চাঁদপুর, মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১০ ফাল্গুন ১৪২৭, ১০ রজব ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • বীমায় আধুনিক প্রযুক্তি ব্যবহারের পরামর্শ প্রধানমন্ত্রীর
আজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নতুন ভবন উদ্বোধন
ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫০ শয্যা করার দাবি
নূরুল ইসলাম ফরহাদ
২৩ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫০ শয্যা করার দাবি তুলেছে উপজেলাবাসী। একমাত্র স্বাস্থ্য কমপ্লেক্সে ৫০ শয্যার করা হলে ফরিদগঞ্জ উপজেলার সাধারণ জনগণ সেবা থেকে বঞ্চিত হবেন না। বিশাল উপজেলার বিশাল জনগোষ্ঠীর জন্যে মাত্র ৩১ শয্যা দিয়ে রোগীদের সেবা দেয়া অনেক কঠিন হয়ে পড়ে। জনসংখ্যার দিক বিবেচনা করে হাসপাতালটিকে যদি ৫০ শয্যায় করা যায় তাহলে এ অঞ্চলের সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা যেতো। এ বিষয়ে এলাকাবাসী স্থানীয় এমপি সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমানের মাধ্যমে মাননীয় স্বাস্থ্যমন্ত্রীর দৃষ্টি কামনা করেছেন। সাবেক এবং বর্তমান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এ বিষয়ে ইতোমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ে আবেদন করে রেখেছেন। যদি মাননীয় এমপি মহোদয় দৃষ্টি দেন তাহলে বিষয়টি দ্রুত হয়ে যাবে। এতে সাধারণ মানুষ উন্নত সেবা গ্রহণ করতে পারবে।



আরএমও মোঃ কামরুল ইসলাম বলেন, ৫০ শয্যবিশিষ্ট হাসপাতাল হলে এখানে এখন যে চিকিৎসক আছেন তার চেয়ে অধিক চিকিৎসক থাকবে। প্রফেসরসহ বিভিন্ন রোগের বিশেষজ্ঞ চিকিৎসকও থাকবেন নিয়মিত। আমাদের অবকাঠামোর সমস্যা নেই। ভবন রয়েছে। সব কিছুই প্রস্তুত। এখন শুধু প্রশাসনের অনুমোদনের অপেক্ষায় আছি। মাননীয় এমপি মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করে বলছি, আপনি যদি বর্তমান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপিকে সুপারিশ করেন, তাহলে ফরিদগঞ্জবাসীর দীর্ঘদিনের এই প্রত্যাশা অতিদ্রুতই পূরণ হবে।



এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আশরাফুল চৌধুরী বলেন, আমাদের এমপি স্যার বর্তমান স্বাস্থ্যমন্ত্রীকে যদি বিষয়টি খুলে বলেন তাহলে অতি দ্রুত ফরিদগঞ্জের এই হাসপাতালটি ৫০শয্যাবিশিষ্ট হয়ে যাবে। কারণ ইতোমধ্যে আমরা আবেদন করে রেখেিেছ।



আজ (২৩ ফেব্রুয়ারি) মঙ্গলবার সকালে সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্রে নতুন ভবন উদ্বোধন করবেন।



 



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৯৬-সূরা 'আলাক


১৯ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১৫। সাবধান, সে যদি বিরত না হয় তবে আমি তাহাকে অবশ্যই হেঁচড়াইয়া লইয়া যাইব, মস্তকের সম্মুখভাগের কেশগুচ্ছ ধরিয়া-


১৬। মিথ্যাচারী, পাপিষ্ঠের কেশগুচ্ছ।


১৭। অতএব সে তাহার পার্শ্বচরদিগকে আহ্বান করুক।


 


 


মূর্খতা এমন এক পাপ, সারাজীবনে যার প্রায়শ্চিত্ত হয় না।


-আল-ফখরি।


 


 


 


কাউকে অভিশাপ দেওয়া সত্যপরায়ণ ব্যক্তির উচিত নয়।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,৩৮,০৬২ ১০,৬৪,২৭,১০৩
সুস্থ ৪,৮৩,৩৭২ ৭,৮০,৮৪,৯০৯
মৃত্যু ৮,২০৫ ২৩,২২,০৫৩
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৯৩৪০৭
পুরোন সংখ্যা