চাঁদপুর, বৃহস্পতিবার ১৪ জানুয়ারি ২০২১, ৩০ পৌষ ১৪২৭, ২৯ জমাদিউল আউয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
ইউনিয়ন পরিষদ নির্বাচন-২০২১
সূচীপাড়া উত্তর ইউনিয়নের জনগণই হবে চেয়ারম্যান, আমি তাদের সেবক হতে চাই
-----------সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী মোঃ আবু নাছের ওয়াজেদ
মোঃ মঈনুল ইসলাম কাজল
১৪ জানুয়ারি, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীগণ তাদের প্রচারণা শুরু করে দিয়েছেন। নির্বাচনে অংশ নেয়ার কথা জানান দিতে ইতিমধ্যে পাড়া-মহল্লায় তাদের পোস্টার-ব্যানার ঝুলিয়ে নিজের পরিচিতি জনগণের সামনে তুলে ধরছেন। অনেকেই নির্বাচনকে সামনে রেখে জনগণের মন জয় করতে ইতিমধ্যে বিভিন্ন দান-অনুদান ও সহায়তা করে যাচ্ছেন। শুধু তা-ই নয়, দলীয়ভাবে মনোনয়ন পেতে অনেকেই উঠে-পড়ে লেগেছেন। দলীয় মনোনয়ন পেলে জয়ের ক্ষেত্রেও দলীয় সহযোগিতা অনেকাংশেই নির্বাচিত হতে সহায়ক ভূমিকা পালন করে থাকে। সেই ক্ষেত্রে জনগণের পাশাপাশি দলীয়ভাবেও অনেকেই লবিং করে যাচ্ছেন। শাহরাস্তি উপজেলার বিভিন্ন ইউনিয়নে এবার প্রবীণদের পাশাপাশি বেশ কিছু নতুন ও তরুণ মুখ দেখা যাচ্ছে। সামাজিক ও ব্যবসায়িকভাবে প্রতিষ্ঠিত এসব তরুণ মুখ সমাজে আলো ছড়াবে বলে স্থানীয় জনগণ মনে করেন।



তেমনি এক তরুণ সমাজসেবক, সফল ব্যবসায়ী আবু নাছের ওয়াজেদ। সূচীপাড়া উত্তর ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। এই ইউনিয়নের চেড়িয়ারা গ্রামের মুক্তিযোদ্ধা মরহুম ওমর আলী মিয়াজীর ছেলে, মেহের ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সমাজকল্যাণ বিভাগের সাবেক যুগ্ম সম্পাদক, শাহরাস্তি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আইন বিষয়ক সম্পাদক হচ্ছেন এই আবু নাছের ওয়াজেদ। জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে সমাজকল্যাণে এমএসএস সম্পন্ন করে ঢাকায় ব্যবসায় জড়িয়ে পড়েন। ব্যবসায়িকভাবে সফল এই তরুণ সমাজসেবক নাড়ির টানে এলাকার জনগণের পাশে সুযোগ পেলেই ছুটে আসেন। নিজ উদ্যোগে জনগণের পাশে থাকলেও এবার বৃহৎ পরিসরে জনগণের সেবা করার মানসিকতা নিয়ে নির্বাচনে অংশ নিতে চান তিনি।



নির্বাচনে অংশ নেয়ার ব্যাপারে তিনি বলেন, আমি একজন মুক্তিযোদ্ধার সন্তান, আমার পিতা বাংলাদেশ সেনাবাহিনীতে থাকা অবস্থায় মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। আমার রাজনৈতিক পরিচয় রয়েছে। আমি স্বল্প পরিসরে নিজ উদ্যোগে জনগণকে সেবা দিয়ে আসছি। বৃহৎ পরিসরে জনগণের জন্য কিছু করার লক্ষ্যে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার ইচ্ছে রয়েছে আমার।



তিনি আরো বলেন, আমি বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। আমার পরিবারিক ঐতিহ্য, ব্যক্তি ইমেজ, দুঃসময়ে নেতা-কর্মীদের পাশে থাকার কারণে আমার বিশ্বাস, দল আমাকেই মনোনয়ন দিবে। আমি অসহায় দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়াতে চাই, যুব সমাজকে মাদক, ইভটিজিং, সন্ত্রাসী কার্যকলাপ থেকে ফিরিয়ে আনতে কাজ করবো। শিক্ষা ব্যবস্থার উন্নয়নে হতদরিদ্র শিক্ষার্থীদের স্কুলমুখী করতে সর্বাত্মক চেষ্টা করবো। বয়স্ক, প্রতিবন্ধী, বিধবা, অসহায় জনগণকে সেবা দিতে আমি প্রস্তুত থাকবো। জলাবদ্ধতা নিরসনে পরিকল্পিত পয়ঃনিষ্কাশনের ব্যবস্থা করা হবে। মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন-২১ বাস্তবায়নে আমার ইউনিয়নকে ডিজিটাল ইউনিয়নে রূপান্তর করা হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়তে বর্তমান সরকারের শাহরাস্তি-হাজীগঞ্জ নির্বাচনী এলাকার মাননীয় সংসদ সদস্য, মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার, সাবেক সফল স্বরাষ্ট্রমন্ত্রী মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তমের উন্নয়ন কর্মকা-ে সর্বাত্মক সহযোগিতা করে যাবো। হয়রানিমুক্তভাবে সরকারি সকল সাহায্য-সহযোগিতা জনগণের দোরগোড়ায় পেঁৗছে দেয়ার ব্যবস্থা করবো।



তিনি বলেন, আমি চেয়ারম্যান হতে চাই না, জনগণের সেবক হতে চাই। ইউনিয়নের জনগণই হবে চেয়ারম্যান, আমি তাদের সেবক হয়ে কাজ করবো। অবহেলিত সূচীপাড়া উত্তর ইউনিয়নকে মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে চাই। জনগণের পাশে থাকতে চাই, তাদের সুখে-দুঃখের অংশীদার হতে চাই, জনগণের ভালোবাসাই আমাকে তাদের কাছে নিয়ে এসেছে। আমার প্রত্যাশা : তারাই আমাকে জয়যুক্ত করে তাদের সেবা করার পথ সৃষ্টি করে দিবেন।



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৮৯-সূরা ফাজর :


৩০ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৫। নিশ্চয়ই ইহার মধ্যে শপথ রহিয়াছে বোধসম্পন্ন ব্যক্তির জন্য।


৬। তুমি কি দেখ নাই তোমার প্রতিপালক কি করিয়াছিলেন 'আদ বংশের-


৭। ইরাম গোত্রের প্রতি-যাহারা অধিকারী ছিল সুউচ্চ প্রাসাদের?-


 


 


 


যার বাড়িতে একটি লাইব্রেরি আছে, মানসিক ঐশ্বর্যের দিক দিয়ে সে অনেক বড়। -হেনরিক ইবসেন।


 


 


 


 


 


দয়া ঈমানের প্রমাণ ; যার দয়া নেই তার ঈমান নেই।


 


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,১২,৪৯৬ ৮,২৪,৩৫,৪৮২
সুস্থ ৪,৫৬,০৭০ ৫,৮৪,৪৩,৫১৫
মৃত্যু ৭,৫৩১ ১৭,৯৯,২৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৩৩৪৮৯৯
পুরোন সংখ্যা