চাঁদপুর। শুক্রবার ৮ ডিসেম্বর ২০১৭। ২৪ অগ্রহায়ণ ১৪২৪। ১৮ রবিউল আউয়াল ১৪৩৯
kzai
muslim-boys

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৩-সূরা আহ্যাব

৭৩ আয়াত, ৯ রুকু, মাদানী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১২। আর স্মরণ কর, মুনাফিকরা ও যাহাদের অন্তরে ছিল ব্যাধি, তাহারা বলিতেছিল, ‘আল্লাহ এবং তাঁহার রাসূল আমাদিগকে যে প্রতিশ্রুতি দিয়াছিলেন তাহা প্রতারণা ব্যতীত কিছুই নহে।’

১৩। আর উহাদের এক দল বলিয়াছিল, ‘হে ইয়াছরিববাসী! এখানে তোমাদের কোন স্থান নাই, তোমরা ফিরিয়া চল’ এবং উহাদের মধ্যে একদল নবীর নিকট অব্যাহতি প্রার্থনা করিয়া বলিতেছিল, আমাদের বাড়িঘর অরক্ষিত; অথচ ওইগুলো অরক্ষিত ছিল না, আসলে পলায়ন করাই ছিল উহাদের উদ্দেশ্য।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


একজন লোকের জ্ঞানের পরিধি তার অভিজ্ঞতা দ্বারা খ-ায়িত করা যায় না।

-জনলক।


যে সব ব্যক্তি নিন্দুক এবং যারা অপমানকারী, তাদের সর্বনাশ, অর্থাৎ তারা কষ্টদায়ক পরিণতি প্রাপ্ত হবে।


চাঁদপুর বুদ্ধিপ্রতিবন্ধী বিদ্যালয়ের সব শিক্ষার্থীর জন্যে ভাতা ও স্থায়ী ক্যাম্পাসের ব্যবস্থা করা হবে
জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল
০৮ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর বুদ্ধিপ্রতিবন্ধী বিদ্যালয় পরিচালনা কমিটির সভা গতকাল ৭ ডিসেম্বর বৃহস্পতিবার চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল পিএএ। বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা প্রতীমা রাণী ভৌমিকের পরিচালনায় অনুষ্ঠিত সভায় অংশ নেন বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, বিদ্যালয় পরিচালনা কমিটির প্রতিষ্ঠাতা অধ্যাপক ইসমাইল তপাদার, সদস্য দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, সদস্য অ্যাডঃ সাইফুদ্দিন আহমেদ বাবু, সদস্য মোঃ তাজুল ইসলাম মজুমদারসহ সদস্যবৃন্দ।



সভায় জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল তাঁর বক্তব্যে বলেন, প্রতিবন্ধীরা এ সমাজেরই অংশ। তাদের পাশে থাকা প্রয়োজন। তাই তাদেরকে প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করা হবে। চাঁদপুর বুদ্ধিপ্রতিবন্ধী বিদ্যালয়ের সব শিক্ষার্থীর জন্যে ভাতার ব্যবস্থা করা হবে। সেই সাথে বিদ্যালয় কর্তৃপক্ষের দীর্ঘদিনের দাবি-বিদ্যালয়ের জন্যে জায়গা কিংবা একটি স্থায়ী স্কুল ক্যাম্পাসের ব্যবস্থা নেয়া হবে । এ জন্যে যা করণীয় তাই করা হবে। এ ব্যাপারে ইউএনও ও এসিল্যান্ডকে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের জন্যে নির্দেশনা দেয়া হবে। তিনি বলেন, প্রতিবন্ধীদের লেখাপড়া, খেলাধুলাসহ যাবতীয় সহযোগিতা করা হবে। বিদ্যালয়ের শিক্ষকদেরও সরকারি নীতিমালা অনুযায়ী প্রাপ্ত সুযোগ-সুবিধা দেয়া হবে। আমি চাঁদপুর থাকাকালীন চাঁদপুর বুদ্ধিপ্রতিবন্ধী বিদ্যালয়ের জন্যে কিছু করে যেতে চাই। এ ব্যাপারে সবার সহযোগিতা চাই।



 


আজকের পাঠকসংখ্যা
৪৫৩১৯৬
পুরোন সংখ্যা