চাঁদপুর, বৃহস্পতিবার ১৪ জানুয়ারি ২০২১, ৩০ পৌষ ১৪২৭, ২৯ জমাদিউল আউয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
ফরিদগঞ্জ ও কচুয়া পৌরসভায় নৌকার মনোনয়ন পেলেন আবুল খায়ের পাটওয়ারী ও নাজমুল আলম স্বপন
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
১৪ জানুয়ারি, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফরিদগঞ্জ ও কচুয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেলেন আবুল খায়ের পাটওয়ারী ও নাজমুল আলম স্বপন। বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচনের মনোনয়ন বোর্ডের গতকাল অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে। সূত্র থেকে জানা যায়, ফরিদগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী নৌকা প্রতীকের মনোনয়ন পান। অপরদিকে কচুয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে বর্তমান মেয়র এবং উপজেলা যুবলীগের সভাপতি নাজমুল আলম স্বপন পুনরায় দলের মনোনয়ন পেয়েছেন। চাঁদপুর কণ্ঠের ফরিদগঞ্জ উপজেলা ব্যুরো ইনচার্জ প্রবীর চক্রবর্তী এবং কচুয়া উপজেলা প্রতিনিধি মোহাম্মদ মহিউদ্দিন উভয়ের মনোনয়ন প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন।



চাঁদপুর কণ্ঠের ফরিদগঞ্জ ব্যুরো ইনচার্জ প্রবীর চক্রবর্তী জানান, ফরিদগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল খায়ের পাটওয়ারী। এর দ্বারা প্রধানমন্ত্রী তাঁর দেয়া কথা রেখেছেন বলে মনে করেন দলের নেতা-কর্মীরা। পোড় খাওয়া রাজনীতিবিদ চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী। গতকাল বুধবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে দলের স্থানীয় সরকার বিষয়ক মনোনয়ন বোর্ড আবুল খায়ের পাটওয়ারীকে মেয়র পদে দলীয় মনোনয়ন প্রদান করেন।



উল্লেখ্য, দলীয় মনোনয়ন চেয়ে এর আগে ফরিদগঞ্জ পৌর এলাকার ২০ জন মনোনয়ন প্রত্যাশী তাদের আবেদন করেন। কিন্তু শেষ পর্যন্ত দলীয় মনোনয়ন বোর্ড প্রবীণ এই রাজনীতিবিদের উপরে আস্থা রাখলো।



বিশাল জনসংখ্যা অধ্যুষিত ফরিদগঞ্জ উপজেলার কেন্দ্রস্থল ১৯.৭৫ কিলোমিটার এলাকা নিয়ে ২০০৫ সালের ১ সেপ্টেম্বর ফরিদগঞ্জ পৌরসভা যাত্রা শুরু করে। ৯টি ওয়ার্ডের সমন্বয়ে গঠিত পৌরসভার সর্বশেষ তথ্য অনুযায়ী ভোটার সংখ্যা ৩১হাজার ৮৪ জন। প্রতিষ্ঠাকালে এটি 'গ' শ্রেণির হলেও ২০১৬ সালের ২০ জুন এটিকে 'খ' শ্রেণিকে উন্নীত হয়। সাবেক ১৩নং ফরিদগঞ্জ উত্তর ইউনিয়নের পুরো অংশ, ৯নং গোবিন্দপুর উত্তর ইউনিয়নের সাবেক ৯নং ওয়ার্ড এবং ৮নং পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের একটি গ্রামের কিছু অংশ নিয়ে পৌরসভাটি গঠিত হয়। আগামী ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসের দিনে ফরিদগঞ্জ পৌরবাসী তাদের নতুন পৌর মেয়র নির্বাচনের জন্য ভোট প্রদান করবেন।



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৮৯-সূরা ফাজর :


৩০ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৫। নিশ্চয়ই ইহার মধ্যে শপথ রহিয়াছে বোধসম্পন্ন ব্যক্তির জন্য।


৬। তুমি কি দেখ নাই তোমার প্রতিপালক কি করিয়াছিলেন 'আদ বংশের-


৭। ইরাম গোত্রের প্রতি-যাহারা অধিকারী ছিল সুউচ্চ প্রাসাদের?-


 


 


 


যার বাড়িতে একটি লাইব্রেরি আছে, মানসিক ঐশ্বর্যের দিক দিয়ে সে অনেক বড়। -হেনরিক ইবসেন।


 


 


 


 


 


দয়া ঈমানের প্রমাণ ; যার দয়া নেই তার ঈমান নেই।


 


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,১২,৪৯৬ ৮,২৪,৩৫,৪৮২
সুস্থ ৪,৫৬,০৭০ ৫,৮৪,৪৩,৫১৫
মৃত্যু ৭,৫৩১ ১৭,৯৯,২৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৩০৮৭৬৯
পুরোন সংখ্যা