চাঁদপুর, সোমবার ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হাজীগঞ্জে ইউনিয়ন ভূমি কর্মকর্তা সাময়িক বরখাস্ত
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
৩০ নভেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হাজীগঞ্জের ৭নং বড়কুল পশ্চিম ইউনিয়নের রামচন্দ্রপুর ইউনিয়ন উপ-সহকারী ভূমি কর্মকর্তা মোঃ মনির হোসেনকে সাময়িক বরখাস্ত করেছেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান। দায়িত্বে অবহেলা, অসদাচরণ ও দুর্নীতির অভিযোগের তদন্তের স্বার্থে মনির হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়। গতকাল রোববার জেলা প্রশাসকের স্বাক্ষরিত এক অফিস আদেশ সূত্রে বরখাস্তের এই খবর জানা গেছে। যার স্মারক নং- বিভাগীয় মামলা নং- ০২/২০২০-৮১২, তারিখ- ২৯-১১-২০২০খ্রিঃ।



আদেশে উল্লেখ করা হয়, সরকারি দায়িত্বে অবহেলা, সরকারি দায়িত্বে থেকে জনদুর্ভোগ সৃষ্টি ও দুর্নীতি পরায়নতার শামিলা বিধায় সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপীল) বিধিমালা ২০১৮ এর ২ (খ) ধারায় প্রদত্ত অভিযোগের প্রেক্ষিতে একই বিধিমালার ৩ (খ), (ঘ) ধারায় দায়িত্বে অবহেলা, অসদাচরণ ও দুর্নীতি পরায়নতার দায়ে শাস্তিযোগ্য অপরাধ বিবেচনায় মনির হোসেনের বিরুদ্ধে প্রাপ্ত অভিযোগের তদন্তের স্বার্থে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপীল) বিধামালা ২০১৮-এর ১২ ধারা মোতাবেক তাকে বরখাস্ত করা হয়।



জানা গেছে, রাচন্দ্রপুর ইউনিয়ন ভূমি অফিসের আওতাধীন রান্ধুনীমুড়া মৌজায় হাজীগঞ্জ পৌরসভার অন্তর্ভুক্ত ৮২৩, ৯৮৭, ৬৪২ ও ৩৫৭নং জোতের অনুকূলে বিধি বহির্ভূতভাবে ভূমি উন্নয়ন করের মওকুফ দাখিলা প্রদান করেন তিনি। এ ছাড়া ২০১৯-২০২০ অর্থ বছরে রান্ধুনীমুড়া মৌজায় ৫টি জোতের ভূমি উন্নয়ন কর দাবি নির্ধারণ এবং আদায়ও করেন নি মনির হোসেন। যা দায়িত্ব অবহেলা ও অনভিজ্ঞতার পরিচয়ের দায়ে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপীল) বিধিমালা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।



মনির হোসেন একজন মুক্তিযোদ্ধার জমি নামজারী ও জমাখারিজের জন্যে সরকারি ফি-এর অতিরিক্ত ১৬ হাজার টাকা গ্রহণ করেন। এছাড়াও তিনি একটি বেসরকারি টিভিতে সাক্ষাৎকার দিয়েছেন যে, নামজারী ও জমা খারিজ ফি ১১৭০ টাকা হলেও ৪ থেকে ৫ হাজার টাকা তার দ্বারা গৃহীত হয়। এই অতিরিক্ত অর্থ গ্রহণ করা বেআইনি। যা সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপীল) বিধিমালা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।



মনির হোসেন তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাসের মাধ্যমে ভূমি মন্ত্রণালয়ের জাতিসংঘ কর্তৃক একটি অর্জনকে প্রশ্নবিদ্ধ করেন। যা অসদাচরণ হিসেবে গণ্য। তাই উল্লেখিত অপরাধগুলোর কারণে এবং বিষয়টি তদন্তের স্বার্থে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান তাকে সাময়িক বরখাস্ত করেন। যা গত ২৬ নভেম্বর (বৃহস্পতিবার) থেকে কার্যকর হবে।



অপরদিকে মনির হোসেনের সাময়িক বরখাস্তের বিষয়টি স্থানীয় ইউনিয়নবাসীর মাঝে জানাজানি হলে তারা জানান, মনির হোসেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নাম ভাঙ্গিয়ে মিথ্যার আশ্রয় নিয়ে সরকারি চাকুরি বিধি লংঘন করেছেন। এ জন্যে তার শান্তি হওয়া উচিত।



 



 



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৮৩-সূরা মুতাফ্ফিফীন


৩৬ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১। দুর্ভোগ তাহাদের জন্য যাহারা মাপে কম দেয়,


২। যাহারা লোকের নিকট হইতে মাপিয়া লইবার সময় পূর্ণমাত্রায় গ্রহণ করে,


৩। এবং যখন তাহাদের জন্য মাপিয়া অথবা ওজন করিয়া দেয়, তখন কম দেয়।


 


অনেকের নিকট সুযোগ সবার শেষে আসে।


-শিলার।


 


 


 


 


মানবতার সেবায় যিনি নিজের জীবন নিঃশেষে বিলিয়ে দিতে পারেন, তিনিই মহামানব।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,১২,৪৯৬ ৮,২৪,৩৫,৪৮২
সুস্থ ৪,৫৬,০৭০ ৫,৮৪,৪৩,৫১৫
মৃত্যু ৭,৫৩১ ১৭,৯৯,২৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
২৬৭০৫০
পুরোন সংখ্যা