদায়ক পরিণতি প্রাপ্ত হবে।


বাথরুমে গিয়ে আর ফিরলেন না বাবর স্যার
প্রবীর চক্রবর্তী
০৮ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

ক্লাসে যাবেন। তাই যাওয়ার পূর্বে বাথরুমে ঢুকলেন। কিন্তু সময় যায়, বাথরুম থেকে বের হচ্ছেন না। সহকর্মীদের চিন্তা, তিনি বাইরে কোথাও গিয়েছেন কিনা, ওদিকে ক্লাসের সময় পেরিয়ে যাচ্ছে। তাই বাধ্য হয়ে তার মুঠোফোনে কল করলেন। কিন্তু তিনি ফোন রিসিভ করছেন না। ততোক্ষণে এক কান দুকান হয়ে পুরো শিক্ষকরা জেনে গেলেন বাবর স্যারের কথা। এক পর্যায়ে সকলের দৃষ্টি পড়লো বাথরুমের দিকে, সেটি বন্ধ। কাছে গিয়ে দেখেন ভেতর থেকেই বন্ধ রয়েছে। পুনরায় মুঠোফোনে কল করার পর ভেতর থেকে শব্দ শোনা যাচ্ছিল। সকলেই নিশ্চিত হলেন, তিনি ভেতরে রয়েছেন, কিছু একটা হয়েছে। দরজা ভাঙ্গার পর দেখলেন তিনি নিচে পড়ে রয়েছেন। দ্রুত তাঁকে চাঁদপুর সদর হাসপাতালে নেয়ার পর চিকিৎসক জানালেন, সব শেষ। সকলের মায়া ত্যাগ করে পরপারে চলে গেছেন প্রিয় বিদ্যাপীঠ ফরিদগঞ্জের ধানুয়া জনতা উচ্চ বিদ্যালয়ের জনপ্রিয় শিক্ষক জহির উদ্দিন মোঃ বাবর (বাবর স্যার)।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনিছুর রহমান ও ম্যানেজিং কমিটির সদস্য মোনায়েম খান জানান, বিজ্ঞানের শিক্ষক হিসেবে তিনি খুবই জনপ্রিয় ছিলেন। বয়স পঞ্চাশ হলেও সর্বদা তারুণ্যদীপ্ত থাকতেন চোখে-মুখে। কিন্তু হঠাৎ করেই সব শেষ হয়ে গেলো। সকালে বিদ্যালয়ে এসে হাজিরা দিয়ে সকলের সাথে হাস্যোজ্জ্বলভাবেই কথা বলেছিলেন। ১১টার দিকে ক্লাসে প্রবেশের পূর্বে তিনি বাথরুমে গিয়েছিলেন। বিদ্যালয়ের পার্শ্ববর্তী চির্কা চাঁদপুর গ্রামের অধিবাসী বাবর স্যার ২ ছেলে ও ২ মেয়ের জনক।

আজ শুক্রবার সকাল ৮টায় ধানুয়া জনতা উচ্চ বিদ্যালয় মাঠে প্রথম জানাজা ও পরে চির্কা চাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। চান্দ্রা দরবার শরীফের পীর সাহেব নামাজে জানাজায় ইমামতি করবেন।

এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৪৫১৯২৩
পুরোন সংখ্যা