চাঁদপুর, সোমবার ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ৮ রবিউল আউয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
মতলব দক্ষিণে ৩২টি পূজা মণ্ডপে উদযাপিত হচ্ছে দুর্গোৎসব
আওয়ামী লীগ সরকারের আমলে সকলেই উৎসব শান্তিপূর্ণভাবে পালন করছে
------------অ্যাডঃ নুরুল আমিন রুহুল এমপি
মতলব ব্যুরো
২৬ অক্টোবর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডঃ মোঃ নুরুল আমিন রুহুল বলেছেন, আওয়ামী লীগ সরকারের আমলে সকলেই যে যার ধর্মীয় উৎসব শান্তিপূর্ণভাবে পালন করতে পারছে। সারা বিশ্বে এখন করোনা মহামারী। করোনা ভাইরাসের কারণে ভারতের মতো দেশে অধিকাংশ মন্দিরে দুর্গাপূজা পালন করতে পারছে না। কিন্তু বাংলাদেশে স্বাস্থ্য ব্যবস্থার উন্নতির কারণে সব মন্দিরেই স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা পালিত হচ্ছে। আওয়ামী লীগ সরকারের সঠিক চিকিৎসা ব্যবস্থা ও পরামর্শের কারণে কেউ মন্দিরে আবার কেউ কেউ ঘরে বসেই তাদের নিজ নিজ উৎসব পালন করছে। তিনি আরো বলেন, সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজা পালন করার জন্যে গত বছরের তুলনায় এবার বরাদ্দ বেশি দিয়েছে বর্তমান সরকার।



শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রোববার ২৫ অক্টোবর মতলব দক্ষিণ উপজেলার শ্রী শ্রী জগন্নাথ দেবের মন্দির পরিদর্শনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসবকথা বলেন। মন্দিরের শারদীয় দুর্গাপূজা কমিটির সভাপতি সজল ঘোষের সভাপতিত্বে ও উপজেলা পূজা উদ্যাপন কমিটির সাধারণ সম্পাদক চন্দন সাহার পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মতলব দক্ষিণ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ।



অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা কৃষকলীগের আহ্বায়ক জয়নাল আবেদীন প্রধান, উপজেলা পূজা উদ্যাপন কমিটির সভাপতি কাউন্সিলর কিশোর কুমার ঘোষ, মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ মুবিন সুজন, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসি বেগম রুনু, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক বিন জামান, পৌর যুবলীগের সভাপতি মোঃ সোহাগ সরকার, সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের মতলব উপজেলা কমিটির সভাপতি গণেশ ভৌমিক, জগন্নাথ মন্দির কমিটির সভাপতি সংকর রাও নাগ, সাধারণ সম্পাদক রাধা কৃষ্ণ সাহা প্রমুখ।



এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি দেওয়ান রেজাউল করিম, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এমএ আজিজ বাবুল, সাবেক সাংগঠনিক সম্পাদক মোফাজ্জল হোসেন, মতলব প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী ইয়ামিনসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৯-সূরা নাযি 'আত


৪৬ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১৩। ইহা তো কেবল এক বিকট আওয়াজ,


১৪। তখনই ময়দানে উহাদের আবির্ভাব হইবে।


১৫। তোমার নিকট মূসার বৃত্তান্ত পৌঁছিয়াছে কি?


১৬। যখন তাহার প্রতিপালক পবিত্র উপত্যকা তুওয়া-য় তাহাকে আহ্বান করিয়া বলিয়াছিলেন,


 


 


সৌভাগ্য এবং প্রেম নির্ভীকের সঙ্গ ত্যাগ করে।


-ওভিড।


 


 


যে ব্যক্তি আল্লাহ ও পরকালে বিশ্বাস করে (অর্থাৎ মুসলমান বলে দাবি করে) সে ব্যক্তি যেন তার প্রতিবেশীর কোনো প্রকার অনিষ্ট না করে।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৩৬,৬৮৪ ৫,৫৪,২৮,৫৯৬
সুস্থ ৩,৫২,৮৯৫ ৩,৮৫,৭৮,৭০৩
মৃত্যু ৬,২৫৪ ১৩,৩৩,৭৭৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৯২৭২২৭
পুরোন সংখ্যা