চাঁদপুর, মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১০ ফাল্গুন ১৪২৭, ১০ রজব ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • বীমায় আধুনিক প্রযুক্তি ব্যবহারের পরামর্শ প্রধানমন্ত্রীর
জেলা আওয়ামী লীগের মহান শহীদ দিবস পালন
কোনো ষড়যন্ত্রই দেশের অগ্রযাত্রা রুখতে পারবে না
---------নাছির উদ্দিন আহমেদ
স্টাফ রিপোর্টার
২৩ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


নানা আয়োজনে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে চাঁদপুর জেলা আওয়ামী লীগ। গত ২১ ফেব্রুয়ারি রোববার সকাল সাড়ে ৭টায় দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন করা হয়। সকাল ৮টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান ও সকাল সাড়ে ৮টায় চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্প স্তবক অর্পণ করা হয়। এরপর বাদ আছর বিভিন্ন মসজিদ, মন্দিরসহ ধর্মীয় প্রতিষ্ঠানে যথাক্রমে দোয়া ও প্রার্থনা অনুষ্ঠিত হয়।



জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলালের নেতৃত্বে প্রভাবফেরিতে অংশ নেন দলীয় নেতা-কর্মী। পরে নেতৃবৃন্দ চাঁদপুর জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে বায়ান্নর ভাষা আন্দোলনের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পুনারায় দলীয় কার্যালয়ে উপস্থিত হয়ে সংক্ষিপ্ত আলোচনা করেন তারা।



জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ বলেন, ১৯৪৮ সাল থেকে ভাষা আন্দোলনের যে সূত্রপাত, তার পুরোধা ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বায়ান্নর ভাষা আন্দোলনের মাধ্যমে স্বাধীনতার মূল বীজ বপন হয়েছিলো। অনেক আন্দোলন-সংগ্রামের মাধ্যমে বাংলা রাষ্ট্রভাষার স্বীকৃতি পেয়েছে। আজকের আন্তর্জাতিক পরিম-লেও আমাদের ভাষা দিবস পালিত হচ্ছে।



তিনি বলেন, বঙ্গবন্ধুর উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার ক্ষেত্রে তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশকে অনেক দূর এগিয়ে নিয়ে গেছেন। ইনশাল্লাহ কোনো ষড়যন্ত্রই দেশের এই অগ্রযাত্রা রুখতে পারবে না। এ ব্যাপারে তিনি দলের সবাইকে সজাগ এবং ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।



 



সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, অমর শহীদদের রক্তে রঞ্জিত ভাষা আন্দোলনের পথ ধরেই আমাদের স্বাধিকার আদায়ের আন্দোলন, স্বাধীনতা-সংগ্রাম ও মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে আমাদের স্বাধীনতা অর্জিত হয়েছে। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের রাষ্ট্রভাষা বাংলাকে সর্বক্ষেত্রে প্রচলনের জন্যে কাজ করে যাচ্ছেন। তিনি একুশের এইদিনে সকল ভাষাসৈনিক এবং জাতির জনক বঙ্গবন্ধুকে শ্রদ্ধার সাথে স্মরণ করেন।



জেলা আওয়ামী লীগের এই কর্মসূচিতে অন্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুর রব, আব্দুর রশিদ সরদার, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডঃ মোঃ জহিরুল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক অ্যাডঃ রুহুল আমিন সরকার, শ্রম বিষয়ক সম্পাদক নূরুল ইসলাম মিয়াজী, প্রচার সম্পাদক আবু নাসের বাচ্চু পাটোয়ারী, জেলা আওয়ামী লীগের সাবেক শ্রমবিষয়ক সম্পাদক নূরুল ইসলাম মিয়াজী, চাঁদপুর পৌরসভার সাবেক প্যানেল মেয়র সিদ্দিকুর রহমান ঢালী, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক পারভেজ করিম বাবু,



পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবি্বর হোসেন মন্টু দেওয়ান, কৃষি বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর ভূঁইয়া, আওয়ামী লীগ নেতা জহিরুল ইসলাম নয়নসহ আরও অনেকে।



এদিন সকালে অঙ্গ-সহযোগী সংগঠনের মধ্যে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা যুবলীগের আহ্বায়ক মিজানুর রহমান ভঁূইয়া, সিনিয়র যুগ্ম আহ্বায়ক সালাউদ্দিন মোহাম্মদ বাবর, জেলা শ্রমিক লীগের পক্ষে সভাপতি মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক ওহিদুল ইসলাম, পৌর স্বেচ্ছাসেবক লীগের পক্ষে খোরশেদ আলম হাওলাদার, যুগ্ম সাধারণ সম্পাদক রুবেল হাওলাদার, আওয়ামী মৎস্য লীগের পক্ষে মালেক দেওয়ান, সাধারণ সম্পাদক মানিক দেওয়ান, মহিলা আওয়ামী লীগের পক্ষে রেনু বেগম, পান্না, রোশন আরা প্রমুখ।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৯৬-সূরা 'আলাক


১৯ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১৫। সাবধান, সে যদি বিরত না হয় তবে আমি তাহাকে অবশ্যই হেঁচড়াইয়া লইয়া যাইব, মস্তকের সম্মুখভাগের কেশগুচ্ছ ধরিয়া-


১৬। মিথ্যাচারী, পাপিষ্ঠের কেশগুচ্ছ।


১৭। অতএব সে তাহার পার্শ্বচরদিগকে আহ্বান করুক।


 


 


মূর্খতা এমন এক পাপ, সারাজীবনে যার প্রায়শ্চিত্ত হয় না।


-আল-ফখরি।


 


 


 


কাউকে অভিশাপ দেওয়া সত্যপরায়ণ ব্যক্তির উচিত নয়।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,৩৮,০৬২ ১০,৬৪,২৭,১০৩
সুস্থ ৪,৮৩,৩৭২ ৭,৮০,৮৪,৯০৯
মৃত্যু ৮,২০৫ ২৩,২২,০৫৩
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৩৩৯৭২
পুরোন সংখ্যা