চাঁদপুর, রোববার ১৮ অক্টোবর ২০২০, ২ কার্তিক ১৪২৭, ৩০ সফর ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৯-সূরা নাযি 'আত


৪৬ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৫। অতঃপর যাহারা সকল কর্ম নির্বাহ করে।


৬। সেই দিন প্রথম শিংগাধ্বনি প্রকম্পিত করিবে,


৭। উহাকে অনুসরণ করিবে পরবর্তী শিংগাধ্বনি,


৮। কত হৃদয় সেই দিন সন্ত্রস্ত হইবে,


 


 


assets/data_files/web

যারা কখনো ক্ষতিগ্রস্ত হতে চায় না, তারা কোনোদিন লাভবান হতে পারে না।


-ডেভিড জেফারসন।


 


 


কাউকে অভিশাপ দেওয়া সত্যপরায়ণ ব্যক্তির উচিত নয়।


 


 


কোস্টগার্ড চাঁদপুরের অভিযান
৫০ কেজি ইলিশসহ ৪৫ হাজার মিটার জাল ও ৩ জেলে আটক
গোলাম মোস্তফা
১৮ অক্টোবর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


কোস্টগার্ড চাঁদপুর স্টেশন কমান্ডারের নেতৃত্বে মেঘনা নদীর চাঁদপুর সীমানায় অভিযান চালানো হয়। মা ইলিশ রক্ষায় পৃথক পৃথক অভিযানে ৪৫ হাজার মিটার কারেন্ট জাল ও ৫০ কেজি মা ইলিশসহ ৩ অসাধু জেলেকে আটক করা হয়েছে।



গত শুক্রবার বিকেল ৪টা হতে রাত সাড়ে ১০টা পর্যন্ত কোস্টগার্ড স্টেশন চাঁদপুর এবং মৎস্য অধিদপ্তর যৌথ অভিযান চালিয়ে মেঘনা নদী এলাকা থেকে ৫০০০ মিটার জাল এবং ৩ অসাধু জেলেকে আটক করে। আটককৃতরা হলো বিল্লাল রহমান (৩০), পিতা আলাল উদ্দিন, ঠিকানা : বয়রা, চাঁদপুর; দুলাল মিজি (৪৬), পিতা কালু মিজি, ঠিকানা : ১১নং মধ্য ইচুলী, নতুনবাজার, চাঁদপুর ও খোরশেদ বেপরী, পিতা : আমজাদ আলী বেপারী, ঠিকানা : ১১নং মধ্য ইচুলী, নতুনবাজার, চাঁদপুর।



এদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুন্নাহার, কোস্টগার্ড স্টেশন চাঁদপুরের কর্মকর্তা শহীদুল ইসলাম এমসিপিও (এঙ্), মৎস সমপ্রসারণ কর্মকর্তা এ কে এম ওহিদুজ্জামান প্রমুখের উপস্থিতিতে জালগুলো পুড়িয়ে ফেলা হয় এবং অসাধু জেলেদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রত্যেককে ১মাস করে বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়।



এদিকে বিকেল ৪টা হতে রাত ১০টা পর্যন্ত কোস্টগার্ডের আউটপোস্ট চরজালিয়া (রায়পুর) 'মা ইলিশ রক্ষা অভিযান ২০২০' উপলক্ষে ফিশারী সমন্বয়ে মাস্টার ঘাট, হিজলা, কাটাখালী, সাজু মোল্লার হাট এবং এর পার্শ্বর্বর্তী এলাকাসমূহে যৌথ অভিযান পরিচালনা করা হয়। এ সময় মাস্টার ঘাট এবং হিজলার মাঝামাঝি এলাকায় নদীতে পাতানো অবস্থায় ৪০ হাজার মিটার কারেন্ট জাল এবং প্রায় ৫০ কেজি সমমানের মা ইলিশ উদ্ধার করা হয়। কন্টিনজেন্ট কমান্ডার কোস্টগার্ড আউটপোস্ট চরজালিয়া (রায়পুর) মতিন, পিও (মেড) এবং উপজেলা মৎস্য কর্মকর্তা কফিল উদ্দিনের উপস্থিতিতে কারেন্ট জাল সমূহ পুড়িয়ে ফেলা হয় এবং সকলের উপস্থিতিতে আটককৃত মাছ স্থানীয় মাদ্রাসায় বিতরণ করা হয়।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৮৭,২৯৫ ৩,৯৬,৩৮,১৮৮
সুস্থ ৩,০২,২৯৮ ২,৯৬,৭৮,৪৪৬
মৃত্যু ৫,৬৪৬ ১১,০৯,৮৩৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৩৩৭১০৬
পুরোন সংখ্যা