চাঁদপুর, রোববার ২৫ অক্টোবর ২০২০, ৯ কার্তিক ১৪২৭, ৭ রবিউল আউয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
মতলব উত্তরে পূজামণ্ডপ পরিদর্শনে এমপি
বাবুল মুফতী
২৫ অক্টোবর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডঃ নূরুল আমিন রুহুল বলেছেন, ধর্ম যার যার উৎসব সবার-এই সস্নোগানে আমরা অগ্রসর হতে থাকবো। তাহলে হিংসা বিদ্বেষ ও হানাহানি থাকবে না। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। ২৪ অক্টোবর শনিবার বিকেলে মতলব উত্তর উপজেলার দুর্গাপুর ধীরেন্দ্র মাস্টার বাড়ি পূজামণ্ডপ ও গজরা সার্বজনীন হরিসভা পূজামণ্ডপ পরিদর্শনের পর প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি। উপস্থিত সকল হিন্দু সম্প্রদায়ের সাথে শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা বিনিময় করেন ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা পেঁৗছে দেন তিনি।



এমপি নুরুল আমিন রুহুল আরো বলেন, আমাদের নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সম্প্রীতির নেত্রী। বাংলাদেশ আওয়ামী লীগও একটি আদর্শ দল। আমরা শেখ হাসিনার নেতৃত্বে ও আওয়ামী লীগের সুশাসনে চলছি। তাই আমাদের দেশে অসাম্প্রদায়িকতা চলে না। আমাদের নেত্রী অসাম্প্রদায়িকতায় বিশ্বাসী নন। আওয়ামী লীগ যতদিন ক্ষমতায় থাকবে ততদিন দেশ ভালো চলবে, দেশের উন্নয়ন হবে। বিগত সরকারগুলোর আমলে এই পূজার সময় বিভিন্ন অপ্রীতিকর ঘটনা ঘটতো। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর এ ধরনের ঘটনা বিরল।



তিনি আরও বলেন, দেশে বৈশি্বক মহামারী করোনার সময় চলছে। তাই প্রতিটি পূজা অনুষ্ঠান ছোট আকারে করার নির্দেশ দিয়েছে সরকার। প্রায় ২৬টি স্বাস্থ্যবিধি মেনে পূজা উদ্যাপন করা হচ্ছে। সরকারের এই নির্দেশনা সকলেরই মানা উচিত। কারণ করোনা একটি ভয়াবহ ভাইরাস। আমরা চাই, দুর্গা যে শান্তির বার্তা নিয়ে এসেছে তা রেখে করোনা মহামারী সাথে করে নিয়ে চলে যাবে। যাতে করে আমরা করোনা মহামারী থেকে রক্ষা পাই। এই করোনার কারণে জীবন-জীবিকা নির্বাহে অসুবিধা হচ্ছে। তাই আমরা সকলেই দোয়া করি যাতে মহান সৃষ্টিকর্তা আমাদের সবাইকে মহামারী করোনা থেকে রক্ষা করেন।



দুর্গাপুর পূজামণ্ডপে ধীরেন্দ্র মাস্টারের সভাপতিত্বে ও উপজেলা পূজা উদ্যাপন কমিটির সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র দাসের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন ওসি মোঃ নাসির উদ্দিন মৃধা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, দুর্গাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহবুব হোসেন প্রধান, সাবেক ছাত্রনেতা রহমত উল্লাহ চৌধুরী প্রমুখ।



গজরা পূজামণ্ডপের সভাপতি প্রভাত চন্দ্র ভৌমিকের সভাপতিত্বে ও গজরা ইউনিয়ন আ'লীগের সাধারণ সম্পাদক ওহেদুজ্জামান ওয়াদুদের উপস্থাপনায় বক্তব্য রাখেন উপজেলা আ'লীগের সহ-সভাপতি শহিদ উল্লা প্রধান, আওয়ামী লীগ নেতা কাজী মিজানুর রহমান, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, গজরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছানা উল্লা মোল্লা, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক অ্যাডঃ মহসিন মিয়া মানিক প্রমুখ। এ সময় উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



উপজেলা পূজা উদ্যাপন কমিটির নেতৃবৃন্দ জানান, এবার স্বাস্থ্যবিধি মেনে ২৯টি পূজামণ্ডপে শারদীয় দুর্গোৎসব উদ্যাপিত হচ্ছে।



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৯-সূরা নাযি 'আত


৪৬ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৫। অতঃপর যাহারা সকল কর্ম নির্বাহ করে।


৬। সেই দিন প্রথম শিংগাধ্বনি প্রকম্পিত করিবে,


৭। উহাকে অনুসরণ করিবে পরবর্তী শিংগাধ্বনি,


৮। কত হৃদয় সেই দিন সন্ত্রস্ত হইবে,


 


 


যারা কখনো ক্ষতিগ্রস্ত হতে চায় না, তারা কোনোদিন লাভবান হতে পারে না।


-ডেভিড জেফারসন।


 


 


 


 


কাউকে অভিশাপ দেওয়া সত্যপরায়ণ ব্যক্তির উচিত নয়।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৩৬,৬৮৪ ৫,৫৪,২৮,৫৯৬
সুস্থ ৩,৫২,৮৯৫ ৩,৮৫,৭৮,৭০৩
মৃত্যু ৬,২৫৪ ১৩,৩৩,৭৭৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬০৪২৪০
পুরোন সংখ্যা