চাঁদপুর, বুধবার ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ৩ রবিউল আউয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
একযুগ পর আজ ফরিদগঞ্জ বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচন
সংবাদ সম্মেলনে মেয়র ও ব্যবসায়ীদের নির্বাচনী পরিবেশ নিয়ে সন্তুষ্টি প্রকাশ
প্রবীর চক্রবর্তী
২১ অক্টোবর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


অবশেষে দীর্ঘ একযুগ পর আজ বুধবার ফরিদগঞ্জ বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচন হতে যাচ্ছে। সকাল ৮টা থেকে একটানা বিকেল ৩টা পর্যন্ত পৌরসভায় ৩টি বুথে মোট ৮৪৭ জন ট্রেড লাইসেন্সধারী ভোটার ভোট প্রদান করবেন। যেহেতু করোনাকাল তাই ভোটার, প্রার্থী ও সমর্থক সকলকে বাধ্যতামূলকভাবে মাস্ক পরার নির্দেশনা দেয়া হয়েছে।



নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও পৌরসভার সচিব একেএম খোরশেদ আলম জানান, নির্বাচনের মোট ১৭টি পদের জন্য ব্যবসায়ীরা প্রতিদ্বন্দ্বিতা করবেন। ইতিমধ্যেই প্রতীক বরাদ্দসহ আগেই সকল কাজ সম্পন্ন হয়েছে। তবে সাধারণ সদস্য পদে ৬টি, ক্রীড়া সম্পাদক, প্রচার সম্পাদক পদে একজন করে প্রার্থী থাকায় মোট ৮টি পদের প্রার্থীরা ইতিমধ্যেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।



এদিকে গতকাল মঙ্গলবার দুপুরে ফরিদগঞ্জ প্রেসক্লাবের ব্যবসায়ী কমিটির নির্বাচন নিয়ে সংবাদ সম্মেলন করেছেন পৌরসভার মেয়র মোঃ মাহফুজুল হক। এ সময় নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীরা উপস্থিত ছিলেন। মেয়র জানান, দীর্ঘ বছর ধরে ব্যবসায়ীদের দাবি ছিল একটি গ্রহণযোগ্য নির্বাচন। আমি বাজারের সমস্যাগুলো সমাধান করে ব্যবসায়ীদের সাথে বারবার আলোচনা করে নির্ভুল ভোটার তালিকা তৈরি করে অবশেষে নির্বাচন অনুষ্ঠান আয়োজন করেছি। আমি মেয়র হিসেবে সকল কিছু দেখভালের দায়িত্ব থাকলেও পৌর সচিবকে নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক করে একটি আলাদা কমিটি করে দিয়েছি। তারা এবং পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীদের অক্লান্ত পরিশ্রম করে একটি গ্রহণযোগ্য নির্বাচনের মাঠ প্রস্তুত করেছে। আমি এই সংবাদ সম্মেলনের মাধ্যমে দ্বার্থহীন ভাষায় বলতে চাই, নির্বাচনে কোন অনিয়ম দুর্নীতি হতে দেব না। ভোটারদেরকে স্বাস্থ্য বিধিমেনে এবং মাস্ক পরিধান করে ভোট কেন্দ্রে আসতে বলা হয়েছে। একই সাথে প্রার্থীদের কেন্দ্রে প্রবেশকালে শুধু তাকেই আসতে বলা হয়েছে। আমি ব্যবসায়ীদের এই নির্বাচনে কোন দলাদলি দেখতে চাই না। ব্যবসায়ীরা তাদের ভোট দিয়ে যোগ্য প্রার্থীকে নির্বাচন করবে এটাই প্রত্যাশা।



মেয়র ভোট গ্রহণের সার্বিক প্রস্তুতি নিয়ে উপস্থিত প্রার্থীদের অবস্থান জানতে চাইলে সকলেই নির্বাচনের পরিবেশ নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন। এ সময় তারা বলেন, আমরা নির্বাচনের পরিবেশে খুশি। মেয়র দিনরাত পরিশ্রম করে একটি গ্রহণযোগ্য নির্বাচনের ক্ষেত্র তৈরি করেছেন।



এদিকে নির্বাচনে সভাপতি ও সম্পাদক পদে দুইজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন : সাবেক বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক শাহাদাত মিয়া (মোবাইল ফোন), ব্যবসায়ী ফারুকুল ইসলাম (ছাতা)।



সাধারণ সম্পাদক পদে ৩জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন : অহিদ পাটওয়ারী (আনারস), মিজানুর রহমান বাবুল (প্রতীক চশমা), নুরুল আমিন পাটওয়ারী (প্রতীক মোমবাতি)।



সহ-সভাপতির ২টি পদের ৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন : মাসুদুর রহমান (চেয়ার) ও আলী হায়দার পাঠান (টেবিল) ও শফিকুর রহমান মৃধা (গোলাপফুল)।



সহ-সাধারণ সম্পাদক পদে দুইজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন : আবুল হোসাইন (দোয়াত কলম) ও শিমুল পাটওয়ারী (বই)।



সাংগঠনিক সম্পাদক পদে ২জন প্রতিদ্বন্দ্বিতা করছেন । এরা হলেন : আনোয়ার হোসেন (টিয়াপাখি) ও নজরুল ইসলাম (মোরগ)।



কোষাধ্যক্ষ পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন । এরা হলেন : সোহেল পাটওয়ারী (আম), আবুল হোসেন (চাকা)।



দপ্তর সম্পাদক পদে ২জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন : ফিরোজ আলম (জগ) ও মাইনুল হাছান (কাপ পিরিজ)।



গত ১১ অক্টোবর রোববার দুপুরে ফরিদগঞ্জ পৌরসভার মেয়র মাহফুজুল হক ব্যবসায়ীদের সাথে আলোচনা শেষে নির্বাচনের তারিখ ঘোষণা করেন। এর আগে চলতি বছরের ২৮ মার্চ নির্বাচন অনুষ্ঠানের তারিখ থাকলেও করোনার কারণে তা স্থগিত হয়ে যায়।



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৮-সূরা নাবা'


৪০ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৩৭। যিনি প্রতিপালক আকাশমণ্ডলী, পৃথিবী ও উহাদের অন্তর্বতী সমস্ত কিছুর, যিনি দয়াময়; তাঁহার নিকট আবেদন-নিবেদনের শক্তি তাহাদের থাকিবে না।


৩৮। সেইদিন রূহ ও ফিরিশতাগণ সারিবদ্ধভাবে দাঁড়াইবে; দয়াময় যাহাকে অনুমতি দিবেন সে ব্যতীত অন্যেরা কথা বলিবে না এবং সে যথার্থ বলিবে।


 


প্রত্যেক রাষ্ট্রের ভিত হল সে দেশের শিক্ষিত যুবশক্তি।


-ডায়োগনেস।


 


 


যার দ্বারা মানবতা উপকৃত হয়, মানুষের মধ্যে তিনি উত্তম পুরুষ।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,১২,৪৯৬ ৮,২৪,৩৫,৪৮২
সুস্থ ৪,৫৬,০৭০ ৫,৮৪,৪৩,৫১৫
মৃত্যু ৭,৫৩১ ১৭,৯৯,২৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৫৮৭৬৩১
পুরোন সংখ্যা