চাঁদপুর, শুক্রবার ২৩ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ৫ রবিউল আউয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
চাঁদপুর পৌরসভার বিদায়ী মেয়র নাছির উদ্দিন আহমেদের সর্বশেষ কর্মদিবস
রোববার আনুষ্ঠানিকভাবে নতুন মেয়রকে বরণ করে নিবেন বিদায়ী মেয়র
মিজানুর রহমান
২৩ অক্টোবর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর পৌরসভার বিদায়ী মেয়র নাছির উদ্দিন আহমেদের সর্বশেষ কর্মদিবস ছিল গতকাল ২২ অক্টোবর বৃহস্পতিবার। এদিন সকালে তিনি তাঁর কক্ষে মেয়রের চেয়ারে বসা অবস্থায় শেষ অফিস করেন। এ সময় পৌরসভার কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সর্বশেষ সভায় মেয়র নাছির উদ্দিন আহমেদ দীর্ঘদিন পৌরসভার দায়িত্বে থাকা অবস্থায় কর্মকর্তা-কর্মচারীদের সাথে তার কর্মযজ্ঞের স্মৃতিচারণ করতে গিয়ে আবেগাপ্লুত হয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। মেয়র নাছির উদ্দিনের চোখে পানি দেখে স্টাফদের অনেকে কেঁদেছেন।



গতকাল সকাল ১১টায় চাঁদপুর পৌরসভা কার্যালয়ে বিদায়ী মেয়র নাছির উদ্দিন আহমেদের শেষ কর্মদিবস সভা অনুি্ষ্ঠত হয়। সভায় পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ তাঁর বক্তব্যে বলেন, আমি দীর্ঘদিন যাবত পৌরসভার মেয়র হিসেবে দায়িত্ব পালনকালে পৌরবাসীর সেবক হয়ে সেবা করার চেষ্টা করেছি। পৌরসভার উন্নয়নে আপনাদের সাথে নিয়ে কাজ করেছি। এই সময়টা আপনারা সকলে আমাকে যেভাবে সহযোগিতা করেছেন তার জন্যে আমি আপনাদের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ। যিনি নতুন মেয়রের দায়িত্ব গ্রহণ করবেন তিনি ভালো মানুষ। আশা করবো, নতুন মেয়রকে আমার চেয়েও বেশি সহযোগিতা করবেন। তাহলেই আমি আরো বেশি খুশি হব।



তিনি আরো বলেন, মেয়র হিসেবে আমি আমার সর্বোচ্চ দিয়ে চাঁদপুর পৌরসভাকে একটি প্রথম শ্রেণীর বিশেষ পৌরসভায় রূপ দিতে পেরেছি। পৌরসভার উন্নয়নে আমি সে কাজ করেছি।



সভায় বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার সচিব আবুল কালাম ভূঁইয়া, হিসাবরক্ষণ কর্মকর্তা মশিউর রহমান ও পৌর কর্মচারী সংসদের সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন হাওলাদার।



উল্লেখ্য, নাছির উদ্দিন আহমেদ ২০০৬ সালের ১৬ ফেব্রুয়ারি চাঁদপুর পৌরসভার চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। ২০০৮ সালের ১৪ মে থেকে সরকারি এক প্রজ্ঞাপনের মাধ্যমে চেয়ারম্যান পদটি বিলুপ্ত হয়ে মেয়র পদ প্রবর্তন হয়। এরপর ২০১৫ সালের ২৯ মার্চের নির্বাচনে দ্বিতীয় মেয়াদেও মেয়র নির্বাচিত হন নাছির উদ্দিন আহমেদ। টানা ১৪ বছর ৮ মাস তিনি চাঁদপুর পৌরসভার মেয়রের দায়িত্ব পালন করেন।



আগামীকাল ২৪ অক্টোবর চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ অনুষ্ঠান। এদিন শপথ নেয়ার পর ২৫ অক্টোবর রোববার বিদায়ী মেয়র নাছির উদ্দিন আহমেদ নতুন মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েলকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝিয়ে দিবেন।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৮-সূরা নাবা'


৪০ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৩৭। যিনি প্রতিপালক আকাশম-লী, পৃথিবী ও উহাদের অন্তর্বতী সমস্ত কিছুর, যিনি দয়াময়; তাঁহার নিকট আবেদন-নিবেদনের শক্তি তাহাদের থাকিবে না।


৩৮। সেইদিন রূহ ও ফিরিশতাগণ সারিবদ্ধভাবে দাঁড়াইবে; দয়াময় যাহাকে অনুমতি দিবেন সে ব্যতীত অন্যেরা কথা বলিবে না এবং সে যথার্থ বলিবে।


 


প্রত্যেক রাষ্ট্রের ভিত হল সে দেশের শিক্ষিত যুবশক্তি।


-ডায়োগনেস।


 


যার দ্বারা মানবতা উপকৃত হয়, মানুষের মধ্যে তিনি উত্তম পুরুষ।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৬৪,৯৩২ ৬,৩১,৩৫,৯৭৩
সুস্থ ৩,৮০,৭১১ ৪,৩৬,১২,৩৫৩
মৃত্যু ৬,৬৪৪ ১৪,৬৬,২৮৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬৪৫৪৯৩
পুরোন সংখ্যা