চাঁদপুর, শুক্রবার ২৩ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ৫ রবিউল আউয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
নিবন্ধন পেলো জাগো নিউজ
২৩ অক্টোবর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


নিবন্ধন পেলো দেশের শীর্ষস্থানীয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কম। গতকাল বৃহস্পতিবার (২২ অক্টোবর) দুপুরে সচিবালয়ে তথ্য অধিদফতরের প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার জাগো নিউজের ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দিন সরকারের কাছে নিবন্ধন সনদ তুলে দেন।



সরকারি সংস্থার যাচাই-বাছাই শেষে গত ৩০ জুলাই নিবন্ধনের জন্য ৩৪টি অনলাইন নিউজ পোর্টালের তালিকা প্রকাশ করে তথ্য মন্ত্রণালয়। নিবন্ধন দেয়ার কর্তৃপক্ষ নির্ধারণ করা হয় তথ্য মন্ত্রণালয়ের অধীন তথ্য অধিদফতরকে। একইসঙ্গে নিবন্ধন ফিও নির্ধারণ করে দেয়া হয়। সরকার নির্ধারিত ফি জমা দেয়ার পর পোর্টালগুলোকে নিবন্ধন সনদ দিচ্ছে তথ্য অধিদফতর।



জাগো নিউজের ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দিন সরকার এক প্রতিক্রিয়ায় বলেন, 'আমরা অত্যন্ত আনন্দিত। সময় নিলেও অবশেষে নিবন্ধনের কাজটি করতে পেরেছে সরকার। সরকারের নিয়ম-নীতির মধ্যে এসেছে বিকাশমান ও সময়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ এই গণমাধ্যম ক্ষেত্রটি। এটি অনলাইন গণমাধ্যমের দায়িত্বশীলতাকে আরও সুসংহত করবে বলে আমি মনে করি।'



তিনি আরও বলেন, 'অন্যান্য গণমাধ্যমের সঙ্গে তুলনা করলে দেখা গেছে, অনলাইন গণমাধ্যমের টিকে থাকার চ্যালেঞ্জটা বেশি। তাই আশা করি, পেশাদারিত্বের সঙ্গে অনলাইনগুলোর টিকে থাকার ক্ষেত্রে সরকার তার সহযোগিতার জায়গাগুলোতে এখন কাজ করবে।'



নির্ভীক অনুসন্ধানী সাংবাদিকতার অঙ্গীকার আর আধুনিক প্রযুক্তির সর্বাধিক ব্যবহার করে জাগো নিউজ ২০১৪ সালে যাত্রা শুরু করে। মাল্টিমিডিয়া এই পোর্টাল দেশ-বিদেশের প্রতি মুহূর্তের সংবাদ পেঁৗছে দেয় পাঠকের কাছে। এ নিউজ পোর্টালে আছে বিশেষ প্রতিবেদন, বিনোদন, খেলাধুলা, অর্থনীতি, শিক্ষা, স্বাস্থ্য, শিল্প-সংস্কৃতিসহ নানা আয়োজন। পথচলার এই ক'বছরে মুক্তিযুদ্ধের চেতনায় সংবাদের বস্তুনিষ্ঠতায় জাগো নিউজ ছিলো অবিচল।



এখন ফেসবুকে ৪০ লাখেরও বেশি মানুষ অনুসরণ করে জাগো নিউজকে। ওয়েবসাইটের বৈশ্বিক র‌্যাংকিং নির্ধারক অ্যালেঙ্ার হিসাবে, বাংলাদেশের সর্বাধিক জনপ্রিয় ওয়েবসাইটগুলোর মধ্যে ৬-নম্বরে অবস্থান করছে জাগো নিউজ।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৮-সূরা নাবা'


৪০ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৩৭। যিনি প্রতিপালক আকাশম-লী, পৃথিবী ও উহাদের অন্তর্বতী সমস্ত কিছুর, যিনি দয়াময়; তাঁহার নিকট আবেদন-নিবেদনের শক্তি তাহাদের থাকিবে না।


৩৮। সেইদিন রূহ ও ফিরিশতাগণ সারিবদ্ধভাবে দাঁড়াইবে; দয়াময় যাহাকে অনুমতি দিবেন সে ব্যতীত অন্যেরা কথা বলিবে না এবং সে যথার্থ বলিবে।


 


প্রত্যেক রাষ্ট্রের ভিত হল সে দেশের শিক্ষিত যুবশক্তি।


-ডায়োগনেস।


 


যার দ্বারা মানবতা উপকৃত হয়, মানুষের মধ্যে তিনি উত্তম পুরুষ।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৩৬,৬৮৪ ৫,৫৪,২৮,৫৯৬
সুস্থ ৩,৫২,৮৯৫ ৩,৮৫,৭৮,৭০৩
মৃত্যু ৬,২৫৪ ১৩,৩৩,৭৭৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৩৪৫১৪০
পুরোন সংখ্যা