চাঁদপুর, রোববার ২৫ অক্টোবর ২০২০, ৯ কার্তিক ১৪২৭, ৭ রবিউল আউয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
এক ঝাঁক তারুণ্যের উচ্ছ্বাসে চাঁদপুরবাসীর স্বপ্ন পূরণে পথচলা শুরু হলো : শিক্ষা মন্ত্রী ডাঃ দীপুমনি এমপি
আমার চেষ্টা থাকবে ইশতেহারের প্রতিটি দিক বাস্তবায়ন করা : নবনির্বাচিত মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
২৫ অক্টোবর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথগ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডাঃ দীপু মনি।



প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, আমরা আমাদের সামনের দিনগুলোকে অনেক দূর এগিয়ে নিয়ে যেতে চাই। চাঁদপুরবাসীর জন্যে তাদের যে অনেক স্বপ্ন রয়েছে, সেই স্বপ্নগুলো পূরণ করতে আমরা সবাই মিলে একযোগে কাজ করবো। তিনি বলেন, জনপ্রতিনিধিদের মূল কাজ হচ্ছে দেশের সেবা করা, মানুষের সেবা করা। আমরা বঙ্গবন্ধুর আদর্শের মানুষ, আমরা শেখ হাসিনার কর্মী। তাই আমাদের জন্যে জনসেবা, দেশসেবাই হচ্ছে রাজনীতি।



মন্ত্রী বলেন, চাঁদপুর পৌরসভার যে ইতিহাস ঐতিহ্য রয়েছে এর ধারাবাহিকতায় আমরা সবসময় সামনের দিকে আরো ভালো চাই। আগামী দিন নিশ্চয়ই আমাদের এই তারুণ্যদীপ্ত পৌর পিতার নেতৃত্বে আমরা এ পৌরসভার আরো ভালো কিছু দেখবো। তিনি বলেন, অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল তার যে নির্বাচনী ইশতেহার দিয়েছেন, জনগণ সেই ইশতেহার দেখে তাকে ভোট দিয়েছে, সহযোগিতা করেছে, সমর্থন দিয়েছে। এই ইশতেহার তার জন্য অলমোস্ট ম্যান্ডেটরি তথা আইনে পরিণত হয়েছে। সেটি চাঁদপুর-৩ নির্বাচনী এলাকার জনগণের প্রতিনিধি হিসেবে আমার জন্যে সুবিধা হয়েছে। এই স্বপ্নগুলো আমারও। সেই স্বপ্নগুলো পূরণ করবার ক্ষেত্রে আমি আমার সুযোগ্য মেয়রকে সঙ্গে পাবো এবং চাঁদপুরবাসীর যে অনেক অনেক স্বপ্ন আছে, সেই স্বপ্নগুলো পূরণ করার জন্যে আমরা একযোগে কাজ করবো। এই ইশতেহার বাস্তবায়নে এবং পৌর এলাকার উন্নয়নে আমার সার্বিক সহযোগিতা মেয়র-কাউন্সিলরদের সাথে থাকবে।



ডাঃ দীপু মনি নতুন মেয়র সম্পর্কে বলেন, অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল শুধু একটি সম্ভ্রান্ত পরিবারের সন্তানই নন, তার পরিবারের একটা ঐতিহ্য রয়েছে মুক্তিযুদ্ধের অবদানে এবং জনসেবায়। আমি বিশ্বাস করি সে নিজে গৌরবোজ্জ্বল রাজনৈতিক ঐতিহ্যের উত্তরাধিকার বহন করেন, ছাত্র রাজনীতির উজ্জ্বল ইতিহাস তার রয়েছে। তার ধারাবাহিকতায় মেধাবী স্বচ্ছ পরিষ্কার সাদা মনের মানুষ হিসেবে সে সবসময় নাগরিকদের পাশে থেকে পৌরবাসীকে সেবা করবে।



তিনি নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের উদ্দেশ্যে বলেন, কোনো পদ আমাদের জন্যে দায়িত্ব এবং কর্তব্য হয়ে পড়লে, সেটি হবে আমাদের জন্যে পবিত্র আমানত। জনগণের সেই পবিত্র আমানত আমরা আমাদের সর্বোচ্চ সামর্থ্য দিয়ে সততা, নিষ্ঠা ও আন্তরিকতায় রক্ষা করতে হবে।



তিনি বলেন, পৌরবাসী আপনাদের যে দায়িত্ব দিয়েছে আপনারা প্রত্যেকে যার যার ক্ষেত্রে রাজনীতির ধারাবাহিকতায় সর্বোচ্চ নিষ্ঠা ও সততা দিয়ে পালন করবেন। জনগণকে সেবা করার যে অঙ্গীকার করে মানুষের ঘরে ঘরে গিয়ে ভোট চেয়েছেন, সেই অঙ্গীকার পালনে তিনি সহযোগিতার আশ্বাস দেন।



নবনির্বাচিত মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল তাঁর প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, শপথগ্রহণ করার আজকের দিনটি আমার জীবনের বিশেষ এবং ঐতিহাসিক একটা দিন। পৌরবাসীর প্রত্যাশা আমি যেনো সততার সাথে পালন করতে পারি এজন্য সবার কাছে দোয়া প্রার্থনা করছি। তিনি বলেন, আমি যেই নির্বাচনী ইশতেহার নিয়ে মানুষের কাছে ভোট প্রার্থনা করেছি, পৌরবাসী সেই ইশতেহারের প্রতি বিশ্বাস এবং আস্থা রেখে আমাকে ভোট প্রদান করেছিলেন। আমি এ পৌরসভা নির্বাচনের ৫২টি কেন্দ্রের সবক'টি কেন্দ্রে বিজয়ী হয়েছি। যা চাঁদপুরের ইতিহাসে অবিস্মরণীয়। আমি মনে করি, এই বিজয়ের মধ্য দিয়ে আমার নির্বাচনী ইশতেহার আমার জন্যে ম্যান্ডেটরি তথা আইনে পরিণত হয়েছে। আমার চেষ্টা থাকবে ইশতেহারের প্রতিটি দিক বাস্তবায়ন করা।



তিনি আরো বলেন, পৌরবাসী যে আস্থা বিশ্বাস আমার প্রতি রেখেছেন, আমার পাশে আমার নেত্রী চাঁদপুরের মাটি ও মানুষের নেত্রী মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি আপা রয়েছেন। তাঁর স্নেহ ভালবাসা অব্যাহত থাকলে ইশতেহারের প্রতিটি দিক ইনশাআল্লাহ আমি অবশ্য অবশ্যই পালন করতে পারবো।



তিনি বঙ্গবন্ধু ও সকল শহীদকে শ্রদ্ধার সাথে স্মরণ করে রাজনীতির নতুন অধ্যায়ে মানুষের সেবা করার যে সুযোগ তিনি পেয়েছেন তার জন্যে মাননীয় প্রধানমন্ত্রী, দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ দীপু মনি, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদসহ স্থানীয় নেতৃবৃন্দ, প্রশাসনসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৯-সূরা নাযি 'আত


৪৬ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৫। অতঃপর যাহারা সকল কর্ম নির্বাহ করে।


৬। সেই দিন প্রথম শিংগাধ্বনি প্রকম্পিত করিবে,


৭। উহাকে অনুসরণ করিবে পরবর্তী শিংগাধ্বনি,


৮। কত হৃদয় সেই দিন সন্ত্রস্ত হইবে,


 


 


যারা কখনো ক্ষতিগ্রস্ত হতে চায় না, তারা কোনোদিন লাভবান হতে পারে না।


-ডেভিড জেফারসন।


 


 


 


 


কাউকে অভিশাপ দেওয়া সত্যপরায়ণ ব্যক্তির উচিত নয়।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৩৬,৬৮৪ ৫,৫৪,২৮,৫৯৬
সুস্থ ৩,৫২,৮৯৫ ৩,৮৫,৭৮,৭০৩
মৃত্যু ৬,২৫৪ ১৩,৩৩,৭৭৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬০৭৩৭৩
পুরোন সংখ্যা