চাঁদপুর, সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০, ৬ আশ্বিন ১৪২৭, ৩ সফর ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
সর্বত্র নিন্দার ঝড়
চাঁদপুর পৌর নির্বাচন স্থগিত চেয়ে করা পূর্বের রিট খারিজ : নতুন রিট দাখিল
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
২১ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর পৌরসভা নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে দায়েরকৃত দু'টি রিট খারিজ করে দিয়েছে আদালত। গতকাল রোববার (২০ সেপ্টেম্বর) বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মোঃ খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চে রিটের শুনানি শেষে তা খারিজ করে দেয়া হয়। একই সাথে চাঁদপুর পৌরসভা নির্বাচন হতে আর কোনো বাধা নেই বলে জানানো হয়। রোববার সন্ধ্যায় হাইকোর্টের সংশ্লিষ্ট আইনজীবী বিষয়টি নিশ্চিত করেছেন।



এদিকে এ আদেশের পর পরই একই বেঞ্চ তথা বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মোঃ খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চে নতুন করে আরো একটি রিট করা হয়েছে চাঁদপুর পৌরসভা নির্বাচন স্থগিত চেয়ে। পুরাণবাজার এলাকার মোঃ আবুল খায়ের মিজি নামের আরেক ব্যক্তি নতুন রিটটি দাখিল করেন। তিনি ২নং ওয়ার্ড আওয়ামী লীগের স্থগিত হওয়া কমিটির সাধারণ সম্পাদক। তিনিও করোনা পরিস্থিতির কথা উল্লেখ করেন এবং তিনি এ নির্বাচনে অংশ নিতে ইচ্ছুক বলে পুনঃতফসিলে সে সুযোগ থাকায় পুনঃতফসিলকে চ্যালেঞ্জ করে চাঁদপুর পৌরসভা নির্বাচন স্থগিত চেয়েছেন।



গত ১৩ সেপ্টেম্বর হাইকোর্টের একটি বেঞ্চে চাঁদপুর পৌর নির্বাচন স্থগিত চেয়ে পৃথক রিট করা হয়। রিটকারীরা হচ্ছেন পৌরসভার জিটি রোডের বাসিন্দা মাহবুব আলম আখন্দ ও পুরাণবাজার উত্তর শ্রীরামদীর বাসিন্দা মোঃ হাসিবুল হাসান।



গত ৩ সেপ্টেম্বর চাঁদপুর পৌর নির্বাচনের পুনঃতফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী ১৫ সেপ্টেম্বর ছিলো জেলা রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের শেষদিন। ১৭ সেপ্টেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই। ২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন এবং ১০ অক্টোবর শনিবার ভোটগ্রহণ।



চাঁদপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩জন প্রার্থী রয়েছেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল, বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী আক্তার হোসেন মাঝি এবং বাংলাদেশ ইসলামী আন্দোলন মনোনীত হাতপাখা প্রতীকের প্রার্থী মামুনুর রশিদ বেলাল।



এদিকে গতকাল রোববার দুপুরের দিকে হাইকোর্টের রিট খারিজ হওয়ার সংবাদ চাঁদপুর শহরে পেঁৗছলে সকলের মাঝে উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে। কিন্তু বিকেলের দিকে যখন পুনরায় একই উদ্দেশ্যে রিট করার খবরটি শহরে ছড়িয়ে পড়ে তখন সর্বত্র ধিক্কার, নিন্দা ও প্রতিবাদের ঝড় উঠে। চাঁদপুর শহরবাসী ওই অশুভ শক্তির বিরুদ্ধে লড়ার অঙ্গীকার করেন।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৬-সূরা দাহ্র বা ইন্সান


৩১ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১৬। রজতশুভ্র স্ফটিক পাত্রে, পরিবেশন-কারীরা যথাযথ পরিমাণে উহা পূর্ণ করিবে।


১৭। সেথায় তাহাদিগকে পান করিতে দেওয়া হইবে যান্জাবীল মিশ্রিত পানীয়,


১৮। জান্নাতের এমন এক প্রস্রবণের যাহার নাম সালসাবীল।


 


যে সরকার জনগণকে সর্বোচ্চ নিরাপত্তা দান করবে, সেটাই যথার্থ সরকার।


-জে.এ.গুড চাইল্ড।


 


 


 


 


অত্যাচার কেয়ামতের দিন সমূহ অন্ধকারের কারণ হবে।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৮৭,২৯৫ ৩,৯৬,৩৮,১৮৮
সুস্থ ৩,০২,২৯৮ ২,৯৬,৭৮,৪৪৬
মৃত্যু ৫,৬৪৬ ১১,০৯,৮৩৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬৩২৫৬৭
পুরোন সংখ্যা