চাঁদপুর, বুধবার ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ৩ রবিউল আউয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
চাঁদপুর শহরের দুর্ধর্ষ চুরির ঘটনায়
চোর সনাক্ত ও মালামাল উদ্ধারে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার অবহেলা
হতাশ ভুক্তভোগী পরিবার
গোলাম মোস্তফা
২১ অক্টোবর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর শহরের প্রেসক্লাব সড়কে দুর্ধর্ষ চুরির ঘটনায় ভুক্তভোগী পরিবার চোর সনাক্ত এবং চুরি হওয়া মালামাল উদ্ধারে চাঁদপুর মডেল থানায় অভিযোগ দায়ের করেছেন। কিন্তু তদন্তের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার অবহেলায় ভুক্তভোগী পরিবারের মাঝে দেখা দিয়েছে হতাশা।



চাঁদপুর মডেল থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা যায়, ১৭ অক্টোবর সকাল ৮টায় চাঁদপুর শহরের প্রেসক্লাব সড়কস্থ পৌরসভার ৮৯নং হোল্ডিং বাসায় দুজন নারী, দুটি শিশু বাচ্চাসহ ভিক্ষা চাইতে যায়। কিন্তু বাসার বাসিন্দারা কেউ ঘুমে, কেউ ভেতরে থাকায় আসতে দেরি হয়। পরে বাসিন্দারা তাদেরকে ভিক্ষা দিতে এসে দেখেন ভিক্ষুকরা নেই। এরপর দেখেন তাদের গ্যালাঙ্ িঅ্যান্ড্রয়েড ৪টি মোবাইল সেট ও ১টি অত্যাধুনিক ল্যাপটপ নেই। হারানো এ মালামালের মূল্য প্রায় ২ লাখ টাকা। বাসার লোকজন অনেক খোঁজাখুঁজি করেও তাদের আর খোঁজে পায়নি। এক পর্যায়ে রাস্তায় থাকা সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করে উক্ত বাসার বাসিন্দা হাবিবুর রহমান চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নাসিম উদ্দিনকে অবহিত করেন। তার পরামর্শে পরিবারের পক্ষে মোঃ হাবিবুর রহমান বাদী হয়ে থানায় অভিযোগ দায়ের করেন।



অভিযোগ পেয়ে চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসআই আযমকে ঘটনাস্থলে গিয়ে উক্ত ঘটনার তদন্তসাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের নির্দেশনা দেন। নিদের্শনা পেয়ে এসআই আযম ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা পেয়ে এবং ভিডিও ফুটেজ দেখে চোর সনাক্ত করতে ভুক্তভোগী পরিবারের সদস্যদের নিয়ে শহরের ৫নং বেদেপলি্লতে যান। ওই বেদেপলি্লর বাসিন্দাদেরকে সংগৃহীত ভিডিও ফুটেজ দেখিয়ে এ চুরির কাজে জড়িত ওই ২ নারীকে সনাক্ত করতে সহযোগিতা চান। পরে তাদের সহযোগিতা নিয়ে এবং এলাকার অন্যদের সহযোগিতায় ভিডিও ফুটেজ মতে চোরদের ৫নং রেলওয়ে ঘাটের আবুল মিজির বাড়ির ভাড়াটিয়া বলে সনাক্ত করা হয়।



এরপর এসআই আযম উক্ত বাড়ির মালিক আবুল হোসেন মিজিসহ গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে ঘটনায় জড়িত সন্দেহে ওই ২ নারীকে সন্ধ্যায় চাঁদপুর মডেল থানায় হাজির হতে নির্দেশ দেয়া হয়।



সেই অনুযায়ী বাদী ও ভিডিও ফুটেজ মতে সন্দেহভাজন অভিযুক্তরা, গণ্যমান্য ব্যক্তিসহ ওইদিন সন্ধ্যা থেকে রাত ১০টা পর্যন্ত মডেল থানার দায়িত্বরত কর্মকর্তার জন্যে অপেক্ষা করতে থাকেন। এক পর্যায়ে তদন্তকারী কর্মকর্তা রাত ১০টায় পর উভয়কে পরদিন সকাল ১০টায় আসতে বলেন।



পরদিন পুনরায় উভয় পক্ষই নির্ধারিত সময়ে থানায় হাজির হয়। কিন্তু আবারো সেই কর্মকর্তার অনুপস্থিতিতে বিষয়টি পুরো এলোমেলো হয়ে যায়।



এ অবস্থায় ভুক্তভোগী পরিবার পুনরায় মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার শরণাপন্ন হলে তিনি ওই কর্মকর্তাকে দ্রুত এ বিষয়টি ফয়সালার নির্দেশনা দেন। তবুও দায়িত্বপ্রাপ্ত ওই কর্মকর্তার অবহেলায় এ বিষয়ে হতাশ হয়ে পড়ছেন ভুক্তভোগী পরিবার। এ বিষয়ে ভুক্তভোগী পরিবার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছেন।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৮-সূরা নাবা'


৪০ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৩৭। যিনি প্রতিপালক আকাশমণ্ডলী, পৃথিবী ও উহাদের অন্তর্বতী সমস্ত কিছুর, যিনি দয়াময়; তাঁহার নিকট আবেদন-নিবেদনের শক্তি তাহাদের থাকিবে না।


৩৮। সেইদিন রূহ ও ফিরিশতাগণ সারিবদ্ধভাবে দাঁড়াইবে; দয়াময় যাহাকে অনুমতি দিবেন সে ব্যতীত অন্যেরা কথা বলিবে না এবং সে যথার্থ বলিবে।


 


প্রত্যেক রাষ্ট্রের ভিত হল সে দেশের শিক্ষিত যুবশক্তি।


-ডায়োগনেস।


 


 


যার দ্বারা মানবতা উপকৃত হয়, মানুষের মধ্যে তিনি উত্তম পুরুষ।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,১২,৪৯৬ ৮,২৪,৩৫,৪৮২
সুস্থ ৪,৫৬,০৭০ ৫,৮৪,৪৩,৫১৫
মৃত্যু ৭,৫৩১ ১৭,৯৯,২৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬৪৮৮৩৮
পুরোন সংখ্যা