চাঁদপুর, মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০, ৭ আশ্বিন ১৪২৭, ৪ সফর ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৬-সূরা দাহ্র বা ইন্সান


৩১ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১৯। তাহাদিগকে পরিবেশন করিবে চিরকিশোরগণ, যখন তুমি উহাদিগকে দেখিবে তখন মনে করিবে উহারা যেনো বিক্ষিপ্ত মুক্তা,


২০। তুমি যখন সেথায় দেখিবে, দেখিতে পাইবে ভোগ-বিলাসের উপকরণ এবং বিশাল রাজ্য।


 


দৈহিক সৌন্দর্যকে অনাবৃত রাখার চেয়ে আবৃত্ত রাখাই ভালো। -ফ্লেচার।


 


 


 


পুরাতন কাপড় পরিধান করো, অর্ধপেট ভরিয়া পানাহার করো, ইহা নবীসুলভ কার্যের অংশ বিশেষ ।


 


 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগের বিশেষ বর্ধিত সভায় সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান
ইউনিয়ন পর্যায়ে যুবলীগের শক্তিশালী সংগঠন গড়ার সিদ্ধান্ত নিতে হবে
প্রবীর চক্রবর্তী
২২ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফরিদগঞ্জ থেকে নির্বাচিত সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান বলেছেন, যুবলীগ হলো আওয়ামী লীগের প্রাণ। তাই যুবলীগকে শক্তিশালী করতে পারলে আগামীর আওয়ামী লীগ শক্তিশালী হবে। যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির স্মৃতিচারণ করে তিনি বলেন, যুবলীগ সৃষ্টি কররার পূর্বে শেখ মনিকে বঙ্গবন্ধু ডেকে বলেছিলেন, যুদ্ধবিধ্বস্ত দেশে সকল যুবককে চাকুরি দেয়া সম্ভব নয়। কিন্তু আমরা যুবকরা যদি একত্রিত হয়ে একটি সংগঠন গড়ে তুলি এবং সেই সংগঠনের মাধ্যমে নিজেদের মনোবল বৃদ্ধি করতে সক্ষম হই, তবেই আমরা নিজেরা স্বাবলম্বী হতে পারবো। সেই সময় তোফায়েল আহমেদ, আঃ রাজ্জাক, সিরাজুল আলম খান প্রমুখ উপস্থিত ছিলেন। অর্থাৎ একটি সৎ উদ্দেশ্য ও যুবসমাজের মাধ্যমে দেশকে এগিয়ে নেয়ার জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শেখ ফজলুল হক মনির মাধ্যমে যুবলীগকে প্রতিষ্ঠিত করেছিলেন। আজকে আমরা সেই যুবলীগকে দেখতে চাই। বঙ্গবন্ধু যেরূপ যুদ্ধবিধ্বস্ত দেশে যুবলীগের মাধ্যমে যুব সমাজকে ঐক্যবদ্ধ করেছিলেন, সেইরূপ করোনাকালে বাংলাদেশসহ পুরো বিশ্ব যখন থেমে রয়েছে, এই সময় যুবলীগের কর্মীদের আবারো নিজেদের একটি ব্যানারের নিচে একত্রিত হয়ে শক্তি অর্জন করতে হবে। যাতে নিজেরাই এই সময়ে স্বাবলম্বী হওয়ার পথ খুঁজে পায়।



তিনি বলেন, আমি আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সভাপতির সাথে কথা বলেছি, তিনিও যুবলীগকে তৃণমূলে শক্তিশালী করার কথা বলেছেন। তাই আজকের এই বিশেষ বর্ধিত সভার মাধ্যমে ইউনিয়ন পর্যায়ে যুবলীগের একটি শক্তিশালী সংগঠন গড়ার জন্য সিদ্ধান্ত নিতে হবে। জেলা যুবলীগ নেতৃবৃন্দ এখানে রয়েছেন, তারাও নিশ্চয়ই সেটিই চাচ্ছেন।



তিনি আরো বলেন, ফরিদগঞ্জ উপজেলা যুবলীগকে আরো একটি কারণে শক্তিশালী হতে হবে। তা হলো কোনো অপশক্তি যেনো আর মাথাচাড়া দিয়ে না উঠে। কারণ এরা বারংবার পরিবেশ নষ্ট করার অপপ্রয়াস চালাচ্ছে। তাই আজকের এই সভার মাধ্যমে আপনারা এমন কর্মপন্থা নির্ধারণ করবেন, যাতে আগামীতে ইউনিয়ন পর্যায়ে যুবলীগের কমিটিগুলো শক্তিশালী হয়। কারণ তাতে আর আমাদের পিছন দিক থেকে কেউ ল্যাং মারতে পারবে না।



গতকাল সোমবার বিকালে বাংলাদেশ আওয়ামী যুবলীগ ফরিদগঞ্জ উপজেলা শাখার বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন। উপজলো পরিষদ মিলনায়তনে উপজেলা যুবলীগের আহ্বায়ক আবু সুফিয়ান শাহীনের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক হেলাল উদ্দিনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক মিজানুর রহমান কালু ভূঁইয়া, যুগ্ম আহ্বায়ক সালাউদ্দিন বাবর, ফরিদগঞ্জ পৌরসভার মেয়র মাহফুজুল হক, জেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক ঝন্টু দাস, সদস্য অরূপ কর্মকার, ফারুক আহমেদ ভূঁইয়া, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সাবেক সদস্য খাজে আহমেদ মজুমদার, ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক আহ্বায়ক বিল্লাল হোসেন পাটওয়ারী প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক আল-আমিন পাটওয়ারী, পৌর যুবলীগের সভাপতি আব্দুল গফ্ফার সজিব, সাধারণ সম্পাদক পাবেল পাটওয়ারী, পৌরসভার সাবেক প্যানেল মেয়র খলিলুর রহমান, আওয়ামীলীগ নেতা পারভেজ পাটওয়ারী প্রমুখ।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৮৭,২৯৫ ৩,৯৬,৩৮,১৮৮
সুস্থ ৩,০২,২৯৮ ২,৯৬,৭৮,৪৪৬
মৃত্যু ৫,৬৪৬ ১১,০৯,৮৩৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৩১৯৬৯১
পুরোন সংখ্যা