চাঁদপুর, শুক্রবার ২৩ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ৫ রবিউল আউয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
জাতীয় নিরাপদ সড়ক দিবসে আলোচনা
সড়ক দুর্ঘটনা থেকে রক্ষা পেতে হলে সবাইকে ট্রাফিক আইন মেনে চলতে হবে
---------অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান
মিজানুর রহমান
২৩ অক্টোবর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'মুজিববর্ষের শপথ, সড়ক করবো নিরাপদ' এ প্রতিপাদ্য নিয়ে চাঁদপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২০ উদ্যাপিত হয়েছে। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেছেন, ট্রাফিক আইন মেনে চলা সকলের ক্ষেত্রে প্রযোজ্য। সড়ক দুর্ঘটনা থেকে রক্ষা পেতে হলে সবাইকে ট্রাফিক আইন মেনে চলতে হবে। গতকাল বৃহস্পতিবার (২২ অক্টোবর) সকাল ১০টায় চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জাতীয় সড়ক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।



জেলা প্রশাসন ও বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ), চাঁদপুর আয়োজিত অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক আরও বলেন, সড়কের সিগন্যাল সম্পর্কে মোটামুটি সবাই জানেন। কিন্তু তা সঠিকমতো মানা হয় না। এছাড়াও সড়কে অটোরিকশা বা সিএনজি স্কুটার চালানো বা থামানোর মধ্যে কোনো শৃঙ্খলা নেই। এ ব্যাপারে কেউ আমরা ঠিকমতো কাজ করছি না।



তিনি বলেন, শহরে কয়টি সিএনজিচালিত অটোরিকশা চলবে তা নির্ধারণ করা দরকার। যেসব অটোরিকশাকে লাইসেন্স দেয়া হয় সেগুলোকে অন্য কালার বা রং করে দেয়া দরকার। যাতে করে অবৈধ সিএনজি চালিত অটোরিকশাগুলো চিহ্নিত করা যায়।



আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ জামাল হোসেন। বক্তব্য রাখেন চাঁদপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহ, বিআরটিএ'র সহকারী পরিচালক আনোয়ার হোসেন, চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াসউদ্দিন মিলন, চাঁদপুর পলিটেকনিক্যাল ইন্সটিটিউটের অধ্যক্ষ মোঃ সিরাজুল ইসলাম, ট্রাফিক সার্জেন্ট এফএএম সাইফুল ইসলাম, নিরাপদ সড়ক চাই-এর সভাপতি এমএ লতিফ, সাধারণ সম্পাদক শেখ মহিউদ্দিন রাসেল প্রমুখ। আলোচনা সভার পূর্বে ডকুমেন্টারি উপস্থাপন করেন বিআরটি'এর ইন্সপেক্টর মোঃ জিয়াউদ্দিন।



চাঁদপুর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি বাবুল মিজি, জেলা সিএনজিচালিত অটোরিকশা মালিক সমিতির সভাপতি মোঃ আবুল হোসেন, সহ-সভাপতি মঞ্জুরুল আলম, জেলা সিএনজিচালিত অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ রিপন হোসেনসহ অন্যরা এ সময় উপস্থিত ছিলেন।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৮-সূরা নাবা'


৪০ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৩৭। যিনি প্রতিপালক আকাশম-লী, পৃথিবী ও উহাদের অন্তর্বতী সমস্ত কিছুর, যিনি দয়াময়; তাঁহার নিকট আবেদন-নিবেদনের শক্তি তাহাদের থাকিবে না।


৩৮। সেইদিন রূহ ও ফিরিশতাগণ সারিবদ্ধভাবে দাঁড়াইবে; দয়াময় যাহাকে অনুমতি দিবেন সে ব্যতীত অন্যেরা কথা বলিবে না এবং সে যথার্থ বলিবে।


 


প্রত্যেক রাষ্ট্রের ভিত হল সে দেশের শিক্ষিত যুবশক্তি।


-ডায়োগনেস।


 


যার দ্বারা মানবতা উপকৃত হয়, মানুষের মধ্যে তিনি উত্তম পুরুষ।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৩৬,৬৮৪ ৫,৫৪,২৮,৫৯৬
সুস্থ ৩,৫২,৮৯৫ ৩,৮৫,৭৮,৭০৩
মৃত্যু ৬,২৫৪ ১৩,৩৩,৭৭৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৪০৩০৪৮
পুরোন সংখ্যা