চাঁদপুর, শনিবার ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭, ৯ জমাদিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হাইমচরে চারটি লঞ্চঘাটের একটিতেও নেই পণ্টুন যাত্রী দুর্ভোগ
মিজানুর রহমান
২৩ জানুয়ারি, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হাইমচর উপজেলার নদীপথে যোগাযোগ অনেক পুরানো। মেঘনা নদী ঘিরে এখানে রয়েছে ৪টি লঞ্চঘাট। বিআইডবিস্নটিএ থেকে ঘাটগুলো ইজারাও দেয়া হয় প্রতি বছর। কিন্তু একটি ঘাটেও নেই পণ্টুন। ঢাকা-চাঁদপুর-হাইমচর-চরভৈরবী নৌরূটের মেঘনা নদীতে প্রতিদিন দিনে এবং রাতে একাধিক যাত্রীবাহী লঞ্চ চলাচল করছে। চারটি লঞ্চঘাটে পণ্টুন না থাকায় যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।



শুক্রবার দুপুরে হাইমচর উপজেলার ২নং উত্তর আলগী ইউনিয়নের কাটাখালী বাজার লঞ্চঘাট গিয়ে দেখা যায়, ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া লঞ্চগুলো এই ঘাটে নদীর পাড়ে এসে নোঙ্গর করে আছে। কাঠের সিঁড়ি লাগিয়ে যাত্রী ও মালামাল উঠানামা করছে। চরম ঝুঁকিপূর্ণ অবস্থার মধ্য দিয়ে যাত্রীরা নদীর পাড়ে এসে লঞ্চে উঠতে হয়। ওঠার সময় অনেকে দুর্ঘটনার শিকার হচ্ছেন।



চাঁদপুর বিআইডবিস্নউটিএ প্রতি বছর হাইমচর উপজেলার কাটাখালী লঞ্চঘাট, তেলির মোড় লঞ্চঘাট, হাইমচর বাজার লঞ্চঘাট ও চরভৈরবী মাছঘাট সংলগ্ন লঞ্চঘাট ইজারা দিয়ে রাজস্ব আদায় করলেও এসব লঞ্চঘাটে কোনো পণ্টুন দেয়নি।



স্থানীয় এলাকাবাসী ও যাত্রীরা অভিযোগ করে বলেন, হাইমচর উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে প্রতিদিন হাজার হাজার কর্মজীবী মানুষ ও ব্যবসায়ী কাজের জন্যে নিয়মিত ঢাকা ও চাঁদপুর যাতায়াত করেন। হাইমচরে চারটি লঞ্চঘাটে কোনো ধরনের পণ্টুন না থাকায় লঞ্চগুলো নদীর পাড়ে এসে নোঙ্গর করার কারণে পাড় ভেঙে চৌচির হয়ে গেছে। এছাড়া লঞ্চে কাঠের সিঁড়ি দিয়ে ওঠার সময় যাত্রীরা অনেকে দুর্ঘটনা কবলিত হচ্ছেন।



বিআইডবিস্নউটিএর কর্মকর্তাদের উদাসীনতা ও দায়িত্ব অবহেলার কারণে তারা এই ৪টি লঞ্চঘাটে পণ্টুন না দেয়ায় যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। অতি দ্রুত নৌপথে যাত্রীসেবা নিশ্চিত করতে এই ঘাটগুলোতে পণ্টুন দেয়ার জোর দাবি জানান সচেতন মহল।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

 


 


৯০-সূরা বালাদ


২০ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৫। সে কি মনে করে যে, কখনও তাহার উপর কেহ ক্ষমতাবান হইবে না?


৬। সে বলে, 'আমি প্রচুর অর্থ নিঃশেষ করিয়াছি।'


৭। সে কি মনে করে যে, তাহাকে কেহ দেখে নাই?


 


 


 


 


 


 


কারো প্রশ্নের জবাব দিতে হলে তা প্রথমে মনোযোগ দিয়ে শোনা। _এমি লাওয়েল।


 


বৃহস্পতিবার : ২১ জানুয়ারি ২০২১


ফজর : ০৫ : ২৬ মিঃ


সূর্যোদয় : ০৬ : ৪৩ মিঃ


ইশরাক : ০৭ : ০৬ মিঃ


যোহর : ১২ : ১২ মিঃ


আছর : ০৩ : ৫৬ মিঃ


মাগরিব : ০৫ : ৩৬ মিঃ


এশা : ০৬ : ৩৬ মিঃ


 


 


 


 


যে ব্যক্তি আল্লস্নাহ ও আখেরাতের উপর ঈমান রাখে তার ভালো ও পরিচ্ছন্ন কথা বলা উচিত অথবা নীরব থাকা বাঞ্ছনীয় । পরিচ্ছন্ন কথা হচ্ছে দান কাজের সমতুল্য।


 


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,৩৮,০৬২ ১০,৬৪,২৭,১০৩
সুস্থ ৪,৮৩,৩৭২ ৭,৮০,৮৪,৯০৯
মৃত্যু ৮,২০৫ ২৩,২২,০৫৩
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১২০৫০২৬
পুরোন সংখ্যা