চাঁদপুর। মঙ্গলবার ২০ জুন ২০১৭। ৬ আষাঢ় ১৪২৪। ২৪ রমজান ১৪৩৮

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • দুর্যোগপূর্ন আবহাওয়ার কারণে আজ দুপুরের পর থেকে চাঁদপুর থেকে সকল নৌরূটে লঞ্চ চলাচল বন্থ জানান বন্দর কর্মকর্তা মোস্তাফিজুর রহমান
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৮-সূরা কাসাস 


৮৮ আয়াত, ৯ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


৬১। যাহাকে আমি উত্তম পুরস্কারের প্রতিশ্রুতি দিয়াছি, যাহা সে পাইবে, সে কি ঐ ব্যক্তির সমান যাহাকে আমি পার্থিব জীবনের ভোগ-সম্ভার দিয়াছি, যাহাকে পরে কিয়ামতের দিন হাযির করা হইবে?


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


দুষ্ট লোকেরা নিজেরাই নিজেদের নরক তৈরি করে।                                  -মিলটন।


 

বিদ্যা শিক্ষার্থীগণ বেহেশতের ফেরেশতাগণ কর্তৃক অভিনন্দিত হবেন।


ফটো গ্যালারি
শাহতলী জিলানী চিশতী কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ
আজ শিক্ষাবিদ এ.টি. আহমেদ হোসাইন রুশদীর ৪২তম মৃত্যুবার্ষিকী
স্টাফ রিপোর্টার
২০ জুন, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আজ ২০ জুন মঙ্গলবার চাঁদপুর জেলার কৃতী সন্তান বিশিষ্ট শিক্ষাবিদ বহু প্রতিষ্ঠানের রূপকার শাহ্তলী জিলানী চিশতী কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মরহুম মাওলানা এটি আহমেদ হোসাইন রুশদীর ৪২তম মৃত্যুবার্ষিকী। ১৯৭৫ সালের এইদিনে ঢাকার হলি ফ্যামেলি হাসপাতালের তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুবার্ষিকী উপলক্ষে এদিন সকাল সাড়ে ১০টায় চাঁদপুর সদর উপজেলাধীন তার প্রতিষ্ঠিত শাহ্তলী জিলানী চিশ্তী কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান যৌথভাবে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে এদিন মরহুমের কবর জিয়ারত, কলেজ মিলনায়তনে মিলাদ মাহফিল ও স্মরণসভার আয়োজন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী । অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দ, সুধীজন, অভিভাবক, গভর্নিং বডি, ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দকে উপস্থিত থাকার জন্য শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে কলেজের অধ্যক্ষ মোঃ হারুন-অর রশিদ অনুরোধ জানিয়েছেন ।



জানা গেছে, মরহুম এটি আহমেদ হোসাইন রুশদী এজিবিতে উচ্চ পদস্থ কর্মকর্তা হিসেবে চাকুরি করেছিলেন। চাকুরিকালীন তিনি অতীব সততার সাথে দায়িত্ব পালন করেন। তিনি শিক্ষা প্রসারের জন্য নিজের বহু অর্থ সম্পদ ও জমি দান করেছিলেন। তিনি শাহতলী কামিল মাদ্রাসা, শাহতলী জিলানী চিশতী কলেজ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়, উত্তর শাহ্তলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়, ২৯নং উত্তর শাহ্তলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৩০নং মধ্য শাহ্তলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাফানিয়া রুশদী সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বহু শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে গেছেন। শিক্ষা বিস্তারে অবদান রাখায় তৎকালীন সরকার তাকে গোল্ড মেডেল ও রুশদী উপাধিতে ভূষিত করেন।



উল্লেখ্য, শিক্ষাবিদ মরহুম মাওলানা এ.টি. আহমেদ হোসাইন রুশদী চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীর দাদা।



 


আজকের পাঠকসংখ্যা
৪৮৪৩০৪
পুরোন সংখ্যা