চাঁদপুর, সোমবার ২৯ জুলাই ২০১৯, ১৪ শ্রাবণ ১৪২৬, ২৫ জিলকদ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৩-সূরা নাজম


৬২ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৬০। এবং হাসি-ঠাট্টা করিতেছ! ক্রন্দন করিতেছ না?


৬১। তোমরা তো উদাসীন,


৬২। অতএব আল্লাহকে সিজদা কর এবং তাঁহার ইবাদত কর।


 


 


 


 


একটি সুন্দর মন থাকা একটি সুন্দর রাজ্যে বসবাস করার আনন্দের মতো। -জন ওয়েলস।


 


 


যে ব্যক্তি অন্যায়ভাবে চড়ুই পাখির ন্যায় একটি ছোট্ট পাখিকেও হত্যা করে, আল্লাহ সেই হত্যা সম্বন্ধে তাকে প্রশ্ন করবেন।


 


 


 


ফটো গ্যালারি
নবাগত প্রেসিডেন্টের বক্তব্য
২৯ জুলাই, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আস্‌সালামু আলাইকুম।



শ্রাবণের ঝরো ঝরো মুখর বাদল দিনে শুরু হলো আমাদের ইনারহুইল যাত্রা। সবাইকে বৃষ্টিস্নাত শুভেচ্ছা। এই ক্লাবের সদস্যগণ আমাকে ২০১৯-২০ বর্ষের প্রেসিডেন্ট হিসেবে যে গুরু দায়িত্ব অর্পণ করেছেন তাতে আমি সকল লেডি ইনার হুইল সদস্যের প্রতি হাজারো কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আশা করছি, প্রত্যেক সদস্য ২০১৯-২০ সেশনে সুন্দর একটি টিমওয়ার্ক উপহার দিবেন।



'নীল নবগণে আষাঢ় গগনে



তিল ঠাঁই আর নাহিরে



ওগো আজ তোরা যাসনে ঘরের বাহিরে'



এমনতরো প্রতিবন্ধকতা পেরিয়ে নারীরা দাতব্য সংস্থা, সামাজিক সংগঠন, বনায়নসহ বিভিন্ন কার্যক্রমে এগিয়ে যাচ্ছে ইনার হুইলের তিন লক্ষ্যকে সামনে রেখে



১। প্রকৃত বন্ধুত্ব বিকশিত করা ।



২। বন্ধুর ব্যক্তিগত আদর্শ এবং কর্মকা-ে উৎসাহ বা সাহস প্রদান।



৩। আন্তর্জাতিক বোঝাপড়ায় উৎসাহ প্রদান।



ইনার হুইল কাজ করছে নারী ও শিশুদের অগ্রযাত্রায়। এক্ষেত্রে চাঁদপুর ইনার হুইল গৌরবান্বিত ভূমিকা রাখবে বলে বিশ্বাস। একটি কথা না বললেই নয়, ইনার হুইল প্রতিষ্ঠায় যেসব ভাই/রোটারিয়ানগণ ভূমিকা রেখেছেন, পরামর্শ দিয়ে সমৃদ্ধ করেছেন, অকুণ্ঠিত চিত্তে তাঁদের জানাই বিনম্র কৃতজ্ঞতা।



শত শত বর্ষ ধরে সভ্যতার শিকড়কে শক্তি, প্রেরণা যুগিয়ে চলছে নারী



'কোন কালে একা হয় নিকো জয়ী পুরুষের তরবারী,



প্রেরণা দিয়েছে শক্তি দিয়েছে বিজয়ী লক্ষ্মী নারী'।



ঞড়মবঃযবৎ ডব ঈধহ (আমরা একসাথে পারি) এ প্রতিপাদ্যকে সামনে রেখে নারীদের সমাজে ক্ষমতাপ্রদান এবং অংশগ্রহণে এগিয়ে যাচ্ছে ইনার হুইল। বাংলাদেশে সাতাশ বছর ধরে ইনার হুইল ক্লাবের পতাকা হাতে নিয়ে স্বেচ্ছাসেবী নারীরা কাজ করে যাচ্ছে বিভিন্ন জেলায় বিভিন্ন প্রান্তরে। প্রতিষ্ঠাতা মার্গারেট ওলিভার গোল্ডিং কে সালাম ও শ্রদ্ধা।



জেলা চাঁদপুরে এ ইনার হুইল ক্লাব প্রতিষ্ঠায় যাদের পৃষ্ঠপোষকতা অনস্বীকার্য, তাঁদের অন্যতম হলেন রোটারিয়ান কাজী শাহাদাত পিএইচএফ, যার সহযোগিতায় আমরা ঋদ্ধ। আমাদের শুরু হতে বর্তমান পর্যন্ত প্রতিষ্ঠাতা সভাপতি ফাতেমা লাভলী, ইঞ্জিনিয়ার দেলোয়ার ভাই এবং তিন বারের প্রেসিডেন্ট মাহমুদা খানমের অবদান চিরদিন আমরা স্মরণ করবো। ওনারা মৃত্যুর পরও বেঁচে থাকবেন তাদের কর্মের ব্যাপ্তিতে মানুষের হৃদয়ে। আরো বিনীত শ্রদ্ধা জানাচ্ছি উরংঃৎরপঃ ঈযধরৎসধহ মমতাজ মহল এবং উরংঃৎরপঃ ঝবপৎবঃধৎু শাহিনা রফিক ও উরংঃৎরপঃ-৩২৮-এর সকল সম্মানিত সদস্যের প্রতি।



'ক্ষমতা সীমিত সেবা স্বার্থের ঊধর্ে্ব' পৃথিবীতে ধনী-গরিব ভেদাভেদ ভুলে মানুষ মানুষের জন্য এগিয়ে আসার আহ্বান জানাচ্ছে ইনার হুইল ক্লাব অব চাঁদপুর সেন্ট্রাল। যখন যেখানে যে কাজের আহ্বান জানাই তাতে যেন সদস্যদের সবার সাড়া পাই। যে কোনো অভিষেক আনন্দের। সে আনন্দ আরও বৃদ্ধি পায় যদি সমমনা বন্ধু ও নিজেদের মানুষের সম্মিলনে আমরা গতিশীল হয়ে এগিয়ে যেতে পারি।



যাতে আপ্ত কণ্ঠে উচ্চারিত করতে পারি



'আমি তোমাদেরই লোক



এই হোক বড় পরিচয়



আজকের ইনার হুইল ক্লাব আরো নতুন নতুন নেতৃত্ব দিয়ে বটবৃক্ষের মতো ডালপালা ছড়িয়ে পৌছে যাবে বিস্তৃত শিকড়ের অনেক গভীরে, ডালপালা মেলে সুনাম ছড়াবে, যশখ্যাতি সবই পাবে। আশা করি ইনারহু ইল ক্লাব অব চাঁদপুর সেন্ট্রাল হাজারবর্ষী বটবৃক্ষের ন্যায় ছায়া, স্নেহ, সহমর্মিতা প্রদান করুক আর্তমানবতার সেবায়। যুগ যুগ জিয়ো ইনার হুইল।



তাছলিমা মুন্নী



প্রেসিডেন্ট



ইনার হুইল ক্লাব অব চাঁদপুর সেন্ট্রাল।



 



 



 


আজকের পাঠকসংখ্যা
১৮৯১৬
পুরোন সংখ্যা