চাঁদপুর, বৃহস্পতিবার ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জমাদিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • বীমায় আধুনিক প্রযুক্তি ব্যবহারের পরামর্শ প্রধানমন্ত্রীর
হাজীগঞ্জে ধানের শীষের মিছিলে পুলিশের বাধা আহত ৩
হাজীগঞ্জ ব্যুরো
২৮ জানুয়ারি, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হাজীগঞ্জ পৌরসভা নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থীর পক্ষে ড. আলমগীর কবির পাটোয়ারীর নেতৃত্বে মিছিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার দুপুরে হাজীগঞ্জ বাজারে মেয়র প্রার্থী আবদুল মান্নান খান বাচ্চুর বিজয়ের লক্ষ্যে অনুষ্ঠিত মিছিলের শেষ সময়ে পুলিশের বাধার কারণে উত্তেজনার সৃষ্টি হয়। এ সময় বিএনপির ৩ জন কর্মী আহত হয়েছে বলে বিএনপি দাবি করেছে। তবে পুলিশ বলেছে নির্বাচনী আচরণবিধি না মেনে মিছিল বের করে বিএনপি। তাই মিছিল না করার জন্যে তাদেরকে বলা হয়েছে।



জানা যায়, কয়েকশ' নেতা-কর্মীর অংশগ্রহণে এদিন দুপুরে হাজীগঞ্জ পূর্ব বাজারস্থ বিএনপি কার্যালয় থেকে মিছিলটি বের হয়ে পশ্চিম বাজারস্থ চৌরাস্তা ঘুরে হাজীগঞ্জ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবারো পূর্ব বাজারে এসে শেষ হয়। এর মধ্যে পূর্ব বাজারস্থ আমিন রোডের (থানা রোড) সম্মুখে মিছিলটি আসলে সড়কের যানজট নিরসনে পুলিশ বিএনপির নেতৃবৃন্দকে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়ক থেকে সরে যাওয়ার জন্যে অনুরোধ করে।



এ সময় বিএনপির ক'জন সমর্থক পুলিশের সাথে বাক্-বিত-ায় জড়িয়ে পড়েন। পরে পুলিশ তাদেরকে সড়ক থেকে সরিয়ে দেয়। এই ঘটনায় বিএনপির একজন সিনিয়র নেতাসহ যুবদলের দুজন কর্মী আহত হয়েছেন বলে জানান বিএনপির নেতৃবৃন্দ।



এ বিষয়ে উপজেলা বিএনপির সাবেক সভাপতি ড. মোঃ আলমগীর কবির পাটওয়ারী বলেন, শান্তিপূর্ণভাবে বিএনপির মিছিলটি হাজীগঞ্জ পূর্ব বাজার থেকে বের হয়ে পশ্চিম বাজার প্রদক্ষিণ করে আবারো পূর্ব বাজারে আসলে পুলিশের ক'জন সদস্য বিনা উস্কানিতে আমাদের উপর চড়াও হয়। এতে আমাদের তিনজন নেতা আহত হন। তবে পুলিশের বেশ ক'জন সদস্য আমাদের সাথে ভালো আচরণ করেন।



তিনি বলেন, পরবর্তীতে নেতা-কর্মীদের নিয়ে আমরা চলে আসি এবং বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী আলহাজ আব্দুল মান্নান খান বাচ্চুর সমর্থনে টোরাগড় গ্রামে গণসংযোগ করি।



হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেন রনি বলেন, নির্বাচনী প্রচারণার সময় দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত। অথচ বিএনপির নেতৃবৃন্দ দুপুর ১২টায় হাজীগঞ্জ বাজারের প্রধান সড়ক দখল করে ধানের শীষ প্রতীকের একটি মিছিল বের করে। এতে বাজারে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। তাই জনদুর্ভোগ লাঘবে এবং যানজট নিরসনে বিএনপির নেতৃবৃন্দকে সড়ক থেকে সরে যাওয়ার জন্যে অনুরোধ করা হয়েছে।



এদিকে একইদিন বিকেলে টোরাগড়সহ বিভিন্ন মহল্লায় ড. আলমগীর কবির পাটোয়ারীর নেতৃত্বে ধানের শীষের প্রার্থীর পক্ষে বিএনপি নেতৃবৃন্দসহ যুবদল, ছাত্রদলসহ অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দকে সাথে নিয়ে বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের কাছে ধানের শীষ প্রতীকের পক্ষে ভোট চান। এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোল্লা মোহাম্মদ হোসেন মাহমুদ, পৌর বিএনপির সাবেক সভাপতি আবুল বাসার, উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান রানা, পৌর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মনির হোসেন ভূঁইয়া, আব্দুল লতিফ, দুলাল ভূঁইয়া, সিদ্দিকুর রহমান, পৌর ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক আবু রায়হান, মোঃ সোহেল, ফয়েজ আহমেদ, সাখাওয়াত হোসেন, পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক ইয়াছির আরাফাত অনিক, জহিরুল ইসলাম জহির, মিজান, পৌর ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক হান্নান তালুকদারসহ উপজেলা ও পৌর বিএনপি, যুবদল, ছাত্রদলসহ অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।



 



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৯১-সূরা শাম্স


১৫ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১। শপথ সূর্যের এবং উহার কিরণের,


২। শপথ চন্দ্রের, যখন উহা সূর্যের পর আবির্ভূত হয়,


৩। শপথ দিবসের, যখন সে উহাকে প্রকাশ করে,


 


 


 


 


 


বোকা এবং তার টাকা খুব শীঘ্রই বিতর্কের বিষয় হয়ে দাঁড়ায়।


_টমাস টুমার।


 


 


 


 


যার দ্বারা মানবতা উপকৃত হয়, তিনিই মানুষের মধ্যে শ্রেষ্ঠ।


 


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,৩৮,০৬২ ১০,৬৪,২৭,১০৩
সুস্থ ৪,৮৩,৩৭২ ৭,৮০,৮৪,৯০৯
মৃত্যু ৮,২০৫ ২৩,২২,০৫৩
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬৪৪২৪৬
পুরোন সংখ্যা