চাঁদপুর, শুক্রবার ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
কোস্টগার্ডের অভিযানে আড়াই লাখ মিটার জাল ও ১০ কেজি ইলিশ জব্দ
গোলাম মোস্তফা
৩০ অক্টোবর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গতকাল ২৯ অক্টোবর বৃহস্পতিবার কোস্টগার্ডের ৩টি দল অভিযান চালিয়ে মোট আড়াই লাখ মিটার জাল অর্থাৎ দেড় লাখ মিটার কারেন্ট জাল ও ১লাখ মিটার সুতার জাল এবং ১০ কেজি ইলিশ মাছ জব্দ করেছে।



গতকাল ভোর সোয়া ৫টা থেকে সকাল ১০টা এবং সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত কোস্টগার্ড স্টেশন চাঁদপুর এবং মৎস্য অধিদপ্তরের যৌথ অভিযানে চাঁদপুর মোহনা, লক্ষ্মীরচর, সফরমালীর চর, আনন্দবাজার, কাঁচিকাটা, আলুবাজার, হরিণা, দোকানঘর, লগ্গিমারারচর, মিনি কঙ্বাজার, মোহনপুর এবং পার্শ্ববর্তী এলাকায় টহল চালিয়ে নদীতে পাতা অবস্থায় প্রায় ১ লাখ ২৫ হাজার মিটার কারেন্টজাল উদ্ধার করা হয়। পরবর্তীতে চাঁদপুর স্টেশনের নির্বাহী কর্মকর্তা ইসহাক, এমসিপিও (এঙ্), কন্টিনজেন্ট কমান্ডার মাইনুল, পিও (সিডি) এবং মৎস্য সমপ্রসারণ কর্মকর্তা ওহিদুজ্জামানের উপস্থিতিতে কারেন্টজাল সমূহ পুড়িয়ে ফেলা হয়।



পৃথক পৃথক অভিযানে কোস্টগার্ড আউটপোস্ট হাইমচর এবং মৎস্য অধিদপ্তরের যৌথ 'মা ইলিশ' রক্ষা অভিযানে নদীতে পাতা অবস্থায় ১ লাখ মিটার সুতার জাল এবং ১০ কেজি সমপরিমাণ মা ইলিশ উদ্ধার করা হয়। পরবর্তীতে কোস্টগার্ড অভিযান পরিচালনাকারী কর্মকর্তা ও পেটি অফিসার এমাদাদুল হক, নির্বাহী ম্যাজিস্ট্রেট (ভূমি) রিগ্যান চাকমা এবং উপজেলা মৎস্য কর্মকর্তা মিজানুর রহমানের উপস্থিতিতে জাল পুড়িয়ে ধ্বংস করা হয়। জব্দকৃত মাছ দুঃস্থদের মাঝে বিতরণ করা হয়।



এছাড়াও কোস্টগার্ড আউটপোস্ট চরজালিয়া (রায়পুর) এবং মৎস্য অধিদপ্তর যৌথ অভিযান চালিয়ে মাঝের চর, সাজু মোল্লার ঘাট, মাস্টার ঘাট, মাঝের চর, কাটাখালী এলাকায় নদীতে পাতা অবস্থায় ২৫ হাজার মিটার কারেন্টজাল উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধারকৃত জাল সমূহ মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে পুড়িয়ে বিনষ্ট করা হয়।



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৮৩-সূরা মুতাফ্ফিফীন


৩৬ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১। দুর্ভোগ তাহাদের জন্য যাহারা মাপে কম দেয়,


২। যাহারা লোকের নিকট হইতে মাপিয়া লইবার সময় পূর্ণমাত্রায় গ্রহণ করে,


৩। এবং যখন তাহাদের জন্য মাপিয়া অথবা ওজন করিয়া দেয়, তখন কম দেয়।


 


assets/data_files/web

অনেকের নিকট সুযোগ সবার শেষে আসে।


-শিলার।


 


 


 


 


মানবতার সেবায় যিনি নিজের জীবন নিঃশেষে বিলিয়ে দিতে পারেন, তিনিই মহামানব।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৩৬,৬৮৪ ৫,৫৪,২৮,৫৯৬
সুস্থ ৩,৫২,৮৯৫ ৩,৮৫,৭৮,৭০৩
মৃত্যু ৬,২৫৪ ১৩,৩৩,৭৭৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬০২০৮৪
পুরোন সংখ্যা