চাঁদপুর, মঙ্গলবার ১৯ জানুয়ারি ২০২১, ৫ মাঘ ১৪২৭, ৫ জমাদিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • বীমায় আধুনিক প্রযুক্তি ব্যবহারের পরামর্শ প্রধানমন্ত্রীর
চাঁদপুরে তিন দিনব্যাপী মাহফিলের আখেরী মোনাজাতের প্রাক্কালে চরমোনাইর পীর
মৃত্যুর কথা বেশি বেশি স্মরণ করে আল্লাহর হুকুম আহকামগুলো মেনে চলুন
মিজানুর রহমান
১৯ জানুয়ারি, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চরমোনাই মাহফিলের নমুনায় চাঁদপুরে তিন দিনব্যাপী মাহফিলের আখেরী মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। সোমবার ফজর নামাজ শেষে কিছু সময় বয়ান করার পর আখেরী মোনাজাত পরিচালনা করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।



ঘনকুয়াশা ও কনকনে শীত উপেক্ষা করে হাজার হাজার ধর্মপ্রাণ মুসলি্ল মাহফিলে সমবেত হয়। মোনাজাতে দেশবাসী ও মুসলিম উম্মার শান্তি ও কল্যাণ কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়েছে। 'আল্লাহ আল্লাহ লা ইলাহা ইল্লাল্লাহ' জিকিরের সাথে মুসলি্লগণ দোয়া ও মোনাজাতে শরিক হন এবং গুনাহ মাফের জন্য আল্লাহপাকের কাছে পানা চান। এ সময় উপস্থিত মুসলি্লরা পীর সাহেবের সাথে কান্নায় ভেঙ্গে পড়েন। মোনাজাত শেষে জিকিরের ধ্বনিতে মুসলি্লরা যার যার গন্তব্যের উদ্দেশ্যে রওনা হয়ে যান।



মোনাজাত পূর্ব সংক্ষিপ্ত নসিহতে পীর সাহেব চরমোনাই মুসলি্ল ও দেশবাসীর উদ্দেশ্যে বলেন, দুনিয়া ও আখেরাতের মঙ্গল চাইলে ইসলামের সুশীতল ছায়াতলে আসতে হবে। একমাত্র ইসলামই পারে সকল সমস্যার সমাধান করতে। তিনি বলেন, আজকে আমাদের সমাজের মানুষগুলো মৃত্যুর কথা ভুলে গেছে। মনে হয় যেন এদের মৃত্যুবরণ করা লাগবে না। তাই যেভাবে খুশি সেভাবে চলাফেরা করছে। কোরআন হাদিস ও সৃষ্টিকর্তার হুকুমের প্রতি তোয়াক্কা নেই। মানুষের চরিত্রগুলো আজ পশু-পাখির চরিত্রের মত হয়ে গেছে। আজকে আমরা আল্লাহকে ভুলে গিয়েছি, মৃত্যুর কথা ভুলে গিয়েছি।



তিনি বলেন, মৃত্যুর কথা বেশি বেশি স্মরণ করে আল্লাহর হুকুম আহকামগুলো মেনে চলতে হবে। তাহলে আমাদের ব্যক্তি জীবনে রাষ্ট্রীয় জীবনে শান্তি ফিরে আসবে।



তিনি সকল ভেদাভেদ ভুলে মুসলমানদের ঐক্যবদ্ধ হয়ে আল্লাহ ও আল্লাহর রাসূলের কোরআন সুন্নাহর উপর আমল করার আহ্বান জানিয়ে বলেন, আল্লাহর আইন বাস্তবায়নে সকলে মিলে কাজ করি। তাহলে দেশের একটি মানুষের দ্বারাও কোনো অন্যায় কাজ সংঘটিত হবে না। প্রত্যেকটা মানুষ শান্তিতে বসবাস করতে পারবে।



মাহফিল বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মাওলানা জুবায়ের আহমেদ ও সদস্য সচিব শেখ মুহাম্মদ জয়নাল আবেদীন বলেন, মহান আল্লাহর দরবারে শোকরিয়া, সুশৃঙ্খল ও সুষ্ঠু-সুন্দরভাবে আমরা আমাদের আয়োজনকে সম্পন্ন করেছি। আমাদের মাহফিল সুন্দরভাবে সফল করতে স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসী সার্বিকভাবে আমাদেরকে সহযোগিতা করেছেন, তাদের প্রতি আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমাদের মাহফিল সফল করতে পুলিশ প্রশাসন, জেলা প্রশাসন, চাঁদপুর পৌরসভা, সাংবাদিক ও বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ আন্তরিকভাবে সহযোগিতা করেছেন, তাদেরকেও আমরা কৃতজ্ঞতা জানাচ্ছি। তিনি বলেন, আজকে আখেরি মোনাজাতের মাধ্যমে মাহফিল সমাপ্ত করা হলো। আমরা আমাদের প্রায় শতাধিক স্বেচ্ছাসেবক নিয়ে মাহফিলের প্যান্ডেল ও বিভিন্ন সরঞ্জাম গোছানোর কাজ করছি, আশা করি এক সপ্তাহের মধ্যে আমরা এ কাজগুলোকে সম্পন্ন করতে পারবো।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

 


৮৯-সূরা ফাজর :


৩০ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২০। এবং তোমরা ধন-সম্পদ অতিশয় ভালবাস;


২১। ইহা সংগত নহে। পৃথিবীকে যখন চূর্ণ-বিচূর্ণ করা হইবে,


২২। এবং যখন তোমার প্রতিপালক উপস্থিত হইবেন ও সারিবদ্ধভাবে ফিরিশ্তাগণও,


 


 


 


 


সুন্দর গৃহের চেয়ে সৎসঙ্গীই অধিক কাম্য। _রবার্ট গ্রিন।


নামাজের সময়সূচি


শনিবার : ১৬ জানুয়ারি ২০২১


ফজর : ০৫ : ২৬ মিঃ


সূর্যোদয় : ০৬ : ৪৩ মিঃ


ইশরাক : ০৭ : ০৬ মিঃ


যোহর : ১২ : ১২ মিঃ


আছর : ০৩ : ৫৬ মিঃ


মাগরিব : ০৫ : ৩৬ মিঃ


এশা : ০৬ : ৩৬ মিঃ


 


 


 


 


 


একজন মূর্খ লোকের সারারাত এবাদতের চেয়ে, একজন শিক্ষিত ব্যক্তির এক ঘন্টা নিদ্রা শ্রেয়।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,৩৮,০৬২ ১০,৬৪,২৭,১০৩
সুস্থ ৪,৮৩,৩৭২ ৭,৮০,৮৪,৯০৯
মৃত্যু ৮,২০৫ ২৩,২২,০৫৩
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬৬৩৭৪১
পুরোন সংখ্যা