চাঁদপুর, সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৭-সূরা মুর্সালাত


৫০ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১। শপথ কল্যাণস্বরূপ প্রেরিত বায়ুর,


২। আর প্রলয়ংকরী ঝটিকার,


৩। শপথ সঞ্চালনকারী বায়ুর


৪। আর মেঘপুঞ্জ বিচ্ছিন্নকারী বায়ুর,


৫। এবং শপথ তাহাদের যাহারা মানুষের অন্তরে পেঁৗছাইয়া দেয় উপদেশ-


 


 


আমাকে সামান্যই ভালোবাস, কিন্তু তা যেন দীর্ঘদিনের জন্য হয়।


-জন হে উড।


 


 


প্রত্যেক কওমের জন্য একটি পরীক্ষা আছে এবং আমার উম্মতদের পরীক্ষা তাদের ধন-দৌলত।


 


ফটো গ্যালারি
বিশ্ব পর্যটন দিবসে চাঁদপুরে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ
মানুষের ডিমান্ড অনুযায়ী উদ্যোগ নিলে ট্যুরিজমে সার্থকতা আসবে
------------------------জেলা প্রশাসক
স্টাফ রিপোর্টার
২৮ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


২৭ সেপ্টেম্বর সারা বিশ্বব্যাপী পালিত হয় বিশ্ব পর্যটন দিবস। চাঁদপুরে রোববার এ উপলক্ষে আলোচনা সভা ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।



জাতিসংঘের অধীনস্থ বিশ্ব পর্যটন সংস্থার তত্ত্বাবধানে ১৯৮০ সাল থেকে সকল সদস্য দেশে দিবসটি পালিত হয়ে আসছে। দিবসটির প্রধান উদ্দেশ্য হচ্ছে আন্তর্জাতিক সমপ্রদায় ও পর্যটন কেন্দ্রের সাথে সেতুবন্ধন গড়ে তোলা। এছাড়াও পর্যটনের ভূমিকা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিসহ সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক এবং অর্থনৈতিক উপযোগিতাকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেয়া ।



চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খানের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামানের সঞ্চালনায় ভার্চুয়াল সভায় দিবসের প্রতিপাদ্য বিষয় নিয়ে আলোচনা উপস্থাপন করেন পুরাণবাজার কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার। আলোচনায় অংশ নেন চাঁদপুর সরকারি কলেজ ভূগোল বিভাগের সহকারী অধ্যাপক ওয়াহিদুজ্জামান, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি বিএম হান্নান, কবি লেখক ছড়াকার ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া, চাঁদপুর সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ শাহাবুদ্দিন এবং চাঁদপুর চাইনিজ রেস্টুরেন্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক জাহিদুল হক মিলন।



সভায় আলোচকগণ বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে ইলিশ ও নদী কেন্দ্রিক চাঁদপুর জেলার পর্যটন শিল্পের উপর গুরুত্বারোপ করেন। সেই সাথে জেলার বিভিন্ন উপজেলায় অবস্থিত ঐতিহাসিক স্থাপনা ও প্রত্নতত্ত্ব নিদর্শনগুলো পর্যটকদের আকর্ষণে যথাযথভাবে তুলে ধরার আহ্বান জানান। ইলিশের বাড়ি চাঁদপুরের জেলা ব্র্যান্ডিং কার্যক্রমের অসমাপ্ত কর্মসূচি পুনরায় শুরু করতে সংশ্লিষ্টদের এগিয়ে আসার আহ্বান জানান।



সভায় জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান বলেন, মানুষের আকাঙ্ক্ষার উপর পর্যটন শিল্পের গুরুত্ব বহন করে। বর্তমানে পর্যটনের ব্যাপকতা বেড়েছে। মানুষের ডিমান্ড অনুযায়ী উদ্যোগ নিলে ট্যুরিজমে সার্থকতা আসবে।



অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান সভায় জানান, বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে চাঁদপুরে রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রাথমিক, মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পর্যায়ে অনুষ্ঠিত রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে ভার্চুয়াল সভা শেষে পুরস্কার বিতরণ করা হয়। জেলা প্রশাসক বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৮৭,২৯৫ ৩,৯৬,৩৮,১৮৮
সুস্থ ৩,০২,২৯৮ ২,৯৬,৭৮,৪৪৬
মৃত্যু ৫,৬৪৬ ১১,০৯,৮৩৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১১২৯৭০
পুরোন সংখ্যা